শীর্ষ ৩ টি ফটো এডিট ওয়েবসাইট। অনলাইনে ছবি এডিট করার ওয়েবসাইট - nbanglablog

online photo edit website ... অনলাইনে ছবি এডিট করার ওয়েবসাইট
Online Photo Edit Website

ছবি ক্রেডিট ঃ CANVA 

প্রযুক্তির অগ্রগতির কারনে এখন সব ধরনের মোবাইল ও ডেস্কটপ এপ্লিকেশন কতৃপক্ষ ওয়েব এপ্লিকেশনের বানানোর দিকে ঝুকে পড়ছে। 

ওয়েব এপ্লিকেশন এর ঝামেলা একেবারে কম কোনো ধরনের ইন্সটলশনের ঝামেলা ছাড়া এবং কোনো প্রকার স্টোরেজ স্পেস অপচয় ছাড়া সহজে ব্যাবহার করা যায়। 

তাই এই পোস্টে ছবি এডিটি করার ওয়েব এপ্লিকেশন নিয়েই আপনাদের সামনে আলোচনা রাখব আশা করি সাথেই থাকবেন। আজকের আর্টিকেলে শীর্ষ ৩টি ছবি এডিটর ওয়েবসাইট এর তালিকা শেয়ার করব। 

জানুন: চ্যাট জিপিটি কিভাবে কাজ করে


ফটো এডিট ওয়েবসাইট 

ইন্টারনেটে অনেক ফটো এডিটের ওয়েবসাইট পাওয়া যায় এদের মধ্যে কিছু ওয়েবসাইট পেইড আবার কিছু ওয়েবসাইট ফ্রিতে ব্যাবহার করা যায়। আবার কিছু ওয়েবসাইট আছে ফ্রিতে ছবি এডিটের সুযোগ দিলেও তাদের বেশিরভাগ ফিচার্স টাকা দিয়েই কিনে নিতে হয়। 

আমি আপনাদের জন্য শেরা ফ্রি ছবি এডিট ওয়েবসাইট গুলোই বাছাই করে দেব যাতে করে আপনারা সহজে অনলাইনে ফটো এডিটর সাইটের সাহায্যে ছবি এডিট করে নিতে পারেন।  


আর পড়ুন ঃ 

রিসেলার বিজনেস কি? কিভাবে রিসেলার বিজনেস শুরু করবেন? রিসেলার বিজনেস করে টাকা আয়? 

২০২২ সালে কোন ধরনের ইউটিউব চ্যানেল খোলা লাভজনক হবে ? লাভজনক ইউটিউব চ্যানেল ২০২২

১৫ টি লাভজনক ইউটিউব চ্যানেল আইডিয়া। ইউটিউবে ভিডিও বানানোর আইডিয়া।

ফ্রিল্যান্সিং কেন করবেন? যে ৫ টি কারনে আপনি ফ্রিল্যান্সিং করবেন?


শীর্ষ ৩ টি ছবি এডিট ওয়েবসাইটের তালিকা। 

1. Canva

এতদিন অনালাইনে ফ্রিতে বিভিন্ন সাইটে ছবি এডিট করে আমার কাছে Canva সেরা মনে হয়েছে। Canva আপনাকে ফ্রিতে এতসব ফিচার্স দেয় যে টাকা পে করার প্রয়োজনই হয় না। 

অসাধারন সব টেমপ্লেট,  লোগো, ফেসবুক ইন্সটাগ্রাম পোস্টের টেম্পলেট, কাস্টম টেম্পলেট সহ প্রচুর পরিমানে রেডি টেম্পলেট পেয়ে যাবেন। 

যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড এক ক্লিকেই রিমুভ করে ইচ্ছামত ডিজাইন দিতে পারবেন। টেক্সট এর ডিফল্ট ফন্ট সহ কাস্টম ফন্ট যোগ করতে পারবেন। এছাড়া কোনো ইভেন্ট যেমন , ঈদ এর কার্ড, জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস এর ছবি, বিভিন্ন উৎসরের ছবি ফ্রিতেই এডিট করে নিতে পারবেন । 

এছাড়া আরো কত ফিচার্স পাবেন সেটা এক আর্টিকেলে বলে শেষ করা যাবে না। লাইভ ইউজ না করলে আপনি ছবি এডিটের ওয়েবসাইটির মজা টের পাবে না। 

ফাইভারে অনেক ফ্রিল্যান্সার দেখেছি যারা ক্যানভা প্রো দিয়ে ডিজাইন করে ফ্রিল্যান্সিং করে মাসে হাজার হাজার টাকা অনলাইনে ইনকাম করে নিচ্ছে। তাই এই ওয়েব এপ্লিকেশনর সাহায্যে আপনি ফ্রিল্যন্সিং করতেও পারবেন। 

অনলাইনে ফটো এডিট ওয়েবসাইট , ছবি এডিট করার ওয়েবসাইট
Online Photo Edit Website


2. Pixlr 

ফ্রিতে ছবি এডিট এর দুনিয়ায় Pixlr যে কতটা অংশ জুরে বিরাজ করছে সেটা আপনার ভালো করেই জানেন। মোবাইল ইউজাররাও ছবি এডিট এর জন্য এই মোবাইল এপ্লিকেশনটি একবার হলেও ব্যাবহার করেছেন। 

Canva ও Pixlr এর ইউজার ইন্টারফেস অনেকটা একই রকম। দুটি ওয়েব এপ্লিকেশনেই দারুন সব টেমপ্লেট ফ্রিতে পাওয়া যায় যদিও Pixlr এ ফ্রি টেম্পলেট কিছুটা কমই থাকে। তবে  Pixlr কিছু বিষেশ ফিচার্সের জন্য একটু ইউনিক। 

যেমন ধরুন Pixlr ফটো এডিট ওয়েবসাইটে আপনি লেয়ার এর সুবিধা সহজে পেয়ে যাবেন।  কিন্তু Canva তে এক্ষেত্রে একটু সমস্যা আছে। 

এই ফটো এডিট ওয়েবসাইটে ফ্রিতে ফেসবুক ও ইন্সটাগ্রাম পোস্ট ডিজাইন,  ব্লগ পোস্টের ফটো ডিজাইন,  ইউটিউব চ্যানেলের থাম্বনেই ডিজাইন সব বিভিন্ন ধরনের ছবি ডিজাইন ও এডিট করতে পারবেন সহজেই। 


3. Fotor

গ্রাফিক্স ডিজাইন সহ, ব্যানার ডিজাইন,  এডস ডিজাইন, শোসাইল মিডিয়া পোস্ট ডিজাইন সহ বিভিন্ন ধরনের ডিজাইন এর জন্য বিখ্যাত Fotor ওয়েবসাইট। মোবাইল ব্যাবহারকারীরা এদের মোবাইল এপ্লিকেশন ব্যাবহার করে নিজের কাজ করে নিতে পারেন। 

এই ওয়েবসাইটে একটি নেগেটিভ দিক হল, কিছু ডিজাইন ফ্রিতে দিয়ে বেশিরভাগ ডিজাইনই পেইড করে রাখা হয়েছে যেটা আমার কাছে একটু অন্যরকম মনে হয়েছে। বাকি এদের সব ঠিক আছে। 

প্রতিটি ক্ষেত্রে আপনি অনেকগুলো সেক্টরে বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করার সুবিধা পাবেন। যেমন, মার্কেটিং  এ আপনি এডস ডিজাইন,  বিজনেস কার্ড,  লোগো, পোস্টার বা ব্যানার সহ আরো অনেক ডিজাইন এর সুবিধা পেয়ে যাবেন একদম ফ্রিতে। 


ফটো এডিট ওয়েবসাইট নিয়ে শেষ কথা 

তো এই ছিল ৩ টি শীর্ষ ফটো এডিট ওয়েবসাইট এর তালিকা। বহুদিনের ব্যাবহারে আমার কাছে এই ৩টি ফটো এডিট ওয়েবসাইট আমার কাছে শেরা মানে হয়েছে। 

আপনি চাইলে ৩টি এপ্লিকেশন একসাথে ব্যাবহার করে সুন্দর সুন্দর ডিজাইন বানাতে পারেন অথবা প্রতিটি ওয়েব এপ্লিকেশন এককভাবে ব্যবহার করে এদের মজা নিতে পারেন।  

যেকোন ধরনের ফটো এডিট ও ডিজাইন বানাতে এই ফ্রি এপ্লিকেশন ৩টী আপনাকে সহায়তা করবে। আশা করি এই আর্টিকেলের সাহায্যে আপনি কাঙ্ক্ষিত ফটো এডিট ওয়েবসাইট পেয়ে গেছেন। 

আরো পড়ুন ঃ 

শীর্ষ ৫ টি বাংলাদেশী ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। বাংলাদেশী আউটসোর্সিং ওয়েবসাইট - nbanglablog

শীর্ষ ১০ শিক্ষামূলক ইউটিউব চ্যানেলের নাম। শেরা ১০ শিক্ষণীয় ইউটিউব চ্যানেল বাংলা- nbanglablog

 ৪০ টি শেরা জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস।  জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস বন্ধু বাংলা

 বাংলাদেশের ১২ টি শীর্ষ টেক ইউটিউবার ও তাদের টেক ইউটিউব চ্যানেলের তালিকা





Next Post Previous Post