রোমানিয়া যেতে কি কি লাগে | রোমানিয়া যেতে কত বছর বয়স লাগে

রোমানিয়া যেতে কি কি লাগে | রোমানিয়া যেতে কত বছর বয়স লাগে

রোমানিয়া যেতে আপনারা প্রত্যেকেই আগ্রহী তা আমরা পূর্বেই জেনেছি। কিন্তু যারা রোমানিয়া যেতে চাচ্ছেন তাদের জানা উচিত রোমানিয়া যেতে কি কি লাগে? কারণ আপনি যখন রোমানিয়া যেতে চাইবেন তখন আপনার সঙ্গে করে বেশ কিছু এলিমেন্টস বা বস্তু সামগ্রী নিয়ে যেতে হবে। একই সঙ্গে আপনাকে বেশ কিছু টাকা পয়সা নিয়ে যেতে হবে এবং আরো অনেক কিছু নিয়ে যেতে হবে যা আমরা এই আর্টিকেলে জানব।

রোমানিয়া যেতে কি কি লাগে 

রোমানিয়া যেতে তেমন বেশ কিছু কাগজপত্রের প্রয়োজন হয় না। কিন্তু রোমানিয়া যেতে আপনার বেশ কিছু জিনিসপত্র রাখতে হবে সাথে। পূর্বে আপনাকে রোমানিয়া ভিসা করতে হবে। এরপরে রোমানিয়া এয়ার টিকেট করতে হবে। অর্থাৎ বিমানের টিকেট এবং ভিসা এই দুইটি বিষয়ে আপনাদের প্রয়োজন হবে যদি আপনারা রোমানিয়া যেতে চান।

এছাড়া আপনাকে অবশ্যই রোমানিয়ার কালচার এবং আরো বেশ কিছু তথ্য সম্পর্কে জানতে হবে। চলুন আমরা গুরুত্বপূর্ণ বেশ কিছু বিষয় সম্পর্কে জেনে নিব যদি আপনি রোমানিয়া যেতে চান এগুলো সম্পর্কে অবশ্যই আপনাকে জ্ঞান রাখতে হবে।

ওয়ার্ক পারমিট 

যারা মূলত কাজের জন্য রোমানিয়া যেতে চাচ্ছেন তাদের জন্য অবশ্যই ওয়ার্ক পারমিট থাকতে হবে। অবৈধভাবে যদি রোমানিয়া যান সেক্ষেত্রে আপনার কাছে কোন ওয়ার্ক পারমিট থাকবে না। কিন্তু অবৈধভাবে গেলে আপনি সেখানে গিয়ে সহজে কোন কাজ খুঁজে পাবেন না। সুতরাং আপনাকে অবশ্যই বৈধভাবে বৈধ পথে সঠিক নিয়মে রোমানিয়া যেতে হবে। 

এতে করে খুব সহজে আপনি রোমানিয়া গিয়ে ভালো মানের একটি চাকরি পাবেন যেখানে সর্বনিম্ন বেতন হবে ৫০,০০০ টাকা বাংলাদেশী টাকায়। আর সুখে শান্তিতে জীবন যাপন কাটাতে চাইলে এবং কোন ধরনের আইনগত সমস্যায় বা জটিলতায় না করতে চাইলে সরাসরি ওয়ার্ক পার্মিশন নিয়ে তার পরে রোমানিয়া যাওয়ার জন্য আমি আপনাদেরকে অবশ্যই সাজেস্ট করব।

রোমানিয়া ভাষা শিক্ষা বই লাগবে 

আপনি রোমানিয়া গিয়ে সেই দেশের ভাষায় মানুষের সঙ্গে কথা বলতে পারবেন না কেন না আপনি এখন পর্যন্ত রোমানিয়া ভাষা জানেন না। এর জন্য অবশ্যই আপনার প্রয়োজন হবে রোমানিয়া ভাষা শিক্ষা বই। এতে করে আপনি সেই বইয়ের মাধ্যমে রোমানিয়া ভাষা শিখে নিতে পারবেন এবং রোমানিয়াতে গিয়ে সেখানকার মানুষজনের সঙ্গে সহজেই কথা বলতে পারবেন। 

সেখানকার ম্যাপ সম্পর্কে জেনে নিবেন

রোমানিয়ার কোন জায়গাতে কি রয়েছে এবং আপনি কোন এলাকায় থাকতে চলেছেন তার আশেপাশে কি কি করা যেতে পারে সে সম্পর্কে জেনে নিবেন। কারণ কাজ করতে করতে যদি আপনার মন খারাপ হয়ে যায় তাহলে আশেপাশে কোন জায়গাতে ঘুরতে গেলে মজা পাবেন সে সম্পর্কেও জেনে নিবেন। 

রোমানিয়ার ভিসা এবং বাকি সব কাগজপত্র সাথে নিবেন


রোমানিয়া আপনি যখন যাবেন তার পূর্বে আপনি আপনার ভিসা এবং পাসপোর্ট এবং অন্যান্য সকল কাগজপত্র গুলোর সঙ্গে নিবেন। এছাড়া বিশেষ করে আপনার পাসপোর্ট ভিসা এই দুইটি বিষয়ে হাতে রাখবেন। অন্যদিকে একটি স্মার্টফোন নেওয়ার চেষ্টা করবেন কেননা দুনিয়া আপডেট হয়েছে এবং বেশ কিছু কাজের ক্ষেত্রে আপনার স্মার্টফোনের প্রয়োজন হবে অবশ্যই।

রোমানিয়া যেতে কত বছর বয়স লাগে

রোমানিয়া যেতে ১৮ বছর বয়স লাগে। আসলে যারা কাজের ক্ষেত্রে রোমানিয়া যেতে চাচ্ছেন তাদের জন্য ১৮ বছর বয়স লাগবে। অন্যদিকে যারা নিজেদের বাচ্চাদের অর্থাৎ যাদের বয়স এক মাস থেকে এক ১৭ বছর তাদের কেউ নিয়ে যেতে পারবেন। কেননা ঘুরাঘুরির উদ্দেশ্যে বা টুরিস্ট ভিসা নিয়ে গেলে যে কেউ যেতে পারে রোমানিয়া। 


আমি তাদের উদ্দেশ্যে বলছি রোমানিয়া যেতে কত বছর বয়স লাগে যারা মূলত রোমানিয়ায় কাজের জন্য যাচ্ছে। জানি বাংলাদেশের অধিকাংশ মানুষ রোমানিয়াতে কাদের উদ্দেশ্যে যাচ্ছে কেননা তাদের ইনকামের প্রয়োজন রয়েছে। আর সে বিষয়গুলো সম্পর্কে আরো বেশ কিছু আর্টিকেল আমাদের ওয়েবসাইটে পাবলিশ করা রয়েছে সেগুলো দেখে নিতে পারেন এটা আপনারই উপকার হবে। 

সর্বশেষ কথা

আলোচনায় যদি আপনি কোন কিছু না বুঝতে পারেন আমাদের কমেন্ট করে জানাবেন আমরা অবশ্যই আপনাকে জানানোর চেষ্টা করব। যদি আপনার কোন বন্ধু রোমানিয়া যেতে চাই তাহলে তার সঙ্গে আর্টিকেলটি শেয়ার করবেন এতে করে সে রোমানিয়া যাওয়ার জন্য প্রস্তুতি নিতে পারবে। তাছাড়া যে বিষয়গুলো সম্পর্কে আপনাকে প্রস্তুতি নিতে বলেছি সেগুলো সাথে নিবেন।
Next Post Previous Post