বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে | বাংলাদেশ থেকে রোমানিয়া বিমান ভাড়া

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে

আপনারা যারা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান তাদের অবশ্যই জানতে হবে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে ও বাংলাদেশ থেকে রোমানিয়া বিমান ভাড়া সম্পর্কে। কেননা আমরা যখন একটি দেশ থেকে অন্য দেশে যেতে চাইব তখন সেই দেশের সকল বিষয়গুলো সম্পর্কে আমাদেরকে জেনে নিতে হবে। পূর্বেই আমরা জেনেছিলাম বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার উপায় সম্বন্ধে। কিন্তু এখন আমাদের অবশ্যই জানতে হবে এই দেশে যাওয়ার জন্য আমাদের কত টাকা হাতে রাখতে হতে পারে। 


কারণ সেখানে গিয়ে টাকা ফুরিয়ে গেলে কিংবা কোন সমস্যায় পড়লে আমাদের সহায়তা করার মতন কেউই আশেপাশে থাকবে না। যদি আপনার পরিচিত থাকে সেটা অন্য ব্যাপার কিন্তু অধিকাংশ মানুষেরই কোন বাইরের দেশে পরিচিত কেউ থাকে না। তাই হাতে কিছু টাকা নিয়ে যাওয়া আমাদের জন্য খুবই জরুরী। আর হাতে টাকা নিয়ে গেলে বিপদ আপদে অবশ্যই আমরা নিজে নিজেকে সহযোগিতা করতে পারব। অন্যের উপর নির্ভরশীল হওয়ার কোন দরকার হবে না। তাহলে চলুন এই আর্টিকেলটি সম্পন্ন করে নিন এবং জেনে নিন বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে। আর আমাদের আর্টিকেল এর মধ্যে আমরা ভিসা খরচ পাসপোর্ট খরচ এবং বাকি সব কিছু সম্পর্কে একসঙ্গে আলোচনা করেছি তাই আপনার এ টু জেড বাজেট সম্পর্কে জানতে সুবিধা হবে। 

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে | বাংলাদেশ থেকে রোমানিয়া বিমান ভাড়া

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে ৫ লক্ষ টাকা থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত লাগতে পারে। যদি আপনি নিজে নিজে সকল কার্যক্রম এবং ভিসা কার্যক্রম সম্পাদনের মাধ্যমে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে পারেন তাহলে অবশ্যই আপনার কম খরচ পড়বে। কিন্তু বাংলাদেশ থেকে রোমানিয়া দালালের মাধ্যমে যেতে চাইলে 8 থেকে 12 লক্ষ টাকা পর্যন্ত লাগতে পারে। তাই চেষ্টা করবেন নিজে নিজে বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার জন্য সকল কার্যক্রম সম্পাদন করতে এতে খরচা কম হবে। 

মূলকথা হচ্ছে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে আপনার তিনটি খরচ হবে। প্রথম খরচ হবে আপনার ওয়ার্ক পারমিট পাওয়ার জন্য। এর পরের খরচ হবে ভিসা পাওয়ার জন্য। এবং তার পরের খরচ হবে সেখানে যাওয়ার জন্য অর্থাৎ বিমান বাড়ার জন্য। কিন্তু আপনি যদি দালালের মাধ্যমে করতে চান তাহলে তারা সবকিছু করে দিবে এবং এ টু জেড করার জন্য আপনার থেকে ১২ থেকে ১৫ লক্ষ টাকা চার্জ করবে। 

তাই আমার পরামর্শ থাকবে নিজে নিজে সকল কার্যক্রম সম্পাদন করার এতে করে কম টাকা খরচ হবে এবং খুব সহজে আপনি রোমানিয়া যেতে পারবেন। কেননা অনেক সময় এমন কিছু দালাল থাকে যারা ভেরিফাইড নন। অর্থাৎ মার্কেটে তারা বাটপারি করার মাধ্যমে নিজের জীবিকা নির্বাহ করে। সাথে প্রতারণা করবে এবং আপনি কখনোই রোমানিয়া যেতে পারবেন না আপনার সব টাকা ঢুকে যাবে। 

তাই অবশ্যই আমি পরামর্শ দিব শতভাগ নিজে নিজে কার্যক্রম করার এতে করে থাকার সম্ভাবনা থাকবে না। অন্যদিকে খুব সহজে আপনি ভিসা কার্যক্রম করতে পারবেন শেষ এবং সবকিছু ঠিকঠাক ভাবে করে ফেলতে পারবেন। তা আপনারা অবশ্যই নিজে নিজে সবকিছু করবেন এতে করে খুব সহজে রোমানিয়া যেতে পারবেন।


বাংলাদেশ থেকে রোমানিয়া ভিসা খরচ

বাংলাদেশ থেকে রোমানিয়া ভিসা খরচ সর্বনিম্ন তিন লক্ষ টাকা থেকে 5 লক্ষ টাকা পর্যন্ত লেগে যায়। আলাদা আলাদা বেশ কিছু ভিসা রয়েছে। যদি আপনি রোমানিয়াতে কাজ করার জন্য যান তাহলে অবশ্যই আপনার জন্য ওয়ার্ক পারমিট ভিসা নিতে হবে। নয়তো আপনি ওয়ার্ক পার্মিশন পাবেন না এতে করে রোমানিয়া গিয়ে কোন ধরনের লাভবান হওয়া সম্ভব নয়। সেজন্য ওয়ার্ক পারমিট ভিসা নিতে হবে আর যারা ঘোরাঘুরি করার জন্য যেতে চান তাদের জন্য আলাদা ভিসা। 

তাছাড়া যারা মেডিকেল বা যেকোনো ধরনের অন্যান্য কাজের জন্য যেতে চান তাদের জন্য আলাদা আলাদা কয়েকটি প্রকারের ভিসা রয়েছে। যারা মূলত পড়াশোনার জন্য যেতে চাচ্ছেন তাদের জন্য স্কলারশিপেরও ব্যবস্থা রয়েছে। আর স্কলারশিপ যদি পেয়ে যান তাহলে সম্পূর্ণ বিনামূল্যে আপনি রোমানিয়া যেতে পারবেন। অন্যদিকে সেই দেশে আপনি একজন নাগরিকও হতে পারবেন এবং কাজেরও সুযোগ পাবেন সুতরাং আপনি যদি স্কলারশিপ পান তাহলে আপনি অনেক ভাগ্যবান। 

আর যারা বিভিন্ন কাজের জন্য বিজনেস বা ব্যবসায়িক ভিসা নিয়ে যেতে চাচ্ছেন। তারা খুব কম খরচে মধ্যে যেতে পারবেন। কারণ রোমানিয়া ব্যবসায়িক ভিসা দাম কম রয়েছে। এখানে মেয়াদ বা সময়কাল অনেক কম। অর্থাৎ আপনি রোমানিয়া যদি আজকে যান পরবর্তী ৩০ দিন পর্যন্ত আপনি সেখানে থাকতে পারবেন।

বাংলাদেশ থেকে রোমানিয়া বিমান ভাড়া | Bangladesh To Romania Air Ticket Price

বাংলাদেশ থেকে রোমানিয়া বিমান ভাড়া | Bangladesh To Romania Air Ticket Price

বাংলাদেশ থেকে রোমানিয়া বিমান ভাড়া সর্বনিম্ন ৮০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত লাগতে পারে। বিভিন্ন ধরনের ভিআইপি এবং আলাদা আলাদা ভ্যারাইটির বিমানের ফ্যাসালিটি রয়েছে। আপনি যেকোন ভ্যারাইটি কিংবা ফ্যাসিলিটির উপর ভিত্তি করে যেতে পারেন রোমানিয়া পর্যন্ত ঢাকা থেকে। 

বাংলাদেশ থেকে বিভিন্ন ধরনের এয়ারলাইন্স গুলো বর্তমান সময়ের রোমানিয়া পর্যন্ত যাচ্ছে। বিবেচনা করে দেখতে পারেন কোন বিমান বা এয়ারলাইন্স আপনাকে কোন খরচে রোমানিয়া পর্যন্ত পৌঁছে দিবে। আপনি যেকোনো একটি বিমানের টিকেট কাটতে পারেন এবং খুব সহজে রোমানিয়া পর্যন্ত যেতে পারেন। 

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত ঘন্টা সময় লাগে

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত ঘন্টা সময় লাগে

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে 2 থেকে 3 ঘন্টা সময় লাগে। কতক্ষন সময় লাগবে তা নির্ভর করছে আপনার ফ্লাইটের উপর। কিন্তু আনুমানিক বলা যেতে পারে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে সময় লাগে দুই থেকে তিন ঘন্টা। 


এবং অনলাইনে বেশ কিছু তথ্য অনুসারেও আমরা এ ধরনের তথ্য পেয়েছি যে বর্তমান সময়ে বাংলাদেশ থেকে রোমানিয়া পৌঁছাতে আপনার সময় লাগতে পারে ২ ঘন্টা থেকে তিন ঘন্টা পর্যন্ত যদি আপনি বাংলাদেশের যে কোন এয়ারলাইন্স থেকে রোমানিয়া পর্যন্ত যাত্রা শুরু করেন। তবে ব্যতিক্রম কিছু বিমান দেখতে পারেন যেখানে আপনার আরো বেশি সময় লাগতে পারে। 

আমাদের শেষ কথা 

যারা রোমানিয়া যেতে চান তারা এই আর্টিকেলটি যদি পড়ে থাকেন সম্পূর্ণভাবে তাহলে অবশ্যই জেনে গেলেন বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে। আসলে পুরো টাকার হিসাবটা করা হয় আপনার ভিসার খরচ অনুযায়ী এবং আপনার বিমান ভাড়া অনুযায়ী এবং তারপর আরো বেশ কিছু বিষয়ের উপর ভিত্তি করে। তাছাড়া যদি আপনারা রোমানিয়া গিয়ে থাকার যদি কোন খোঁজ না পান অর্থাৎ কোথায় থাকবেন ভেবে না পান তাহলে অবশ্যই আমাদের কমেন্টে জানাবেন আমরা সে বিষয় নিয়ে কোন টেনশন দিবো খুবই শীঘ্রই। 
Next Post Previous Post