বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার উপায় | বাংলাদেশ থেকে রোমানিয়া কিভাবে যাওয়া যায়

বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার উপায়

কর্মসংস্থানের জন্য বাংলাদেশের অধিকাংশ যুবক রোমানিয়া যেতে আগ্রহী। কিন্তু তারা এখনো জানেনা বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার উপায় কিংবা বাংলাদেশ থেকে রোমানিয়া কিভাবে যাওয়া যায়? যার ফলে তারা রোমানিয়া যাওয়ার পরিকল্পনা করতে ব্যর্থ হয়ে পড়ে। কিন্তু আজকের আর্টিকেলটি যদি আপনি শেষ পর্যন্ত পড়েন তাহলে খুব সহজে রোমানিয়া যাওয়ার জন্য প্রস্তুতি নিতে পারবেন। কারণ আমি শুরু থেকে শেষ পর্যন্ত সকল উপায় গুলো বলে দিব যার সহায়তায় আপনি খুব সহজে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে পারেন।

বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার উপায় | বাংলাদেশ থেকে রোমানিয়া কিভাবে যাওয়া যায়

বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার উপায় 

বাংলাদেশ থেকে অনেকেই রোমানিয়া যেতে চাচ্ছে বর্তমান সময়ে কাজের জন্য। আর বাংলাদেশ থেকে রোমা নিয়ে যাওয়ার সহজ অনেকগুলো উপায় রয়েছে। কারণ বর্তমান সময়ে বিভিন্ন এজেন্সি রয়েছে যারা বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার জন্য ভিসা প্রদান করে থাকে। আপনি যদি বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান তাহলে আপনার দরকার হবে ভিসা। 

কিন্তু বর্তমান সময়ে যে সকল এজেন্সি গুলো ভিসা তৈরি করে দিচ্ছে তারা অধিকাংশই পূর্বেই টাকা নিয়ে থাকে যার ফলে অনেকেই তাদের উপর ভরসা করতে চায় না। কেননা বেশ কিছু এজেন্সি রয়েছে তারা শুধুমাত্র টাকা নিয়ে থাকে এবং পরবর্তীতে আর আমাদের ভিসা প্রদান করেনা কিংবা গায়েব হয়ে যায়। সুতরাং আপনাকে এমন একটি এজেন্সি বাছাই করতে হবে যারা সত্যিকার অর্থে আপনাকে ভিসা প্রদান করতে পারবে এবং রোমানিয়া যাওয়ার সুযোগ করে দিতে পারবে। 

বাংলাদেশ থেকে রোমানিয়া কিভাবে যাওয়া যায়

তো মেইন কথা হচ্ছে শুরুতে আপনাকে একটি ভালো এজেন্সির পোস্ট করতে হবে তাহলে খুব সহজে আপনি রোমানিয়া যেতে পারেন বাংলাদেশ থেকে। আর যদি এরকম কোন এজেন্সি না খুঁজে পান তাহলে আমাদের ওয়েবসাইটে পূর্বের দেওয়া আর্টিকেলগুলো পেতে ওয়েবসাইটে ভিজিট করুন তাহলেই অবশ্যই খুব সহজে আপনি ভালো একটি এজেন্সি পেয়ে যাবেন এবং তার মাধ্যমে আপনি রোমানিয়া যেতে পারবেন।

বাংলাদেশ থেকে রোমানিয়া কিভাবে যাওয়া যায়

বাংলাদেশ থেকে রোমানিয়া দুইভাবে যাওয়া যায় তার মধ্যে প্রথম উপায়টি হচ্ছে নিজে নিজে ভিসা করে যাওয়া এবং দ্বিতীয় উপায়টি হচ্ছে সরকারি ভাবে রোমানিয়া যাওয়া। কর্মসংস্থানের জন্য এছাড়া পড়াশোনার জন্য রোমানিয়া যাওয়ার সুযোগ রয়েছে অত্যন্ত সহজে সরকারিভাবে।

মূল কথা হচ্ছে বর্তমানে বাংলাদেশ থেকে রোমানিয়া ভিসা দেওয়া হচ্ছে যার ফলে যেকেউ চাইলে রোমানিয়া যেতে পারবে। আপনি পরিচিত যেকোনো একটি এজেন্ট এর সঙ্গে যোগাযোগ করতে পারেন এবং খুব সহজে রোমা নিয়ে যেতে পারেন। কম খরচে রোমানিয়া যাওয়ার জন্য আপনি চাইলে বিমান ব্যবহার করতে পারেন। 

বিভিন্ন এয়ারলাইন্সের টিকেট পাওয়া যায় বর্তমানে এভেলেবেল এবং প্রতিদিন বাংলাদেশ থেকে অসংখ্য মানুষ রোমানিয়া যাচ্ছেন। যদি আপনিও বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান সেক্ষেত্রে আপনাকে বিমানের মাধ্যমে যেতে হবে। কার জন্য অবশ্যই আপনি জেনে নিবেন বাংলাদেশ থেকে রোমানিয়ার বিমান ভাড়া। 

তারপর অনলাইনে চাইলে টিকেট করতে পারেন কিংবা সরাসরি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টিকেট করে যেতে পারবেন রোমানিয়া পর্যন্ত বিমানে করে। আর রোমানিয়ার রাজধানীতে পৌঁছানোর পরে আপনাকে সেখান থেকে রিসিভ করে নিবে সেই কোম্পানির যে কোম্পানিতে আপনি চাকরির জন্য আবেদন করেছিলেন। যারা চাকরি করার জন্য যাবেন তাদের উদ্দেশ্যে বলে দেই পূর্বেই আবেদন করবেন চাকরির জন্য। আর যদি ইন্টারভিউতে ডাকে তাহলে অবশ্যই যাবেন। আর যদি না ডাকে আপনাকে ইন্টারভিউতে তাহলে আবারো চেষ্টা করবেন আশা করি চাকরি পেয়ে যাবেন।

সরকারিভাবে রোমানিয়া যাবেন যেভাবে

সরকারিভাবে রোমানিয়া যেতে হলে আমাদের একটি আর্টিকেল রয়েছে সেই আর্টিকেলটি পড়ে নিবেন। সে আর্টিকেল এর মধ্যে অবশ্যই আমরা ভালোভাবে বুঝিয়ে দিয়েছি সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার উপায় সম্বন্ধে। আর যারা যারা জানতে চাচ্ছেন তাদের উদ্দেশ্য বলে দেই সরকারিভাবে রোমানিয়া যেতে হলে আপনাকে অবশ্যই একটি কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি জন্য আবেদন করতে হবে বাংলাদেশ থেকে। 

এবং সেই কোম্পানি যদি আপনাকে নিয়োগ দেয় তাহলে খুব সহজে আপনি সরকারিভাবে যেতে পারবেন। কিংবা তারা যদি ইন্টারভিউয়ের জন্য আপনাকে নির্বাচিত করে তাহলে বুঝেই নিবেন আপনার কাজ পাক্কা এবং খুব সহজে আপনি যেতে পারবেন রোমানিয়া। কেননা যাদের যাদের এখন পর্যন্ত রোমানিয়া থেকে চাকরির জন্য ডাক দেওয়া হয়েছে তাদের সবাইকেই চাকরি দেওয়া হয়েছে। 

তাছাড়া রোমানিয়াতে চাকরি করে বর্তমান সময়ে অনেকেই লক্ষ লক্ষ টাকা বেতন পাচ্ছে। রোমানিয়া এমন একটি দেশ যেখানে কাজের অভাব নেই। আপনি যদি সেখানে রিকশাও চালান সেক্ষেত্রেও দৈনিক আপনি সর্বনিম্ন ১০ হাজার টাকা আয় করতে পারেন। মূল কথা যারা কাজ করতে জানে কিংবা কর্মদক্ষতা রয়েছে তারা খুব সহজে রোমানিয়া গিয়ে নিজের লাইফ সেটআপ করতে পারে।

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে দুই থেকে তিন ঘন্টা ফ্লাইটে সময় লাগে। যা আমরা অনেক বেশি রিচার্জ এর মাধ্যমে জানতে পেরেছি। আমাদের রিচার্জ সঠিক নাকি ভুল তা আসলে জানতে পারবেন যখন আপনি বিমানে করে বাংলাদেশ থেকে রোমানিয়া যাবেন।

মূলত যারা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান তাদেরকে সর্বপ্রথম নিজেদের ওয়ার্ক পারমিট এবং সবকিছু ঠিকঠাক করে নিতে হবে। ভিসা প্রসেসিং করে নিতে হবে তার পূর্বে ওয়ার্ক পারমিট করে নিতে হবে। কারণ আপনি সেখানে গিয়ে কাজ করবেন তার জন্য আপনার অবশ্যই ওয়ার্ক পারমিশন থাকতে হবে। কাজ করার কোন যদি পারমিশন না থাকে তাহলে আপনি সেখানে কাজ করার কোন ধরনের সুযোগ পাবেন না। 

যারা মূলত কাজ করবেন আশা করছি তারা খুব সহজে রোমানিয়া যাওয়ার পূর্বেই নিজেদের ওয়ার্ক পারমিট কাগজপত্র ঠিক করে নিবেন। অতঃপর আপনারা ভিসার জন্য আবেদন করবেন এবং খুব সহজে ভিসাও পেয়ে যাবেন। ভিসা কার্যক্রম শেষ হলে আপনারা বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার জন্য বিমানের টিকেট বুকিং করে যেতে পারবেন। যাওয়ার আগে জেনে নিবেন বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত সময় লাগে।

আমাদের শেষ কথা

আলোচনায় চেষ্টা করলাম জানিয়ে দেওয়ার বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার উপায়। আশা করছি আপনারা আর্টিকেলটি করে জেনে গেছেন বাংলাদেশ থেকে রোমানিয়া কিভাবে যাওয়া যায়। এছাড়া আরো বেশ কিছু তথ্য যা একজন বাংলাদেশ হিসেবে রোমানিয়ায় যাওয়ার জন্য দরকার হবে। যদি আপনি ততগুলো সম্পন্নভাবে পড়ে থাকেন তাহলে নিশ্চিত বলতে পারি আপনি খুব সহজে রোমানিয়া যেতে পারবেন। কিন্তু আর্টিকেলটি সঠিকভাবে না পড়লে অবশ্যই আপনি রোমানিয়া যেতে ব্যর্থ হবেন এবং বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন। এজন্য আমার পরামর্শ থাকবে আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে পড়ার যাতে করে আপনি খুব সহজে রোমানিয়া যাওয়ার জন্য প্রস্তুতি নিতে পারেন এবং খুব দ্রুত সকল কার্যক্রম সম্পাদন করতে পারেন।

Next Post Previous Post