অনলাইনে টাকা আয় করার সহজ উপায়। কিভাবে সহজে অনলাইন থেকে টাকা আয় করা যায়?

অনালাইনে ইনকামের সহজ উপায়


অনলাইন থেকে টাকা আয় করার বিভিন্ন উপায় প্রতিনিয়ত আমাদের সামনে উন্মোচিত হচ্ছে। এসব উপায়ের মধ্যে কিছু উপায় খুবই কঠিন আবার কিছু উপায় অনেকের জন্য বেশ সহজ। 

আজকের এই পোস্টে আমরা জানব কিভাবে অনলাইন থেকে সহজে টাকা আয় করা যায়। 

অনলাইন থেকে টাকা ইনকামের নিদ্রিষ্ট কোনো সহজ উপায় নেই তবে আমাদেরকে বিভিন্ন ট্রিক্স এর মাধ্যমে সহজে অনলাইন থেকে টাকা আয়ের উপায় খুজে বের করে নিতে হয়। 

a

কিভাবে সহজে অনলাইনে টাকা আয় করা যায়?

আপনি যেহেতু সহজে টাকা আয়ের উপায় খুজছেন, তাই আমি ধরে নিচ্ছি আপনি কোনো রকম দক্ষতার ওপর ভিত্তি করে টাকা আয় করতে আগ্রহী নন। 

অথবা আপনি কোনো স্কিল ডেভলপমেন্ট করে বা কোর্স করা ছাড়াই সহজে অনলাইনে ইনকাম করতে আগ্রহী। 

তাহলে আমিও আপনার আগ্রহের ওপর ভিত্তি করে অনলাইনে ইনকামের এমন সব উপায় তুলে ধরার চেষ্টা করব যাতে করে আপনি সহজেই অনলাইন থেকে আপনার প্রথম ডলারটি আয় করে নিতে পারেন। 

আরো পড়ুন:

a

অনলাইনে টাকা আয় করার সহজ উপায়গূলো :

এই পর্যায়ে আপনাদের সামনে অনলাইন থেকে সহজে জেনুয়িন উপায়ে টাকা আয় করার উপায়গুলো তুলে ধরছি। আশা করি নিচে উল্লেখিত টাকা আয়ের উপায় গুলোর একটিকে কাজে  লাগিয়ে আপনি ইন্টারনেট থেকে সফল্ভাবে টাকা করতে পারবেন।

1. বাংলা লেখে টাকা আয় 

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করা যায় খুব সহজে। একাজের জন্য আপনাকে কোনো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে একাউন্ট করতে হবে না এবং বায়ার ও কাজের জন্য ঘন্টার পড় ঘন্টা বসে থাকতে হবে না। সবচেয়ে বড় কথা হল এই কাজটি করা যাবে যেকোনো ডিভাইসে এমনকি মোবাইলেও। 

বাংলাদেশি কিছু ব্লগ ও ফরাম ওয়েবসাইট রয়েছে যারা বাংলা আর্টিকেল লেখে নেয়ার জন্য টাকা পে করে থাকে। সেরকম কিছু ওয়েবসাইট হল : JIT ও Pratibortan

আরো পড়ুনমাসে লাখ টাকা আয় করার উপায়

2. দারাজে সেলার হয়ে ( দারাজ থেকে ইনকাম )

এটি একটি সম্ভাবনাময় কাজের ক্ষেত্র। সঠিক উয়ায়ে নিজের বুদ্ধিমত্তাকে কাজে লাগাতে পারলে সফলতার সম্ভাবনা প্রায় ৯৯% । 

দাড়াজ হল বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিং মার্কেট। দেশের সকল জেলায় রয়েছে এর কোম্পানির যোগাযোগ। তাই পন্যের ক্রেতাও প্রচুর। 

জেলা পর্যায়ে  মাত্র ৩৫-৫০ টাকা ডেলিভারি চার্জ দিয়ে পন্য নেয়া যায় খুব সহজে এবং এতসব সুবিধার কারনে দারাজের ক্রেতা ও বিক্রেতার সংখ্যা দিনকে দিন বেড়েই চলছে।

আপনাকে টাকা ইনকামের জন্য যা করতে হবে তা হল, দারাজে  একটি দারাজ সেলার একাউন্ট খুলে ফেলুন আর একটি পন্য বাছাই করে সেলিং শুরু করে দিন।

আরো পড়ুন: লেখালেখি করে আয় করার ওয়েবসাইট

a

দারাজে সেল করার জন্য কি ধরনের পন্য বাছাই করবেন সেই বিষয়ে জানতে আমাদের এই পোস্টটি পড়তে পারেন।  

আরো পড়ুন ঃ

3. মোবাইল এপস এর মাধ্যমে টাকা আয়।

মোবাইল ব্যাবহাকারীদের জন্য টাকা আয়ের জনপ্রিয় মাধ্যম হল মোবাইল এপস। অনলাইনে প্রচুর এপ রয়েছে যেগুলো কিছু ছোটো ছোটো কাজের বিনিময়ে টাকা পে করে থাকে। 

ভিডিও দেখে, গেম খেলে, এডস এ ক্লিক করে,  এপস ইন্সটল করে,  ওয়েবপেজে ভিজিট করে, সার্ভে করে ইত্যাদি আরো অনেক কাজ করে মোবাইল এপস এর মাধ্যমে টাকা আয় করা যায়।

অনলাইন থেকে মোবাইল এপস এর মাধ্যমে টাকা আয়ের জন্য "অনলাইনে ইনকামের শেরা ৮ টি আপস" নিয়ে সাজানো আমাদের পোস্টটি পড়তে পারেন। 

অনলাইনে টাকা আয়ের apps  অনলাইনে টাকা আয়ের শেরা ৮ টি অ্যাপ। 

৪. মাইক্রোজবস কমপ্লিট করে। 

মাইক্রোজবস বলতে ছোটো ছোটো সহজ কিছু কাজকে বোঝানো হয়েছে। মাইক্রোজবস এক ধরনের ফ্রিল্যন্সিং জবস বলা যায় তবে এই কাজগূলো খুবই সহজ। 

মাইক্রোজবস ওয়েবসাইটে কি ধরনের কাজ করতে হয় তার কিছু ধারনা দেয়ার চেষ্টা করছি। কোনো ওয়েবসাইটে একাউন্ট করা, কোনো চ্যানেল সাবস্ক্রাইব করা,  কোনো ইন্সট্রাগ্রাম একাউন্ট ফোলো করা, কোনো৷ এপস এ একাউন্ট করা কিংবা কোনো সার্ভে করা, ইত্যাদি সব কাজ করতে হয় মাইক্রোজবস ওয়েবসাইটে। 

এমন প্রতিটি কাজের জন্য আপনাকে ০.০৫$ থেকে শুরু করে ১$ পর্যন্ত পে করা হবে। মাইক্রোজবস কমপ্লিট করে টাকা আয় করা যায় এমন কিছু ওয়েবসাইট এর নাম হল : picoworkers ও microworkers 

a

৫. রিসেলিং করে টাকা আয় 

রিসেলিং বলতে কোনো পন্যকে পুনরয় সেল করা অর্থাৎ কোনো কোম্পানি বা ব্যাক্তির কাছ থেকে কোনো পন্য কম দামে নিয়ে লাভ সহ বেশি দামে সেই পন্য বিক্রি করা। 

এই ব্যাবসায় লাভের সুযোগ শতভাগ রয়েছে, কেননা আপনি পন্যের দাম লাভসহ ইচ্ছামত নির্ধারন করতে পারবেন। রিসেলারের মাধ্যমে টাকা আয়ের জন্য আপনাকে কি করতে হবে?

প্রথমত আপনাকে একটি রিসেলার প্লাটফর্মে জয়েন করতে হবে একাউন্ট রেজিষ্ট্রেশন করার মাধ্যমে। বাংলাদেশের জনপ্রিয় কিছু রিসেলার কোম্পানি হল : Reseller-Hub,  Desify, ShopUp reseller,  Bbazar ইত্যাদি। 

জয়েন হওয়ার পরে আপনাকে একটি পন্য বাছাই করতে হবে, যেটা আপনি সেল করতে চান। পন্য বাছাই করার পরে সেই পন্যের তথ্যগুলো বিভিন্ন শোসাইল মিডিয়াতে শেয়ার করে ও মার্কেটিং করে পন্যটি সেল করতে হবে। 

এখানে লক্ষ্যনীয় বিষয় হল আপনাকে কিন্তু কোনো ধরনের পন্য কিনে তারপরে সেল করতে হবে না এবং পন্য ডেলিভারি করতে কোনো ধরনের ঝামেলা পোহাতে হবে না। 

আর এটাই হল রিসেলিং এর সবচেয়ে বড় সুবিধা, কোনো ধরনের রিস্ক ছাড়া সেই সাথে কোনো ধরনের ঝামেলা ছাড়া সম্পুর্ণ ফ্রিতে টাকা আয় করা যায় রিসেলিং ব্যাবসার মাধ্যমে।

কিভাবে রিসেলার হয়ে মাসে ৬ হাজার থেকে ২০ হাজার টাকা আয় করা যায় সেটা জানতে নিচের আর্টিকেলগুলো পরুন।

a

অনলাইনে ইনকামের জন্য পাড়েন ঃ


এই ছিল আজকের এই অনলাইনে ইনকামের পোস্টে।  আশা করি এই মাধ্যম গুলোকে কাজে লাগিয়ে আপনি ফ্রিতে অনলাইনে ইনকার করতে পারবেন। 








Next Post Previous Post