লেখালেখি করে আয় করার ওয়েবসাইট | বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট | বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট: আমরা অনেকেই রয়েছি যারা বর্তমান সময়ে লেখালেখিতে অনেক এক্সপার্ট। কিন্তু আপনি কি জানেন আপনার এই লেখালেখি করা স্কিলটি কাজে লাগিয়ে অর্থ করতে পারেন। বাংলাদেশেও বর্তমানে অসংখ্য লেখালেখি করে আয় করার ওয়েবসাইট বিদ্যমান যেখানে লেখালেখি করে আপনি ইনকাম করতে পারেন। কিন্তু প্রচুর বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট থাকাই আমরা বিশ্বাস করতে পারি না এই সকল ওয়েবসাইট গুলো থেকে সত্যিই অর্থ উপার্জন করা সম্ভব নাকি শুধুমাত্র তারা আমাদের থেকে কন্টেন্ট নিয়ে নিজেরা আয় করছে। 


আসলে সত্যি কথা বলতে বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট বর্তমান সময়ে অনেক রয়েছে। এবং এমনও কিছু ওয়েবসাইট রয়েছে যেখানে প্রতিটি কনটেন্ট এর জন্য আপনাকে ১ হাজার টাকা প্রদান করা হতে পারে। অর্থাৎ মাসে যদি আপনি ৩০টি কন্টেন্ট লিখেন তাহলে ৩০ হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারেন বাংলা কনটেন্ট রাইটিং করে। আমি বেশ কয়েকদিন ধরে গবেষণা করে মাত্র কয়েকটি ভালো লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেয়েছি, যেগুলো থেকে আপনি সত্যিকার অর্থে আয় করতে পারেন। বাকিগুলো থেকে ইনকাম করতে পারবেন কিন্তু সেগুলোর অধিকাংশই ভুয়া। 


আর কথা না বাড়িয়ে চলুন আমরা মূল টপিকে অর্থাৎ আমাদের আয় করার জন্য যেসকল লেখালেখি করে আয় করার ওয়েবসাইট রয়েছে সেগুলো নিয়ে কথা বলি এবং তাদের পেমেন্ট সিস্টেম এবং বিশ্বস্ততা সম্পর্কে বিস্তারিত জানিয়ে দিই।

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট 

লেখালেখি অত্যন্ত সোজা কাজ এবং একটু বুদ্ধি থাকলে আমরা খুব লেখালেখি করতে পারব এমনটাই সকলে ভাবি। কথাটি বলতে অত্যন্ত সহজ মনে হলেও কনটেন্ট রাইটিং কিংবা লেখালেখি এতটাও সোজা নয়। একজন কনটেন্ট রাইটারকে একটি কনটেন্ট লেখার জন্য সর্বপ্রথম রিসার্চ করতে হয়। অতঃপর সেই কন্টেন্টের জন্য বেশ কিছু ইমেজ রিসার্চ করতে হয়। 

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট

তাছাড়া কন্টেন্টের মধ্যে কোন জায়গায় কি বলতে হবে কোন জায়গায় কি ইমেজ ইউজ করতে হবে আবার কোথায় কোন কি ওয়ার্ড ইউজ করতে হবে সেটি সম্পর্কে আগে থেকেই আমাদের পরিকল্পনা করতে হয়। আর এই সকল কাজগুলো করতে এবং গোসাগুঁচি শেষ করতে একটি কন্টেন্ট লিখতে আমাদের প্রায় সময় লাগে সর্বনিম্ন ৫ থেকে ৬ ঘন্টা। 

আর একটি ভালো লেখালেখি করে আয় করার ওয়েবসাইট কখনোই এমন রাইডারকে হায়ার করতে চাইবে না যারা নিয়মিতভাবে ১ থেকে ২ ঘন্টা সময় অতিবাহিত করতে পারবে। অবশ্যই প্রত্যেকটি ওয়েবসাইটের মালিক কিংবা প্রতিষ্ঠানের মালিক চাইবে তার ওয়েবসাইটে ভালো ভালো কনটেন্ট গুলোই পাবলিশ করা হোক। সেই কথা বিবেচনা করেই তারা একজন অভিজ্ঞ মানুষকে হায়ার করতে চায়।

আমার কথা বিবেচনা করুন, যদি আমার ওয়েবসাইটে এখন আমি একজন রাইটার হায়ার করতে চাই সেক্ষেত্রে অবশ্যই আমি এমন মানুষকে নিব না যে কোন ধরনের এসইও সম্পর্কে জানেনা। এমন মানুষ কেউ নিব না যে কনটেন্ট ভালোভাবে ইমপ্লিমেন্ট করতে পারে না। টাইটেল সম্বন্ধে জ্ঞান নেই আবার আউটলাইন সঠিকভাবে স্ট্রাকচার মেইনটেইন করে তৈরি করতে পারে না।

অর্থাৎ একটি আর্টিকেলের শুরু থেকে শেষ পর্যন্ত প্রত্যেকটি অংশই একটি নির্দিষ্ট স্ট্রাকচারে হয়ে থাকে। যদি আপনি একটি আর্টিকেল লিখতে চান সেক্ষেত্রে অবশ্যই পূর্ণাঙ্গ আর্টিকেল লিখতে হবে। সেক্ষেত্রে আপনাকে যেকোনো ওয়েবসাইট লেখার জন্য ডাকবে এবং ভালো একটি অ্যামাউন্ট এর প্রদান করবে।

কিন্তু আপনি যদি নিজে সেসব ওয়েবসাইট গুলোর কাছে গিয়ে কাজ চেয়ে থাকেন কিংবা কাজ করার জন্য আবেদন করতে চান সেক্ষেত্রে অবশ্যই আপনি মিনিমাম এমাউন্ট ইনকাম করতে পারেন। বলে রাখা ভালো বর্তমানে যে সকল বাংলা লেখালেখি করে আয় করার ওয়েবসাইট রয়েছে তারা আপনাকে সর্বোচ্চ গেলে ১০০ টাকা প্রতিটি কনটেন্ট এর জন্য দিতে পারে। 

বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট
বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট

কারণ তাদের নিজেরই ইনকাম অত্যন্ত কম হয়ে থাকে। আমাদের এই ওয়েবসাইটটির মধ্যে প্রতি মাসে ১ লক্ষ ভিজিটর এলেও ১০০ ডলার ইনকাম হওয়া খুবই কষ্টকর হয়ে যায়। সেভাবেই যে সকল বড় বড় ওয়েবসাইটগুলো রয়েছে তাদেরও আয় একদম আহামরি নয়। এক্ষেত্রে তারা কিভাবে আপনাকে টাকা দিতে পারবে প্রতিটি কনটেন্ট এর জন্য দুই থেকে তিনশ টাকা করে। 

অবশ্যই প্রতিটি কনটেন্ট এর জন্য বাংলা লেখালেখি করে আয় করার ওয়েবসাইট গুলো সর্বোচ্চ ১০০ টাকা দিতে পারে। কিন্তু যদি আপনি বাংলাদেশের অন্যতম কোন একটি ওয়েবসাইটে একজন অথর কিংবা লেখক হিসেবে লেখার সুযোগ পেয়ে যান সেক্ষেত্রে প্রত্যেকটি কনটেন্ট এর জন্য কিংবা মাসিক হিসেবে আপনাকে বেতন দেওয়াও হতে পারে। 
কিন্তু মনে রাখবেন বন্ধু আপনার লেখার যোগ্যতা হতে হবে সর্বোচ্চ তাই আপনি যত যোগ্য প্রার্থী হবেন ততই আপনি কাজ পাবেন। যেমন আমি যদি এখন কনটেন্ট রাইটিং করতে চাই সেক্ষেত্রে আমার কাজের অভাব হবে না ইনশাআল্লাহ। প্রথম কারণ হচ্ছে আমার রয়েছে অসংখ্য ব্লগ ওয়েবসাইট। 

আর এই সকল ওয়েবসাইটের মধ্যে আমি নিয়মিতভাবে কনটেন্ট লিখে থাকি। আমার লেখা প্রত্যেকটি আর্টিকেল হয়ে থাকে হাই কোয়ালিটির, ইউনিক এবং গুগলের প্রথম পাতায় সেগুলো পাওয়া যায় খুঁজে। যে কোন ওয়েবসাইট আমার থেকে কনটেন্ট লিখে নেওয়ার জন্য দৌড়াবে। 

কিন্তু, আপনি যদি এখন কন্টেনরাইটিং সার্ভিস দিতে শুরু করেন তাহলে নিশ্চয়ই আপনার কাছে থেকে কেউই আর্টিকেল কিনে নিবে না। এর প্রধান কারণ হিসেবে বলতে হবে আপনি এখনো সেরকম লেভেলের রাইটিং জানেন না। কিন্তু আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে এবং ধীরে ধীরে আপনার নিজের স্কিল ডেভেলপমেন্ট করতে হবে। 

সত্য কথা এটাই যে আমি নিজেও কন্টেন্ট রাইটিং শিখতে প্রায় এক বছরের বেশি সময় অতিবাহিত করেছি। নিজে নিজে প্রচুর রিসার্চ করেছি এবং এক পর্যায়ে এসে গুগলের সাথে আপডেট হওয়া শুরু করেছি। গুগল সার্চল যখনই নতুন কোন আপডেট আনে সেই অনুসারে কন্টেন্ট লিখতে হয় একজন কন্টেন্ট রাইটারকে। 

তাহলে আর কথা না বাড়াই চলুন আমরা এখন বেশ কিছু বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট সম্পর্কে জেনে নিব। এবং জানলে খুশি হবেন সকল ওয়েবসাইট গুলোর মধ্যে বিকাশ নগদের মাধ্যমে পেমেন্ট পেতে পারেন। 

অর্ডিনারি আইটি | বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট

অর্ডিনারি আইটি | বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট

আপনার সত্যিই যদি বাংলা লেখালেখি করে আয় করার ওয়েবসাইট এ কাজ করার ইচ্ছে থাকে, তাহলে আপনি অবশ্যই অর্ডিনারি আইটি সাথে কাজ করতে পারেন। কারণ এরা বাংলাদেশের সবচেয়ে সেরা আইটি প্রতিষ্ঠান। এবং অন্যদিকে এদের সাথে রয়েছে কাজ করার সুযোগ। 

অর্থাৎ, একজন সাধারন মানুষ চাইলেই সহজেই অর্ডিনারি আইটি ওয়েবসাইটের জন্য কিংবা তাদের অসংখ্য ওয়েবসাইটের জন্য কনটেন্ট রাইটিং সেবা দিতে পারে। আর প্রতিটি কনটেন্ট এর জন্য আপনাকে অরডিনারি আইটি ৫০ টাকা থেকে ১০০ কিংবা ২০০ টাকা পর্যন্ত দিতে পারে। 

যদি আপনি অরিনারি আইডি ওয়েবসাইটে কন্টেন্ট রাইটিং করে নিয়মিত ভাবে ইনকাম করতে চান, এক্ষেত্রে তাদের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করবেন তাহলে খুব সহজেই আবেদন করার প্রসেসগুলো জেনে যাবেন। আর মনে রাখবেন এই ওয়েবসাইটের সরাসরি অফিস রয়েছে রাজশাহীতে তাই যেকোনো সমস্যা হলে আপনি খুব সহজে রাজশাহীতে গিয়ে তাদের সাথে সমাধান করে নিতে পারবেন। 

আর্টিকেল লিখে আয় পেমেন্ট বিকাশ

কোরা | আর্টিকেল লিখে আয় পেমেন্ট বিকাশ

আমরা বেশিরভাগই সোশ্যাল মিডিয়া হিসেবে কোরা ওয়েবসাইট ব্যবহার করে থাকি। আপনি কি জানেন এ ওয়েবসাইটের মধ্যে কনটেন্ট রাইটিং করেও ইনকাম করার সুযোগ রয়েছে? আসলে এই ওয়েবসাইটটির মধ্যে একটি পেজ তৈরি করা যেতে পারে এবং সেখানে নিয়মিতভাবে লেখা প্রকাশ করলে যখন ভিজিটর আসবে তখন তাদের কাছে বিজ্ঞাপন দেখানো হবে। এবং সেই বিজ্ঞাপনের মধ্যে যখন মানুষজন অতিরিক্ত সময় অতিবাহিত করবে তখন আপনি অবশ্যই এখান থেকে ইনকাম করতে পারবেন। 

ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম

খুশির কথা এটাই যে মাত্র ১০ ডলার হলেই কোরা আপনার স্ট্রিপ একাউন্ট এর মধ্যে পেমেন্ট করে দিবে। শুধুমাত্র একটি পেমেন্ট মেথড বর্তমান সময়ে অ্যাভেলেবেল রয়েছে কিন্তু পরবর্তী সময়ে নিশ্চিত আরো বেশ কিছু প্রেমেন্ট মেথড চলে আসবে। 

এবং এই ওয়েবসাইটটিতে আপনি নিজের কন্টেন্টও দিতে পারবেন আবার অন্যের কনটেন্ট অপটিমাইজ করে তার ক্রেডিট দিয়ে দিতে পারবেন। কিন্তু অবশ্যই আমি পরামর্শ দিব নিজে নিজে কিছু লিখা এতে করে আপনার জ্ঞান বেড়ে যাবে এবং পরবর্তীতে আরো বেশ কিছু কাজের জন্য নিজেকে দক্ষ গড়ে তুলতে পারবেন। 

বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা সাইট

প্রতিবর্তন আইটি | বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা সাইট

বাংলাদেশের আরও একটি বাংলা লেখালেখি করে আয় করার ওয়েবসাইট হিসেবে বিবেচনা করা হয় প্রতিবর্তন ওয়েবসাইটটিকে। এই ওয়েবসাইটটি বাংলাদেশের অন্যতম একটি ওয়েবসাইট। এবং এরা নিজেদের জন্য কন্টেন্ট লেখার পাশাপাশি কন্টেন্ট রাইটিং সার্ভিস দিয়ে থাকে তাদের অন্য একটি ওয়েবসাইটে। 

সেজন্য যে সকল রাইটার তাদের জন্য কাজ করে তাদের কনটেন্টগুলো তারা অন্যদের কাছে বিক্রয় করে। অন্যদিকে এই সকল কন্টেন তারা মানুষের কাছে কিনে নেয়। তাই আপনি যদি ভাল মানের লেখালেখি করতে পারেন তাহলে আপনার কাছ থেকে তারা কন্টেন্ট লিখিয়ে নিবে এবং আপনাকে হাদিয়া প্রদান করবে। 

প্রতিবর্ত ওয়েবসাইটটির সবচেয়ে বড় সুবিধা হচ্ছে তারা বাংলাদেশের এমন একটি ওয়েবসাইট যারা সর্বোচ্চ লেখালেখির জন্য হাদিয়া প্রদান করে থাকে। সর্বনিম্ন আপনাকে 100 টাকা প্রদান করা হবে মাত্র ৭৫০ শব্দের একটি আর্টিকেল লেখার জন্য। অন্যদিকে যদি আপনি একটি বড় আর্টিকেল লিখতে পারেন তাহলে আপনাকে ১৫০ টাকা প্রদান করবে এই ওয়েবসাইটটি। 
আরো পড়ুনঅনলাইনে ইনকাম মোবাইল দিয়ে
আবার যদি আপনি ইংরেজি লিখতে পারেন তাহলে প্রতিটি কনটেন্ট এর জন্য আপনি ২০০ টাকা করে পাবেন যদি আপনার কন্টেন্টের লেন্থ হয়ে থাকে ৭৫০ শব্দের অধিক। এভাবে করেই মূলত তারা বর্তমান সময়ে রাইটারদের কাছ থেকে কন্টেন্ট লিখিয়ে নিয়ে একটি বিশ্বস্ত ওয়েবসাইট হিসেবে পরিণত হয়েছে। 

এবং এই লেখালেখি করে আয় করার ওয়েবসাইট থেকে আপনি বিকাশ নগদ রকেট এবং এরকম বিভিন্ন ধরনের পেমেন্ট মেথরের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। এক কথায় বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট হিসেবে অত্যন্ত জনপ্রিয় এবং বিশ্বস্ত প্রতিবর্তন ওয়েবসাইট। 

যদি আপনি ভালো মানের কনটেন্ট লিখতে পারেন একমাত্র তাহলেই আপনি এই ওয়েবসাইটে কাজ করতে পারেন। কিন্তু যদি আপনার লেখার কোয়ালিটি হয়ে থাকে একদম নিম্নমানের। এবং আপনার কনটেন্ট পড়ে মানুষ উপভোগ করতে পারবে না তাহলে আপনার কাছ থেকে তারা কন্টেন্ট নিবে না। সুতরাং আপনাকে শুরুতেই ভালো একজন কন্টেন্ট রাইটার হিসেবে পরিণত হতে হবে। 

বাংলা লেখালেখি করে আয় করার ওয়েবসাইট

বাংলা লেখালেখি করে আয় করার ওয়েবসাইট

এতক্ষণ পর্যন্ত আমাদের আর্টিকেলের মধ্যে বাংলা লেখালেখি করে আয় করার ওয়েবসাইট নিয়ে আলোচনা করা হয়েছে। তবুও এখনো অনেকের মনে ডাউট থেকেই যাচ্ছে কোন ওয়েবসাইটটি আপনার জন্য ভালোভাবে যদি আপনি কন্টেন্ট রাইটিং করে ইনকাম করতে চান। আসলে বর্তমান সময়ে বেশ ওয়েবসাইট রয়েছে দেশের এবং বাইরের। 

তাই আপনি যদি বাংলাদেশের ওয়েবসাইটগুলোতে কাজ করতে চান এবং লেখালেখি করে খুবই ভালো মানের একটি অর্থ ইনকাম করতে চান, তাহলে আপনার জন্য অর্ডিনারি আইটি, প্রতিবর্ত এবং এরকম বিভিন্ন ওয়েবসাইট রয়েছে। অন্যদিকে ইংরেজি লেখায় পারদর্শী হয়ে থাকলে আপনার জন্য কোরা নামক ওয়েবসাইটটি।

আমাদের শেষ কথা

আমাদের উল্লেখিত আর্টিকেলে আমরা যে সকল বাংলাকনটেন্ট রাইটিং ওয়েবসাইট নিয়ে আলোচনা করেছি আশা করছি এ সকল ওয়েবসাইট থেকে আপনি একটি ভালো মানের ওয়েবসাইট বাছাই করে নিতে পারবেন যেখান থেকে আপনি ইনকাম করার সুযোগ পাবেন। যদিও বা এ সকল ওয়েবসাইট গুলোর মধ্যে একটি ওয়েবসাইট শুধুমাত্র ইন্টারন্যাশনাল। বাদবাকি সবগুলোই বাংলাদেশের কোম্পানি দ্বারা পরিচালিত। 

তাই প্রেমেন্ট নেওয়ার ক্ষেত্রে আপনি বিকাশ, নগদ এরকম বিভিন্ন মোবাইল ব্যাংকিং গুলো ব্যবহার করতে পারেন অনায়াসে যদি বাবা দিনে দিনে এখন বেড়ে যাচ্ছে কন্টেন্ট রাইটারদের পরিমাণ। কিন্তু যে সবচেয়ে বেশি জানে সেই কিন্তু সবচেয়ে সেরা। তাই আপনার কাজ কখনো থেমে থাকবে না। আপনি সবসময় কাজ পাবেন যদি আপনি ভাল মানের লেখালেখি করতে জানেন। 

আপনি ইনকাম করতে পারবেন খুব সহজে আশা করছি যদি আমাদের প্রত্যেকটি কথা আপনি সুন্দরভাবে পড়ে থাকেন। নিজে ইনকাম করার পাশাপাশি বন্ধুদের সঙ্গে এই আর্টিকেলটি শেয়ার করলে তারাও ইনকাম করার সুযোগ পাবে। তাই অবশ্যই এই আর্টিকেলটি আপনার বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন যাতে তারাও ইনকাম করতে পারে খুবই সহজে। 

FAQS 

কোন ওয়েবসাইটে লেখালেখির জন্য টাকা দেওয়া হয়? 

বর্তমানে বাংলাদেশের বেশ কয়েকটি ওয়েবসাইট থেকে লেখালেখির জন্য টাকা দেওয়া হয়। যার মধ্যে অন্যতম প্রতিবর্তন ডটকম নামক ওয়েবসাইটটি। 

একজন লেখক কিভাবে আয় করতে পারেন? 

একজন লেখক চাইলে বিভিন্ন ব্লগের জন্য আর্টিকেল লিখে আয় করতে পারেন।

লেখালেখি করে আয় করা যায় কিভাবে? 

লেখালেখি করে আয় করতে আপনি চাইলে বিভিন্ন ব্লগারের ওয়েবসাইটে কাজের জন্য আবেদন করতে পারেন।
Next Post Previous Post