বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের | বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস | Friend Sad Status Bangla

বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের | বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস | Friend Sad Status Bangla
বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের | বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস | Friend Sad Status Bangla

আমাদের জীবনে প্রত্যেকেরই এমন কিছু বন্ধু থাকে যাদেরকে আমরা কখনোই ছেড়ে থাকতে পারিনা। কিন্তু এক সময় না এক সময় গিয়ে সে বন্ধু আমাদের জীবন থেকে অনেক দূরে চলে যায়। ঠিক সে সময় আমাদের মাঝে মাঝে মনে হয় বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের ও বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস কোথাও দিয়ে মনের দুঃখ দূরীভূত করি। 

আমাদের এই আর্টিকেলের মধ্যে আমরা চেষ্টা করব আপনাদের সাথে বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস শেয়ার করার। আর এই সকল স্ট্যাটাস ফেসবুক কিংবা যে কোন মাধ্যমে দিলে অবশ্যই আপনার মন খানিকটা হালকা হবে। এবং আমরাও চাই যেন আপনি সবসময় সুখে থাকেন। চাইলে এ সকল স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারেন এবং সহজেই নিজের দুঃখ দূরীভূত করতে পারেন। চলুন তাহলে এই আর্টিকেলটি শুরু করে দিব এবং আপনাদের সাথে সকল স্ট্যাটাস গুলো শেয়ার করব।

আরো পড়ুন:

বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের 

নিজের বন্ধুর কিছু বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের দেখে নিই আসুন। তাহলে মনটা খানিকটা হালকা হবে। এবং তৃপ্তি অনুভুত হবে আশা করি। 

বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের
বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের

আপনাদের সুবিধার্থে এবং আপনাদের কষ্টের কথা বিবেচনা করে বন্ধু স্ট্যাটাস ছবি কষ্টের দিয়ে দিচ্ছি যাতে করে আপনারা এই সকল ফেসবুক কিংবা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে দুঃখ দূরীভূত করতে পারেন এবং মনে অনেক শান্তি অনুভূত করেন। (বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের)

friendship sad status bangla
friendship sad status bangla

কষ্টের স্ট্যাটাস বন্ধু
কষ্টের স্ট্যাটাস বন্ধু

কষ্টের স্ট্যাটাস বন্ধু: আজ তোকে ছাড়া বন্ধু অামি পুরো একলা
সত্যি বলছি বন্ধু আমি পুরো একলা :/

বাংলা কষ্টের স্ট্যাটাস বন্ধু নিয়ে
বাংলা কষ্টের স্ট্যাটাস বন্ধু নিয়ে

বাংলা কষ্টের স্ট্যাটাস বন্ধু নিয়ে

আজকে বুঝছি তুই ছাড়া ছিলোনা কেউ যে আপন আমার,
আজ নেই তুই পাশে বড় একলা লাগে যে... থাকি কেমনে?

বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের
বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের

Friend Sad Status Bangla
Friend Sad Status Bangla

বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের
বন্ধু নিয়ে স্ট্যাটাস ছবি কষ্টের

বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস
বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস


বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস 

👉খালি একলা একলা লাগে,
ভাবিনি কখনো এমন দিনও আসবে..👈

কষ্টের স্ট্যাটাস বন্ধু
কষ্টের স্ট্যাটাস বন্ধু

আপনার ও আপনার বন্ধুর ভালোবাসার প্রকাশ ঘটাতে বা সামান্য ইমোশনাল হতে আপনি চাইলে বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো শেয়ার করে সামান্য হালকা হতে পারেন। কেননা হটাৎ কোনো বন্ধু দূরে গেলে অনেক কষ্ট লাগে। (Friend Sad Status Bangla)

👉দেখা হয়না কতদিন বন্ধু তোর সাথে, আছিস কেমন জানিনা। থাকিনস ভালো দোয়া করি। আবার যেন দেখা হয় চেষ্টা করিস। আমিও করবো চেষ্টা।👈

👉আবারও হোক দেখা এই আশাই করি। বন্ধু তোর জন্য কষ্টে ভেটে যায় বুক। কেন জানিনা তোকে নিসার্থে বাশি যে ভালো। তুইও আমায় বাসিস ভালো আমি তা জানি।👈

👉আমরা বন্ধুরা অনেকদিন হলো দেখা করিনা রে...। তাই 👈

👉তুই ছাড়া আমি যে ভাই আসক্ত নেশাই,
এখন আগুন জ্বলে শুধুই নেশার👈

👉মেসেজ করবো বল আজ কাকে,
নেই যে তুই আর বন্ধু নামের ভাইটা। 😢😢 
কেন গেলি হারিয়ে আজ আমায় একা ফেলে।👈

👉কয়টা বছর কেটে গেলো নাইরে তোর দেখা,
আমি একা একা কাদি সারারাত দেখে না কেউ।👈

👉আসবি বলে গেলি চলে আর যে পাইনি দেখা তোর
কেমন আছি জানিস কি তুই, রাখিস না খবর...👈

👉সবকিছু থেকেও মনে হয়,
 কিছু তো একটা নেই 
আর সেটা আমার প্রিয় বন্ধু তুই 😣😥👈


কষ্টের স্ট্যাটাস বন্ধু

কষ্টের স্ট্যাটাস বন্ধু
কষ্টের স্ট্যাটাস বন্ধু

জীবনে যাদের বন্ধু নেই তারা আসলে বোঝেনা বন্ধু না থাকলে কতটা কষ্ট হয়। আমাদের জীবনে দরকার একটা বন্ধু যে আমাদেরকে সারা জীবন সহযোগিতা করবে। কিন্তু আমাদের সকলের কিন্তু সে ভাগ্য হয় না। এক সময় সেই বন্ধুটা আমাদের কাছ থেকে এত দূর চলে যায় যে আমাদের এতটাই খারাপ লাগে যেন মনে হয় জীবনের একটা গুরুত্বপূর্ণ অংশ চলে গেল অনেক দূরে। 

হ্যাঁ, এটাই বাস্তবতা যে বন্ধুরা একসময় না একসময় আপনার কাছ থেকে অনেক দূরে চলে যাবে। সে সময়টা পার করা আমাদের জন্য প্রথম অবস্থায় অনেক কঠিন হবে। স্কুল জীবনে যখন আমরা এসএসসি পরীক্ষা শেষ করি তখন আমাদের সব বন্ধুরা আমাদের কাছ থেকে অনেক দূরে চলে যায়। সেই সকল বন্ধুর সাথে যোগাযোগ করা অনেক কঠিন হয়ে পড়ে। 

পারিবারিক বিভিন্ন সমস্যা কিংবা সামাজিক সমস্যার কারণে সেই বন্ধু হয়তোবা আপনার কাছ থেকে অনেক দূরে চলে যায়। কিংবা আপনি সেই বন্ধু বা এলাকা ছেড়ে অন্য এলাকায় স্থানান্তর হয়ে যান। প্রায় চাকুরীজীবী বাবা হলে আমাদের ক্ষেত্রে এ বিষয়টা লক্ষ্যণীয় হয়ে থাকে। অনেক সময় বাবার বদলি হলে আমাদেরকে সেই এলাকার থেকে চলে যেতে হয় সকল বন্ধুদের ছেড়ে। 

সে সময় কেমন দুঃখ অনুভূত হয় তা আমি খুব ভালো করেই জানি। কেননা ২০২৩ সালে আমি নিজেও আমার স্কুলের জীবন শেষ করেছি। এসএসসি পরীক্ষা দিয়েছি আমরা সব ভালো ভালো বন্ধুরা একসাথে। আমাদের একটি সার্কেল ছিল যেখানে আমরা বেশ কয়েকজন বন্ধুরা ছিলাম। (Friend Sad Status Bangla)

আর এখন আমরা একসাথে নেই দূরে রয়েছি বেশ কয়েক কিলোমিটারের। কেউ হয়তো বা থাকে ঢাকাতে আবার কেউ থাকে রাজশাহীতে। তাই কারো সাথে আর নিয়মিত দেখা হয় না। বন্ধুদের সাথে নিয়মিত আড্ডা দেওয়া হয় না। একসাথে কোন জায়গাতে গেলে আর সেরকম মজা করা হয় না। (বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস)

ভাবতেই কষ্ট লাগে যে আমরা আর একসাথে দেখা করতে পারবো না। ভাবতে এটাও কষ্ট লাগে যে আমরা অনেকদিন পর পর একসঙ্গে হতে পারব। আগে যে জায়গায় আমরা প্রতিদিন একসাথে প্রায় স্কুল বা প্রাইভেটে যেতাম মজা করতাম সেটা আর হবে না। 

আমরাও বন্ধুরা একসাথে মাঠে খেলা করতাম। প্রতিদিন বিকেল হলেই আমরা আমাদের এলাকার ডাক বাংলো মাঠে গিয়ে অনেক মজা করেছি। কিন্তু সেই মজা হয়তো বা আর আমরা কখনই নিতে পারব না। এই আর্টিকেলটি লিখতে লিখতেই বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস আমার পুরো মন মানসিকতা পাল্টে দিয়েছে। 

আগে ভাবতাম হয়তোবা আমার কোন বন্ধুর প্রয়োজন নেই। আমি নিজেই বিশ্ব জয় করে ফেলতে পারব দরকার হবে না কোন জীবন সঙ্গিনীর কিংবা বন্ধুর। আজকে আমি অনুভব করতে পারছি আসলে আমি বন্ধু ছাড়া সম্পূর্ণভাবে একা হয়ে পড়েছি। কেননা আমার আশেপাশে আগে অনেক বন্ধুর বাসা ছিল। (বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস)

যেকোন বিপদে যেকোনো সময় ডাক দিলে তারা কয়েক মিনিটের মধ্যে দৌড়ায় আসতো। কিন্তু আজকে কোন বিপদ হলে নিজেকেই হ্যান্ডেল করতে হবে। আজকে কোন দরকার হলে আর কাউকে খুঁজে পাওয়া যাবে না। তাইতো বলছি ভাই জীবনে বন্ধু কতটা গুরুত্বপূর্ণ তা আমরা তখনই বুঝতে পারি যখন তাদের দরকার হয়। 

হ্যাঁ, আমি এটা স্বীকার করব কিছু বন্ধু থাকে যারা স্বার্থপর। যারা পড়াশোনার সময় সামান্য কিছু জানলে আপনাকে সেটা বলতে চায় না। কিন্তু এমনও কিছু বন্ধু থাকে যারা যদি সামান্য কিছু জানে সেটাও আপনাকে জানানো না পর্যন্ত সে চেষ্টা করে যায় আপনাকে বলার। (বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস)

পরীক্ষায় গিয়ে যদি সামান্য কিছু সে জানে সেটা আপনাকে মাস্টারের চোখ ফাঁকি দিয়ে শিখিয়ে দেয়। হ্যাঁ, এটাই হল আসল বন্ধুত্ব এটাই হচ্ছে আসল বন্ধুত্ব। এমন বন্ধুত্ব হয়তো বা বিরল এখন। কেননা স্বার্থপরের পরিমাণ বেড়ে গেছে বাংলাদেশ। কিন্তু আমার ক্ষেত্রে তা ঘটেনি কেননা আমার এমনও বন্ধু রয়েছে যারা নিজের জীবন দিয়ে আমাকে ভালোবাসে। আর আমিও তাদেরকে ভালোবাসি এবং বেশি যাব ইনশাআল্লাহ। (Friend Sad Status Bangla)

শেষ কথা


আর্টিকেলটি পড়ার পরে আপনারা অনেকেই হয়তোবা দুঃখ পেয়েছেন। কারো মনে দুঃখ দেয়ার জন্য এই আর্টিকেলটি তৈরি করা আমার কখনোই উদ্দেশ্য ছিল না। আসলে আমি নিজে অনেক দুঃখী কেননা কিছুদিন আগেই নিজের সবগুলো বন্ধুকে হারিয়ে ফেলেছি। আর তাই কষ্টে থাকা অবস্থায় আর্টিকেলটি তৈরি করলাম। 

যদিও বা আমাদের জীবনে মানুষ আসবে আর যাবে। আর মানুষকে সারা জীবন বাঁচিয়ে রাখার জন্য তৈরি করেনি আল্লাহতালা। অবশ্যই তার হায়াত পূর্ণ হয়ে গেলে সে মৃত্যুবরণ করবে। মৃত্যু একটি অনিবার্য সত্য। 

কিন্তু বন্ধুত্বের সম্পর্ক আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা যেকোন সুখে দুঃখে পরিবার ও মাঝে মাঝে আপনাকে বাধা দিবে কিন্তু বন্ধু আপনাকে সহযোগিতা করবে। তবে অবশ্যই এমন বন্ধু ভালো নয় যে আপনাকে নেশা কিংবা খারাপ কাজের সহযোগিতা করবে কিংবা করতে আগ্রহ দেখাবে। 
Next Post Previous Post