online income bd payment bkash 2023 | best android app for money earning in bangladesh 2020 to 2022

online income bd payment bkash 2022


অনলাইন থেকে ইনকাম 2022 সালে জনপ্রিয় একটি ট্রেন্ড এ পরিণত হয়েছে। বর্তমানে তরুণ সমাজের অনেকেই অনলাইন থেকে ইনকাম করার প্রতি নিজের আগ্রহ প্রকাশ করছেন। আজকের পোস্টে আমি আপনাদের সাথে অনলাইন ইনকাম বা online income bd payment bkash 2023 নিয়ে আলোচনা করতে যাচ্ছি। 

অনলাইন থেকে ইনকাম এর প্রতি মানুষের ঝোক বাড়ার সাথে সাথে বেড়েছে প্রতিযোগিতা ও কাজের সুযোগ, যেমনটা কাজের সুযোগ তৈরি হয়েছে ঠিক তেমনটাই প্রতিযোগিতা তৈরি হয়েছে। তুমি অনলাইন থেকে ইনকাম করা দিনকে দিন কঠিন হয়ে পড়ছে 

তবে আপনাদের জন্য খুব একটা কঠিন বিষয় হবে অনলাইন থেকে ইনকাম করা, যদি আপনি এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ে নেন তাহলে। তো আমি আশা করছি আপনি  ( online income bd payment bkash 2023 | best android app for money earning in bangladesh 2023 )  এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়বেন।  


online income bd payment bkash 2023

অনলাইন থেকে ইনকাম করার সহজ উপায় থাকলে প্রতিটি ব্লগার ইউটিউবার আপনাকে কয়েকটি নির্দিষ্ট উপায়ে অনলাইন থেকে ইনকাম করতে শেখায়। যার মধ্যে রয়েছে, ফ্রিল্যান্সিং, ইউটিউবিং, ডিজিটাল মার্কেটিং,আউটসোর্সিং, মোবাইল অ্যাপ এ ক্লিক করা ইত্যাদি। কিন্তু আমি আজকে সেই নির্দিষ্ট কয়েকটি উপায় এর বাইরে গিয়ে আপনাদেরকে কিছু অসাধারণ উপায়ে অনলাইন থেকে ইনকাম করতে শেখাবো।


অনলাইন থেকে ইনকাম করার সহজ উপায় 

অনলাইন থেকে সবচেয়ে সহজ উপায়ে ইনকাম করতে চাইলে প্রথমে উল্লেখিত উপায় গুলো সম্পর্কে কিছুটা হলে ধারনা রাখতে হবে। নিচে অনলাইন ইনকামের উপায় গুলো তুলে হবে সেগুলো সম্পর্কে সামান্য ধারণা না থাকলে আপনি কাজ করে ইনকাম করতে পারবে না।  তাই যদি নিচে উল্লেখিত অনলাইনে ইনকামের উপায় গুলো সম্পর্কে না জেনে থাকেন তাহলে দয়া করে ইন্টারনেট থেকে যেনে নেবেন।


১ ক্রিপ্টোকারেন্সি 

ক্রিপ্টোকারেন্সি হলো ডিজিটাল মুদ্রা বা ভার্চুয়াল মুদ্রা।  এই ধরনের মুদ্রাগুলো ধরাও যায় না, ছোয়াও যায় না; কিন্তু এই ভার্চুয়াল মুদ্রা গুলোর একটি অন্তর্নিহিত মূল্য থাকে যার কারণেই যার কাছেই ক্রিপ্টোকারেন্সি থাকে তার কাছে সেই সমমূল্যের টাকা মুজুদ থাকে বলে ধরা হয়। 

তাই এখন থেকেই আপনি যদি ক্রিপ্টোকারেন্সি সঞ্চয় করা বা এই খাতে বিনিয়োগ করা অথবা Airdrop এর মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি সংগ্রহ করার মত কাজ করে শুরু করেন, তাহলে আশা করা যায় আপনি ক্রিপ্টোকারেন্সি এর মাধ্যমে মোটা অংকের আয় করতে পারবেন।


২ বই পড়া বা বই রিভিউ করা 

জি আপনি সত্যই শুনেছেন বই পড়ে কিংবা বই রিভিউ করে অনলাইন থেকে টাকা আয় করা যায়। এর জন্য বিশেষ কোনো দক্ষতার প্রয়োজন হবে না, আপনি নিজের হাতে মোবাইল ফোন দিয়ে এই কাজ করে ইনকাম করতে পারবেন। 

বই পড়ে ও বই রিভিউ করে আয় করা সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের নিচের পোস্টটি পড়ে নিতে পারেন আশা করি আপনি বেশ উপকৃত হবেন।

বই পড়ে আয় 






৩ আর্টিকেল লিখে আয় 

আমরা সচরাচর অনলাইনে ইনকামের এই উপায়টি স্কিপ করে থাকি কিন্তু অনলাইনে লেখালেখি করে বা আর্টিকেল লিখে যে মোটা অঙ্কের টাকা মাসে মাসে হাতিয়ে নেওয়া সম্ভব সেটা স্কিপ করা বা অবিশ্বাস করার কোন সুযোগ নেই।

 অনলাইনে লেখালেখি করে কিভাবে আয় করতে পারেন? এর দুটি উপায় রয়েছে প্রথমটি হল নিজের একটি ব্লগ ওয়েবসাইট খুলে তাতে লেখালেখি করা এবং দ্বিতীয়টি হলো অন্যের ওয়েবসাইটে ফ্রীল্যান্স আর্টিকেল রাইটার হিসেবে যোগদান করা। 


এয়ারড্রপ থেকে আয় করবেন কিভাবে? 

এয়ারড্রপ থেকে আয় করার জন্য আপনাকে বিশেষ কিছু করতে হবে না। এয়ারড্রপ থেকে আয় করার প্রধান কাজ হল নিয়মিত সকল নতুন এয়ারড্রপ এ যুক্ত হয়ে টোকেন সংগ্রহ করা। এরপরে সেই টোকেন যখন বিভিন্ন ক্রিপ্টো এক্সচেঙ্গার এ লিস্টেড হবে তখন তখন আপনি সেই টোকেন সেল করে টাকা আয় করতে পারবেন। ( Crypto-Exchanger = বিভিন্ন ক্রিপ্টো কারেন্সি লেনদেন করার মাধ্যম ) 

ক্রিপ্টোকারেন্সির এয়ারড্রপ থেকে আয় করতে হলে আপনাকে আরো কিছু বিষয়ে ধারণা রাখা  প্রয়োজন। যেমন: ক্রিপ্টো-ওয়ালেট, এক্সচেঙ্গার, বিটকয়েন, কারেন্সি মাইনিং, ইত্যাদি। তবে সমস্যার কিছু নেই আমি জায়গামত আপনাকে সব বিষয়ে জানিয়ে দেব। এয়ারড্রপ থেকে আয় নিয়ে বিস্তারিত পরতে নিচের পোস্টটী পড়ুন 






Next Post Previous Post