এয়ারড্রপ কি? Airdrop কি? airdrop থেকে আয় | এয়ারড্রপ থেকে আয়

এয়ারড্রপ কি? Airdrop কি? airdrop থেকে আয় | এয়ারড্রপ থেকে আয়
Earn money From Crypto Airdrop 


প্রযুক্তির পথে হাঁটতে হাঁটতে আজকে আমরা বহু দুর চলে এসেছি। বর্তমানে প্রযুক্তিখাতের ব্যাপক অগ্রগতি আমাদের এক নতুন duyarer সামনে এনে উপস্থিত করেছে। সামাজিক জীবনে প্রতিটি ক্ষেত্রে প্রযুক্তির ব্যাবহার  আমাদের জীবনকে আরো সহজ ও নিরাপদ করে তুলেছে। 

আধুনিক টেকনোলজির এই বহমান স্রোতে ভাসতে ভাসতে আজকে আমরা ক্রিপ্টোকারেন্সি নামক এক নতুন কারেন্সির সাগরে চলে এসেছি। আর ক্রিপ্টো কারেন্সিই হল পৃথিবীর ভবিষ্যত। বিশেষজ্ঞরা মনে করছেন ক্রিপ্টোকারেন্সি হতে চলেছে পৃথিবীর ভবিষ্যৎ কারেন্সি। ক্রিপ্টোকারেন্সি কি? তা যদি না জেনে থাকেন তাহলে নিচের আর্টিকেলটি পড়ে আসতে পারেন।



ক্রিপ্টোকারেন্সি কি? মোবাইল দিয়ে বিটকয়েন আয় করুন


তো, এখন যেহেতু আপনি ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে জানেন তাহলে আজকের আলোচনা শুরু করা যাক। আজকে আপনাদের সাথে যে বিষয়টি নিয়ে আলোচনা করছি অর্থাৎ এয়ারড্রপ বা Airdrop নিয়ে, তা আপনি টাইটেল দেখেই হয়তো বুঝে গেছে। সত্যি বলতে আজকাল যারাই অনলাইনে ইনকাম সম্পর্কে সামান্য ধারণা রাখেন তারা কোনো না কোনো ভাবে এয়ারড্রপ এর সাথে পরিচিত। আর এয়ারড্রপ থেকে আয় হল বর্তমান সময়ের জনপ্রিয় অনলাইন ইনকাম মাধ্যম। 

আমি যেহেতু সবসময় চেয়েছি আমার পাঠকরা সবাই কোনো না কোনো ভাবে সফলভাবে অনলাইন থেকে ইনকাম করুক তাই, অনালইনে ইনকাম করার জনপ্রিয় উপায় Airdrop থেকে আয় এর কথাটা বাদ দেই কি করে। তাই আজকে আপনাদের সামনে এয়ারড্রপ কি? এয়ারড্রপ থেকে আয় কিভাবে সম্ভব? সব বিষয়ে বিস্তারিত আলোচনা করতে এসেছি। আশা করি সাথেই থাকবেন। 


জেনে নিন



এয়ারড্রপ কি? 

Airdrop কি? এয়ারড্রপ বলতে কি বোঝায়? প্রথমত বলে নেই এয়ারড্রপকে অনেকেই অনেকভাবে সংজ্ঞায়িত করে থাকে। কিন্তু আমি চাই আপনারা যেন খুব সহজেই বুঝে যান তাই সবচেয়ে সহজ ভাবে সংজ্ঞায়িত করছি। 

"এয়ারড্রপ হল একটি নতুন ক্রিপ্টোকারেন্সির টোকেনগুলো বা কয়েনগুলো একটি নিদ্রিষ্ট সময়ের জন্য ফ্রিতে বণ্টন করার প্রক্রিয়া, যাতে করে সেই ক্রিপ্টোকারেন্সি জনপ্রিয়তা পেয়ে সফলভাবে টোকেন গুলোর সেল জেনারেট করে মার্কেটে তালিকাভুক্ত হতে পরে।

আশা করি জটিল হয় নি। এখনো যদি বুঝতে সমস্যা অনুভব করেন তাহলে নিচে আরো সহজভাবে আপনাকে বোঝানোর চেষ্টা করছি।


জেনে নিন


Airdrop কি সহজ ভাষায়? 

ভালো ভাবে লক্ষ করুন, যখন থেকে ক্রিপ্টোকারেন্সি এর ধারণা আমাদের সামনে উপস্থাপন করা হয় এবং এর জনপ্রিয়তা ছড়িয়ে পড়ে তখন থেকেই প্রতিনিয়ত নতুন কারেন্সি এই মার্কেটে জায়গা দখল করতে শুরু করে। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি বিটকয়েন হলেও এখন পর্যন্ত ক্রিপ্টো মার্কেট প্রায় হাজারেরও বেশি জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি পাওয়া যাচ্ছে। উদাহরণ হিসেবে ইথেরিয়াম, লাইটকয়েন, বিটকয়েন-ক্যাশডগি-কয়েন এর নাম সহজে নেওয়া যায়।

তো যেকোনো কয়েন এর টোকেন মার্কেটে তালিকাভুক্ত হয়ে চাইলে এই টোকেনকে কতগুলো প্রক্রিয়া এর মধ্য দিয়ে মার্কেটে লঞ্চ হতে হয়। এর মধ্যে প্রধান হল টোকেন এর বন্টন ও সেল। 

শুরুতে যেকোনো ক্রিপ্টো ইনভেস্টর বা বিনিয়োগকারী নতুন একটি কয়েন এর টোকেন কে কিনতে চাইবে না, যেই কয়েন এখনো বাজারে তালিকাভুক্ত হয় নি। তবে ইনভেস্টররা যখন লক্ষ করবে একটি নতুন কয়েন এর টোকেন জনপ্রিয়তা লাভ করেছে, মার্কেটে এই কয়েনটির তালিকাভুক্ত হওয়ার সম্ভাবনা অনেক তখন তারা এই কয়েনটিতে বিনিয়োগ করতে আগ্রহী হবে। 

আর একটি নতুন কয়েনকে জনপ্রিয় করার অন্যতম মাধ্যম হল সামাজিক যোগাযোগ মাধ্যম। Airdrop এর মাধ্যমে কাউকে ফ্রিতে কয়েনের টোকেন দেওয়ার মাধ্যমে তাদের সোশ্যাল-মিডিয়া একাউন্টকে কাজে লাগিয়ে কয়েনটির জনপ্রিয়তা বাড়িয়ে নেওয়া যায়।

তাহলে সহজভাবে বলতে গেলে Airdrop হল কোনো নতুন ক্রিপ্টোকারেন্সির প্রচারমূলক দশা বা অবস্থা, যেই দশায় সেই ক্রিপ্টোকারেন্সি ফ্রিতে তাদের টোকেন মানুষের মাঝে বিলিয়ে দিয়ে জনপ্রিয়তা বাড়িয়ে তোলে। আশা করি বুঝতে পেরেছি। 


Airdrop থেকে আয় কিভাবে সম্ভব? 

তো এয়ারড্রপ কি সেটা যদি ভালোভাবে বুঝে থাকেন তাহলে এবার চলুন সামনে যাওয়া যাক। এয়ারড্রপ থেকে আয় করবেন কিভাবে? সত্যি বলতে এয়ারড্রপ থেকে unlimited টাকা আয় করা সম্ভব। তবে এর জন্য প্রয়োজন ধৈর্য ও স্মার্টনেস। 


এয়ারড্রপ থেকে আয়
এয়ারড্রপ থেকে ইনকাম


এয়ারড্রপ থেকে আয় করবেন কিভাবে? 

এয়ারড্রপ থেকে আয় করার জন্য আপনাকে বিশেষ কিছু করতে হবে না। এয়ারড্রপ থেকে আয় করার প্রধান কাজ হল নিয়মিত সকল নতুন এয়ারড্রপ এ যুক্ত হয়ে টোকেন সংগ্রহ করা। এরপরে সেই টোকেন যখন বিভিন্ন ক্রিপ্টো এক্সচেঙ্গার এ লিস্টেড হবে তখন তখন আপনি সেই টোকেন সেল করে টাকা আয় করতে পারবেন। ( Crypto-Exchanger = বিভিন্ন ক্রিপ্টো কারেন্সি লেনদেন করার মাধ্যম ) 

ক্রিপ্টোকারেন্সির এয়ারড্রপ থেকে আয় করতে হলে আপনাকে আরো কিছু বিষয়ে ধারণা রাখা  প্রয়োজন। যেমন: ক্রিপ্টো-ওয়ালেট, এক্সচেঙ্গার, বিটকয়েন, কারেন্সি মাইনিং, ইত্যাদি। তবে সমস্যার কিছু নেই আমি জায়গামত আপনাকে সব বিষয়ে জানিয়ে দেব।


এয়ারড্রপ থেকে আয় করার পদ্ধতি

তো এয়ারড্রপ থেকে আয় কিভাবে করা যায় তার সম্পর্কে কিছুটা হলেও ধারণা আপনাকে দিতে পেরেছি বলে মনে। মোট কথা হল Airdrop থেকে আয় করতে হলে আপনাকে সকল এয়ারড্রপ এ রেজিস্টার করার মাধ্যমে জয়েন হয়ে, ফ্রি টোকেন কালেক্ট করতে হবে। পরবর্তীতে সেই টোকেন নিদ্রিষ্ট ক্রিপ্টো ওয়ালেট এ ট্রান্সফার করে টাকা হাতে নিতে হবে। 


কিভাবে একটি এয়ারড্রপ এ জয়েন হব?

Airdrop এ জয়েন হওয়া খুবই সহজ। কোনো Airdrop এর অফার পেলে তাদের নিদ্রিষ্ট ওয়েবসাইট এ গিয়ে নাম, ঠিকানা, ইমেইল দিয়ে রেজিস্টার করতে হবে। এর পরে তারা আপনাকে কিছু ছোট ছোট টাস্ক ( task ) দেবে আপনাকে সেগুলো সম্পন্ন করতে হবে। 

এই টাস্ক গুলোর মধ্যে রয়েছে, তাদের টুইটারে ফলো করা বা রিটুইট করা, ইনস্টাগ্রাম-এ ফলো করা, ফেসবুকে শেয়ার করা, টেলিগ্রামে জয়েন হওয়া ও ফলো করা ইত্যাদি। এসব কাজ করে নিলে তারা আপনাকে ফ্রি-টোকেন দেবে। এর পরে আপনার কোনো কাজ নেই শুধু কয়েন লিস্টিং এর অপেক্ষা করা ছাড়া। কয়েন মার্কেটে লিস্ট হলেই আপনি সেই ফ্রি-টোকেন ক্রিপ্টো-ওয়ালেট এ নিয়ে নিতে পারবেন। 

Airdrop জয়েন নিয়ে যদি আপনার কোনো প্রাকটিকাল টিউটোরিয়াল এর প্রয়োজন হয় তাহলে নিচে কমেন্ট করে জানান। আপনাদের আগ্রহ পেলে আমি জেনুইন সব এয়ারড্রপ নিয়ে আর্টিকেল ও ভিডিও শেয়ার করতে রাজি আছি।


পরিশেষ বলা যায়

আজকের আর্টিকেল আমরা জানলাম এয়ারড্রপ কি এবং কিভাবে এয়ারড্রপ থেকে আয় করা যায়। এয়ারড্রপ সম্পর্কে যদি আপনার আরো কোনো প্রশ্ন থাকে তাইলে আমাদের নিচে কমেন্ট করে জানাতে পারেন আমি আপনাদের সকল প্রশ্নের উত্তর দেব ইনশাল্লাহ। 

Next Post Previous Post