মোবাইলে রেজাল্ট দেখার নিয়ম

মোবাইলে রেজাল্ট দেখার নিয়ম


অতীতে কোনো পরীক্ষার ফলাফল বা পরীক্ষার রেজাল্ট দেখতে বেশ ঝামেলা পোহাতে হত, কেননা আগে রেজাল্ট দেখার তেমন কোনো সুযোগ সুবিধা ছিল না। আগে রেজাল্ট দেখার একমাত্র উপায় ছিল, পত্রিকা বা নিদ্রিষ্ট প্রতিষ্ঠান। 

অর্থাৎ আগের রেজাল্ট দেখার জন্য সশরীরে নিদ্রিষ্ট প্রতিষ্ঠান যেতে হতো, অথবা পত্রিকায় রেজাল্ট প্রকাশের অপেক্ষায় থাকতে হতো। যার জন্য পরীক্ষার্থীদের বেশ ঝামেলা পোহাতে হত। 

কিন্তু বর্তমান যুগ হল প্রযুক্তির যুগ, এখন সব কাজ হাতের নাগালে চলে এসেছে। এখন যেকোনো পরীক্ষার ফলাফল বা পরীক্ষার রেজাল্ট খুব সহজেই দেখা সম্ভব। আমাদের হাতের স্মর্টফোন এর সাহায্যে যেকোনো পরীক্ষার রেজাল্ট খুব সহজে দেখে নেওয়া সম্ভব। 

তো কিভাবে মোবাইলে পরীক্ষার রেজাল্ট দেখা যায়? বা মোবাইলে রেজাল্ট দেখার নিয়ম কি? আজকের আর্টিকেলে সেই বিষয়টাই আপনাদের জানাতে যাচ্ছি। আশা করি সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমার সাথেই থাকবেন। 


মোবাইলে রেজাল্ট দেখার নিয়ম

মোবাইলে কোন পরীক্ষার রেজাল্ট দেখার জন্য সর্বপ্রথম আপনার হাতে একটি স্মার্টফোন থাকতে হবে। স্মার্টফোন ছাড়াও আপনি এনালগ মোবাইল ফোন দিয়েও SMS এর মাধ্যমে রেজাল্ট দেখতে পারেন।

তাহলে স্মার্টফোন বা এনালগ মোবাইলে রেজাল্ট দেখার নিয়ম কি? এর উত্তরে আমাদের সামনে রেজাল্ট দেখার দুটি রাস্তা উন্মোচন হয়। প্রথমটি হলো SMS এর মাধ্যমে রেজাল্ট দেখা, আর দ্বিতীয়টি হলো ওয়েবসাইটে ম্যানুয়ালি ভিজিট করে রেজাল্ট দেখা। 


কিভাবে মোবাইলে রেজাল্ট দেখা যায়? 

যেকোনো বোর্ড পরীক্ষার রেজাল্ট মোবাইলে দেখা সম্ভব SMS এর মাধ্যমে। এর জন্য সর্বপ্রথমে আপনাকে মোবাইলে এর মেসেজ অপশনে যেতে হবে। 

এবার আপনাকে একটি মেসেজ লিখতে হবে। কিভাবে SMS লিখে মোবাইলে রেজাল্ট দেখবেন তা নিচে আলোচনা করা হল। 


১. মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন 


Exam Name <sapce>Board Name<space>Roll Number<space>Exam year 


২. এই SMS টাইপ করে পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহারন সরূপ আপনি নিচের নমুনা মেসেজটি দেখতে পারেন।

( SSC DB 222363 2020 ) এই মেসেজটি লিখে পাঠিয়ে দিন 16222 নম্বরে। আপনার রেজাল্ট পাবলিশ হয়ে গেলে খুব কম সময়ের মধ্যেই আপনি আপনার রেজাল্ট পেইয়ে যাবেন। এই মেসেজটি পাঠাতে আপনার মোবাইলের ব্যালেন্স থেকে ২ টাকা ৪৪ পয়সা খরচ হতে পারে। 



Next Post Previous Post