বই পড়ে আয় | বই রিভিউ করে আয় | বই রিভিউ ব্লগ

boi pore taka ay, বই পড়ে টাকা আয়, বই রিভিউ করে টাকা আয়


অনলাইনে টাকা আয় করা আয় এই কথাটি সোনা মাত্র আপনিও হয়ত আমার মত, বিভিন্ন উপায় খুঁজে ফিরছেন অনলাইনে আয় করার জন্য। 

যখন আমি প্রথম শুনলাম অনলাইন থেকে আয় করা যায়, তখন আমি ভীষন উদ্বিগ্ন হলাম অনলাইন থেকে আয় করা জন্য। আমার মনে একটাই প্রশ্ন উঠতে থাকলো কিভাবে অনলাইন থেকে টাকা আয় করা সম্ভব? 

পড়ে বুঝলাম প্রথম যারা অনলাইনে ইনকাম এর ব্যাপারে শুনে তাদের সবার অনুভূতি আমার মতই হয়। কিন্তু সবাই যে পয়েন্টে গিয়ে সমস্যায় পড়ে সেটা হল "কোন উপায় অনলাইন থেকে ইনকাম করবে" তার কোনো সঠিক গাইডলাইন বা মাধ্যম পায় না। 


অনলাইনে আয় 

চলমান সময়ে অনলাইনে টাকা আয় বা  ইন্টারনেট থেকে আয় বেশ আলোচিত বিষয়। আর এই বিষয়কে কেন্দ্র করে বেশ প্রতারণাও চলছে। এসব প্রতারণার জন্যই মানুষ অনলাইনে আয় এর ওপর আস্থা রাখতে পারছে না। তাই আমি সবসময় নিজের পক্ষ থেকে চেষ্টা করি মানুষকে ইন্টারনেট থেকে আয় এর সঠিক ও বিশ্বস্ত পথ দেখানোর।

আর আজকেও এর ব্যাতিক্রম হবে না। আজকের আর্টিকেল আপনাদের সামনে অনলাইনে আয়ের বা ইন্টারনেট থেকে আয়ের একটি অভিনব উপায় নিয়ে উপস্তিত হয়েছি। 


ইন্টারনেট থেকে আয়

হাজারো উপায় অবলম্বন করে ইন্টারনেট থেকে আয় করা সম্ভব। কিন্তু এই আর্টিকেল আলোচিত উপায়টি সত্যিই বেশ মজাদার ও বিশ্বস্ত উপায়। 

বই পড়ে আয় বা বই রিভিউ করে আয়, হ্যাঁ আপনি ঠিকই শুনেছেন বই পড়ে আয় এবং বই রিভিউ করে হয় করা সম্ভব। আর এই কাজটি কীভাবে সম্ভব সেটা বিস্তারিতভাবে পোস্টটি পড়লেই জানতে পারবেন।


বই পড়ে আয় 

একটি বই পরে সেই বই এর ব্যাপারে বিস্তারিত তথ্য দিয়ে সুন্দর একটি রিভিউ দেওয়ার মাধ্যমে আয় করা অনেক আগে থেকেই প্রচলিত ছিল। 

আরো পড়ুন: অনলাইনে টাকা ইনকাম করার ওয়েবসাইট

ইন্টারনেটে এমন অনেক ওয়েবসাইট আছে যেখানে আপনি বই পড়ে সেই বইয়ের ব্যাপারে রিভিউ লিখে মাসে ৫,০০০ থেকে ১০,০০০ টাকা আয় করতে পারবেন। এরকম কিছু ওয়েবসাইট এর মধ্যে রয়েছে OnlineBookClub 


বই রিভিউ করে আয় 

এই ধরনের ওয়েবসাইট গুলো থেকে আপনি বই পড়ে আয় করতে পারবেন এবং বই রিভিউ করে আয় করতে পারবেন। 

তো কিভাবে বই পড়েবই রিভিউ করে আয় করবেন ? বই পড়ে ও বই রিভিউ করে আয় করার প্রক্রিয়া গুলো কি কি? সেই বিষয়ে বিস্তারিত জানতে সম্পূর্ন লেখাটি জুড়ে সাথেই থাকুন। 



বই রিভিউ করে কিভাবে আয় করবেন? 

বই পড়ে এবং ফ্রিতে বই রিভিউ করে, মাসে ৫০০০ থেকে ১০,০০০ টাকা আয়ের সুযোগ দেয় এমন ওয়েবসাইট গুলোর মধ্যে সেরা ওয়েবসাইট হল "Online Book Club" 

কিভাবে "Online Book Club" থেকে টাকা আয় করা যায়? এই ওয়েবসাইট থেকে আয় করতে হলে সর্বপ্রথমে আপনাকে এই সাইটে রেজিষ্ট্রেশন করতে হবে। 

রেজিস্ট্রেশন করা হয় গেলে আপনাকে নিজের পছন্দমত একটি একটি বই বাছাই করতে হবে। এখানে আপনি যেই pfd বই গুলো ফ্রিতে পাবেন অনলাইন মার্কেট সেই বইগুলোর দাম কয়েক হাজার টাকা। 

বই বাছাই করার পরবর্তী কাজ হল, বই পড়া। এবার আপনাকে বাছাইকৃত বইটি ভালোভাবে পরতে হবে। এবং বইটির ভালো দিক ও খারাপ দিকগুলো নির্বাচন করতে হবে। 

একবার বইটি সম্পর্কে ৪০০ থেকে ৭০০ শব্দের একটি সুন্দর রিভিউ লিখে "online book club" ওয়েবসাইটে সাবমিট করতে হবে। প্রতিটি রিভিউ এর জন্য আপনাকে সর্বনিন্ম ৫$ থেকে ৩০$ ডলার  পেমেন্ট করা হবে। 


বই রিভিউ লিখে আয় 

তাহলে এভাবে আপনি বইয়ের রিভিউ লিখে এবং বই পড়ে অনলাইন থেকে সহজে টাকা আয় করতে পারবেন এই কাজের জন্য ইংরেজিতে বই পড়া ও রিভিউ লেখা ছাড়া বিশেষ কোনো দক্ষতার প্রয়োজন হবে না।

যে কেউ বই এর রিভিউ লিখে "online book club" থেকে টাকা আয় করতে পারেন। ছাত্র দের জন্য অনলাইন থেকে ইনকাম এটি একটি বিশেষ সুযোগ বলে আমার ধারণা। 


Online Book Club এ বই রিভিউ করে ইনকাম প্রক্রিয়া

"online book club" বই রিভিউ করে আয় এর জন্য আপনাকে সর্ব প্রথম ওয়েবসাইটে রেজিস্টার করতে হবে। উল্লেখিত ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে চাইলে নিচের লিংকে ক্লিক করুন।


রেজিস্ট্রেশন করুন


রেজিস্ট্রেশন করা শেষ হয়ে গেলে আপনার পরবর্তী পদক্ষেপ হবে রিভিউ করার জন্য বই নির্বাচন করা। আপনি একটি বই সম্পর্কে কি ধরনের রিভিউ লিখতে পারেন সেটা জানতে ওয়েবসাইট কতৃপক্ষ আপনাকে ফ্রীতে একটি বই রিভিউ করতে বলবে।

সেই রিভিউটি ঠিকঠাক মতো লিখতে পারবে পরবর্তী প্রতিটি রিভিউ এর জন্য আপনাকে পেমেন্ট করা হবে আপনার একাউন্টে জমা হওয়া ডলারগুলো আপনি পেপাল ( paypal ) একাউন্ট এর মাধ্যমে withdraw করতে পারবেন।

এভাবে খুব সহজে আপনি নিজের বই পড়ার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে, জ্ঞান অর্জনের পাশাপাশি ফ্রীতে টাকা আয় করতে পারবেন। অনলাইন থেকে ইনকাম করার জন্য এর থেকে বিশ্বস্ত ও সহজ উপায়ে খুব খুবই কম রয়েছে। তাই আমি চাইব আপনারা সকলে এই সুযোগটিকে কাজে লাগিয়ে ইন্টারনেট থেকে আয় করুন আপনার জীবনের প্রথম ডলার। 



Next Post Previous Post