অভিমানি স্ট্যাটাস ( Ovimanie Status )

ভালোবাসার সম্পর্কে হোক কিংবা আত্মীয় এর সম্পর্কে হোক অভিমান আমরা সবাই করি। নিজেদের স্বজনদের ছোটখাট ভুল ভ্রান্তি কিংবা ত্রুটি বিচ্যুতির কারণে আমরা তাদের উপর অভিমান করে থাকি, রাগ করে থাকি।

আর বিভিন্ন কথার মাধ্যমে সেই অভিমান প্রকাশ করে থাকি। ফেসবুক হল সামাজিক যোগাযোগ মাধ্যম কিন্তু এর পাশাপাশি facebook একটি অনুভূতি প্রকাশের মাধ্যম। অভিমানি স্ট্যাটাস দিয়ে ফেসবুকে কারো উপর নিজের অভিমান প্রকাশ করা যায়। 

একজন অভিমানী ব্যক্তি অন্যের প্রতি তার অভিমান প্রকাশ করতে পারলে এবং মানুষের মাঝে তার অভিমান ব্যক্ত করতে পারলে সেই অভিমানী ব্যক্তি আত্মতৃপ্তি অনুভব করে। আর কিছু শব্দের মাধ্যমে অভিমান হাজার মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার অন্যতম উপায় হলো ফেসবুকে অভিমানী স্ট্যাটাস দেওয়া। 




যদিও ফেসবুকে অভিমানী স্ট্যাটাস ( Ovimanie Status ) দেওয়া এক ধরনের ন্যাকামি বা নাটকীয়তা বোঝায়, কিন্তু এটি একটি বর্তমানের ট্রেন্ড সেটা বিশেষভাবে লক্ষ্য রাখা উচিত। এই বিষয়টির প্রতি লক্ষ্য রেখেই আমি আজকে কিছু অভিমানি স্ট্যাটাস, অভিমানি ক্যাপশন নিয়ে এলাম।

আরো পড়ুন:

অভিমানি স্ট্যাটাস 

অভিমানী স্ট্যাটাস কিংবা অভিমানী পোস্ট একটি আবেগ সম্পৃক্তক বিষয় তাই আবেগ দিয়েই এটিকে উপস্থাপন করতে হয়। এই অংশে কি আবেগী স্ট্যাটাস বা আবেগী অভিমানি স্ট্যাটাস উল্লেখ করছি। 


>>

আমি তোমার সঙ্গতেই নিজেকে মূল্যবান ভাবতাম, ভাবতাম তোমাতে আমার অস্তিত্বই আমার মূল্য। আমি তোমাকে নিয়েই জীবনের হিসেব করতাম, ভাবতাম তোমার বাঁচাতেই আমার বাঁচা। 

কিন্তু আমি যে, নিজেকে হৃদয়হীন লাশের সাথে বেধে ফেলেছি তা ছিল আমার অজানা। তুমি আমার হৃদ্যতা কে মূল্যায়ন করতে পারো নি সেটা তোমার চরম ব্যর্থতা। আমি শেরাদের সেরা না হলেও, আমি ভিড়ের মাঝে একজন। আমার মূল্য তোমার চেয়ে বহুগুণ।



>>

যে রূপের বাহার চেনে সে তোমার পোশাক দেখে বিচার করবে। যে টাকা চেনে সে তোমার সম্পদ দেখে বিচার করবে। যে ক্ষমতা চেনে সে তোমার সক্ষমতা দেখে বিচার করবে। 

এভাবে সবাই তোমাকে তোমার কর্ম ও ঐশ্বর্যের কারণেই তোমাকে মূল্যায়ন করবে। কিন্তু তুমি যে সফলতা অর্জনে সংগ্রামী, পরিশ্রমী, প্রত্যয়ী সেই বিবেচনার পথ খুব কম মানুষই ধরবে। সফল হলে মানুষ ততটাই প্রিয় হয়ে ওঠে যতটা  অপ্রিয় সে পূর্বে ছিল। 



>>

কোনো যাত্রাকে সফল করার জন্য যেমন যাত্রা শুরু করা জরুরী, তেমনি কোনো কাজকে সফল করার জন্য কাজটি শুরু করা জরুরি। লক্ষ নির্ধারণ করে, কাজ না করলে কোনোদিন সফলতার দেখা পাওয়া যায় না। 


📢 ছেলেদের ইসলামিক ফেসবুক আইডির নাম (১০০০+) 



>>

আত্বত্যাগ বা আত্ত্ব-উৎসর্গ মানুষকে পরিশুদ্ধ করে। আমি আত্ত্বত্যাগী... তাই তো আমি আত্ত্বাভিমানি। আমি অন্যের জন্য ত্যাগ করতে জানি কিন্তু অন্যের কটূ কথা হজম করতে জানি না।  অন্যের সামান্য ক্টূ কথায় আমার অন্তরে রক্তক্ষরন হয়। কেন ভাই আমি তোমার জন্য কষ্ট করব, তোমার জন্য ত্যাগ করব আবার তুমিই আমাকে কথা শোনাবে, এ কেমন নীতি?  

আমি সহজ সরল বলে মানুষের বিরুদ্ধে কথা বলি না। এটাকে বেয়াদবি মনে করি, কিন্তু এর কারনে আমাকে প্রতিবাদের ভাষাহারানো কিংবা নিস্তেজ ধরে নিবেন না। আমি মানুষ চোট খেতে জানি, দিতেও জানি।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url