বাংলাদেশী ডাটা এন্ট্রি সাইট। (৫ টি শেরা বাংলাদেশী ডাটা এন্ট্রি সাইট)

Bangladeshi Data Entry Site. বাংলাদেশী ডাটা এন্ট্রি সাইট
Bangladeshi Data Entry Site

ডাটা এন্ট্রি কাজ করে ইনকাম করার প্রচুর ফ্রিল্যান্সিং ওয়েবসাইট রয়েছে।বিশ্বের বড় বড় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসেও ডাটা এন্ট্রি কাজ করে ডলার ইনকামকরা যায়।

ডাটা এন্ট্রি কাজ করে ইনকাম করতে চাইলে এই আর্টিকেলটি সম্পূর্ন পড়ুন । আমি নিশ্চিত আপনি অনেক কিছু জানতে পারবেন ।


    ডাটা এন্ট্রি কি ?

    ডাটা এন্ট্রি হল কোনো অফলাইনে থাকা তথ্যকে ডিজিটাল তথ্যে বা ডেটায় পরিনত করার নাম। অর্থাৎ এমন সব তথ্যকে টাইপিং এর মাধ্যমে ডিজিটাল বা আক্ষরিক তথ্যে পরিনত করা যেগুলোর অস্তিত্ব শুধু কোনো কাগজ বা ছবি বা কোনো অডিও এর মধ্যেই সীমাবদ্ধ রয়েছে।

    ads


    একটি চাকরির সেলারি রিপোর্ট বা কোনো স্ট্যাম্প পেপারের হাতের লেখা তথ্যকে, কি-বোর্ডে টাইপিং এর মাধ্যমে ডিজিটাল কোনো টেক্সট ডকুমেন্ট তৈরি করাটাই হল।

    তবে এটা ভাববেন না যে ডাটা এন্ট্রি শুধু সেলারি রিপোর্ট ও স্ট্যাম্প পেপারের মধ্যেই সীমাবদ্ধ। ডাটা এন্ট্রি কাজে আপনাকে বিভিন্ন ধরনের ডেটা টাইপ করতে হতে পারে। সেটা হতে পারে ভিডিও ডকুমেন্ট, কোনো ছবি না কোনো অডিও ডকুমেন্ট।


    ডাটা এন্ট্রি কাজ কোথা হতে শিখব?

    ডাটা এন্ট্রি কাজ শিখবেন তাইতো। ডাটা এন্ট্রি কাজ শেখার জন্য ইউটিউব এর থেকে শেরা কোনো মাধ্যম হতেই পারে না। তাই আমার পরামর্শ থাকবে আপনি ইউটিউব থেকে ডাটা এন্ট্রি শিখুন

    ইউটিউবে গিয় সার্চ করুন, How do data entry jobos? অথবা Data entry playlists, অথবা Data entry live project, এসব বিষয়ে সার্চ করে টপ লিস্টে থাকা সব ভিডিও দেখে ফেলুন। আশা করি আপনি এক মাসে কাজ শিখে যাবেন।

    এবার আপনার শেখা কাজ প্রয়োগ করার পালা ও কাজ করে ইনকাম করার পালা। কিভাবে ডাটা এন্ট্রি কাজ করে ইনকাম করবেন? ডাটা এন্ট্রি কাজ পাওয়ার জন্য আপনাকে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে একাউন্ট করতে হবে। নিচে কিছু ডাটা কাজের ওয়েবসাইট উল্লেখ করলাম।



    ডাটা এন্ট্রি কাজের ওয়েবসাইট?

    ডাটা এন্ট্রি এমন একটি কাজ যা সব মার্কেটপ্লেসেই পাওয়া যায়। প্রায় প্রতিটি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে এই কাজের পরিমান অনেক। কিছু জনপ্রিয় ডাটা এন্ট্রি কাজের ওয়েবসাইট নিচে উল্লেখ করলাম।

    ১. Fiver
    ২. Freelancer
    ৩. Guru
    ৪. Upwork
    ৫. Peooleperhoure
    এই কয়েকটি মার্কেটপ্লেস বিশ্বব্যাপী জনপ্রিয় ও বিশ্বস্ত তাই এই ডাটা এন্ট্রি ওয়েবসাইট গুলোতে কাজের প্রতিযোগিতা অনেক বেশি।
    যত বড় ফ্রিল্যান্সিং প্লাটফর্ম তত বেশি কম্পিটিশন। বর্তমানে বেশিভাগ ফ্রিল্যান্সিং প্লাটফর্মে ডাটাএন্ট্রি কাজের জন্য লড়াই করে কাজ নিতে হয়। এতে করে নতুন ফ্রিল্যান্সাররা বিপাকে পড়ছে।
    আপনার যদি এই চরম প্রতিযোগিতায় লড়াই করে কাজ পেতে অসুবিধা হয়ে যায় বা আপনি সহজে কাজ পাওয়ার জন্য আগ্রহী হন তাহলে বাংলাদেশি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুলোত কাজ
    পেতে চেষ্টা করে দেখতে পারেন।

    ads

    বাংলাদেশের ডাটা এন্ট্রি ওয়েবসাইট আছে কি? 

    বাংলাদেশি কিছু ডাটা এন্ট্রি সাইট রয়েছে যারা ফ্রিল্যান্সারদের ডাটা এন্ট্রি কাজের বিনিময়ে টাকা ইনকামের সু্যোগ দিয়ে থাকে।  

    এই পোস্টে আমি এমন ৫ টি বাংলাদেশী  ডাটা এন্ট্রি ওয়েবসাইট এর তথ্য আপনাকে জানাব যেগুলোর মাধ্যমে ডাটা এন্ট্রি জবস করে আপনি মাসে মোটা অংকের টাকা সহজেই ইনকাম করতে পারেবেন। 

    তবে একটি কথা মাথায় রাখতে হবে, বাংলাদেশী ডাটা এন্ট্রি ওয়েবসাইটে প্রতিযোগিতা তুলনামূলক কম হওয়ায় টাকা আয়ের পরিমান কিছুটা কম হবে। অর্থাৎ আপনি কোনো ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসে একটি প্রজেক্টের জন্য যদি ৫০ ডলার পেতেন, বাংলাদেশী ফ্রিল্যান্সিং সাইটে তার চেয়ে কম পাবেন, যেমন ৩০ ডলার। 


    শেরা ৫ বাংলাদেশী ডাটা এন্ট্রি সাইট ( Top level Bangladeshi Data Entry site) 

    এই পর্যায়ে বাংলাদেশি কিছু ডাটা এন্ট্রি ওয়েবসাইটের এর ব্যাপারে জেনে নেওয়া যাক । কেননা বাংলাদেশি ডাটা এন্ট্রি ওয়েবসাইট গুলোতে প্রতিযোগিতা তুলনামূলক কম থাকে তাই জলদি ইনকাম করা যায়।  

    1. Belancer 

    বাংলাদেশী শেরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোর তালিকার প্রথমে জায়গা করে নেয়া একটি ওয়েবসাইট৷ এই ফ্রিল্যান্সিং সাইটে ডাটা এন্ট্রি কাজ করে ভালো পরিমানে টাকা ইনকাম করা সম্ভব। 

    Bangladeshi Data Entry Site. বাংলাদেশী ডাটা এন্ট্রি সাইট
    বাংলাদেশী ডাটা এন্ট্রি সাইট 

    ২. Truelancer

    ডাটা এন্ট্রি কাজ করে ইনকামের জন্য এই সাইটটি একটি আদর্শ ওয়েবসাইট।  এখানে আপয়ার্ক ও ফাইভারের মত গিগ তৈরি করা সহ আরো বেশ কিছু ফিচার্স আছে যা ফ্রিল্যান্সার দের জন্য সহযোগী।  


    ৩. Outsourcemyjob 

    একটি বাংলাদেশী ফ্রিল্যন্সিং সাইট। এই ওয়েবসাইটও ফ্রিল্যান্সারদের ডাটা এন্ট্রি জবস অফার করে থাকে যাতে করে বাংলাদেশী ফ্রিল্যান্সাররা এগিয়ে যেতে পারেন।  


    ৪. Sadhinkaj 

    নতুন একটি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট যা বাংলাদেশী নতুন ফ্রিল্যান্সার দের জন্য ডেভলপ করা হয়েছে। এই ওয়েবসাইটে আয় করা টাকা বিকাশে পেমেন্ট নেওয়ার সুবিধাও রয়েছে৷ 

    এই কয়েকটি সাইট বাংলাদেশী ফ্রিল্যন্সিং ওয়েবসাইটের তালিকার শীর্ষে অবস্থান নেওয়া ওয়েবসাইট। এই ডাটা এন্ট্রি সাইট গুলো থেকে কাজ করে মোটা অংকের টাকা আয় করা সম্ভব।

    ads

    ডাটা এন্ট্রি মাইক্রোজবস ওয়েবসাইট 

    এসব টপ লিস্টেড ফ্রিল্যান্সিং ওয়েবসাইট বাদেও আরো কিছু বাংলাদেশী ডাটা এন্ট্রি ওয়েবসাইট আছে যাতে প্রচুর পরিমানে কাজ পাওয়া যায়। 

    এসব ওয়েবসাইটকে মাইক্রোজবস ওয়েবসাইট বলা হয়। ছোটো কাজ করে ভালো মাসিক কিছু টাকা আয় করে নেওয়ার জন্য এসব ওয়েবসাইট বিখ্যাত।  


    1. Picoworkers

    2. Workedbd

    3. Microworkers


    এই সাইটগুলোতে কাজের পরিমান অনেক কিন্তু প্রতি কাজের বিনিময়ে ইনকামের পরিমান কিছুটা কম। আপনি চাইলে এসব সাইট থেকেও ডাটা এন্ট্রির কাজ করে ইনকাম করতে পারেন। 


    ডাটা এন্ট্রি কাজ শিখলে মাসে কত টাকা আয় করা সম্ভব? 

    ডাটা এন্ট্রি কাজ করে আয় করার পরিমানটি সম্পূর্ন আপনার কাজের ওপর নির্ভর করছে। আপনি যত বেশি কাজ করবেন, যত বেসি সময় ব্যয় করবেন আপনার ইনকাম ততই বৃদ্ধি পাবে। তবে দীর্ঘ সময় কাজ করলে আপনি নিয়মিত মাসে মোটা অংকের টাকা আয় করে নিতে পারবেন।  


    উপসংহারঃ 

    ছোটো এই আর্টিকেলটি নতুন ডাটা এন্ট্রি স্কিল বেসড ফ্রিল্যন্সারদের সহয়তার জন্য লেখা হয়েছে যাতে করে নতুন ফ্রিল্যন্সারেরা সহজেই সফলতার পথ খুজে পায়।


    Next Post Previous Post