নগদ একাউন্টে টাকা দেখার নিয়ম। কিভাবে নগদ একাউন্টের ব্যালেন্স জানা যায়?


নগদ একাউন্টে টাকা দেখার নিয়ম
how to check nogod balance 

নগদ বাংলাদেশের একটি সুপরিচিত সেবার নাম। বাংলাদেশের মোবাইল ব্যাংকিং সেবা সমূহের মধ্যে অন্যতম হল নগদ। বাংলাদেশ ডাক বিভাগ ও থ্রার্ড ওয়েভ টেকনলোজি লিমিটেড কতৃক নিয়ন্ত্রিত এই ডিজিটাল সেবার সুনাম এখন সবার মুখে মুখে। 

আজকের এই পোস্টে আমরা নগদ একাউন্টে কিভাবে টাকা দেখা যায় সেই বিষয়ে বিস্তারিত তথ্য জানব। নগদ একাউন্টে টাকা দেখার নিয়মাবলি সম্পর্কে জানার পুর্বে নিচের আর্টিকেল গুলো পরে নিতে পারেন। 

  • মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম। কিভাবে        মোবাইলে নগদ একাউন্ট খুলতে হয়


নগদ একাউন্টে টাকা দেখার নিয়ম।

নগদ একাউন্টে ব্যালেন্স দেখার প্রধানত দুটি উপায় রয়েছে। একটি উপায় হল নগদ অ্যাপ এর মাধ্যে টাকা দেখা, অন্যটি হল USSD ডায়াল করে টাকা দেখা। দুটি উপায়ে খুব সহজে নগদ একাউন্টের ব্যালেন্স জানা যায়। 


নগদ অ্যাপ এর মাধ্যমে নগদ একাউন্টে টাকা দেখা। 

এই প্রক্রিয়ায় নগদ একাউন্টের টাকার পরিমান   

জানার জন্য প্রথমত গ্রাহকের (নগদ একাউন্টধারি) স্মার্টফোনে নগদ অ্যাপ ইন্সটল করা থাকতে হবে। তারপরে একাউন্টের নাম্বার ও পিন দিয়ে নগদ অ্যাপ এ লগইন করতে হবে৷ 

অ্যাপ-এ প্রবেশের পরে প্রথমেই যে পেজটি দেখছেন তার উপরের অংশে দেখতে পাবেন "ব্যালেন্স জনতে ট্যাপ করুন " লেখায় ক্লিক করুন৷ আপনার সামনে আপনার লাইভ ব্যালেন্স বা টাকার পরিমান দেখা যাবে। এভাবে অতি সহজেই নগদ আপ-এর মাধ্যমে একাউন্টের টাকার পরিমান জানা যায়।

👉কিভাবে অনলাইনে ক্রেডিট কার্ড ফ্রিতে তৈরি করবেন👈



USSD ডায়াল করে নগদ একাউন্টের ব্যালেন্স জনা। 

নগদের সকল গ্রাহক কিন্তু স্মার্টফোন ব্যাবহারকারী নয় অনেক গ্রাহক রয়েছেন যারা এখনও এনালগ ফোন অর্থাৎ কি-পেড ফোন ব্যবহার করেন।  সেই সকল ব্যবহারকারীদের জন্য নগদ একাউন্ট ব্যবহারের উপায় হল USSD কোড ডায়ল করে একাউন্ট ব্যবহার করা। 

USSD কোড ডায়াল করে নগদ একাউন্টের ব্যালেন্স জানা খুবই সহজ একটি কাজ।  এই কাজটি কয়েকটি ধাপে করা যায়৷ নিচে ধাপে ধাপে USSD ডায়াল করে নগদ ব্যালন্স জানার প্রক্রিয়া তুলে ধরা হল। 

  1. প্রথমে আপনার মোবাইলে *১৬৭# টাইপ করে ডায়াল করুন।  
  2. তারপরে আপনার সামনে নগদের মেনু খুলে যাবে। সবার নিচে টাইপ করার জন্য জায়গা পেয়ে যাবেন। কি-পেড ফোনে সেন্ড বাটনে ক্লিক করলে টাইপ করার অপশন পেয়ে যাবেন।
  3. এবার " My Nogod " অপশনটি যত নাম্বরে রয়েছে সেই নাম্বারটি টাইপ করে সেন্ড করুন। বর্তমানে সাধারণত এই অপশনটি 7 নাম্বারে থাকে তাই 7 লিখে সেন্ড করুন
  4. আপনার সামনে যে নতুন মেনুটি ওপেন হয়েছে যেখানে " Balance Inquiry " অপশনটি খুজুন যেটা 1 নাম্বারে রয়েছে। এবার 1 টাইপ করে সেন্ড করুন।  
  5. আপনার নগদ একাউন্টের চার সংখ্যার পিনটি দিয়ে সেন্ড করুন। আপনার সামনে একাউন্টের ব্যালেন্স দৃশ্যমান হবে। 


এভাবে খুব সহজে USSD কোড ডায়াল করে নগদ একাউন্টের ব্যালেন্স জানা যায়।

Next Post Previous Post