ধোকা নিয়ে উক্তি - ধোকাবাজ নিয়ে উক্তি

ধোকা নিয়ে উক্তি, ধোকা নিয়ে কবিতা


মানুষ সামাজিক জীব। সমাজ জীবনে একজন মানুষকে বিভিন্ন বাধার সম্মুখীন হতে হয়। এর বাধা গুলোর মধ্যে ধোকা অন্যতম। ধোকা আমাদের সফলতা ও উন্নতিতে চরমভাবে বাধা দেয়। আর ধোকা থেকে বাচতে বা ধোকাবাজ ও প্রতারক দের আচরন সম্পর্কে জানতে চাইলে আপনাকে অভিজ্ঞ দের কাছ থেকে পরামর্শ নিতে হবে। 


ধোকা নিয়ে উক্তি

অভিজ্ঞদের কাছ থেকে পরামর্শ পাওয়ার অন্যতম মাধ্যম হল, তাদের রেখে যাওয়া উক্তি। অর্থাৎ ধোকা  নিয়ে উক্তি। ধোকা নিয়ে অভিজ্ঞদের উক্তিগুলো আমাদের ধোকাবাজ ও প্রতারক দের সম্পর্কে সচেতন করে দেবে। তাই আজকের আর্টিকেল ধোকা নিয়ে উক্তি, ধোকা নিয়ে কবিতা,নিজেই সাজানো হয়েছে। 


এসবের বাইরেও আমরা অনেক সময় এমন ভাবে ধোকা খাই যে ধোকাবাজকে শায়েস্তা করার মত কোনো উপায় থাকে না। সেই ক্ষেত্রে অনেকেই যেটা করে টা হল, তাদের দুঃখ প্রকাশ করে ফেসবুক প্রেমের ছেকার ছন্দ, ও ধোকা নিয়ে উক্তি লিখে স্ট্যাটাস দেয়। 


ধোকাবাজ নিয়ে উক্তি

আপনি যদি ধোকাবাজ নিয়ে উক্তি বা ধোকা নিয়ে উক্তি গুলো সেই ভাবেই কাজে লাগাতে চান তাহলে এই আর্টিকেলটি আপনাকে উদ্দেশ্য করেই লিখা হয়েছে। আপনি নিজের প্রয়োজনীয় সকল কনটেন্ট এখানে পেয়ে যাবেন। ( ধোকাবাজ নিয়ে উক্তি )


ধোকা নিয়ে উক্তি সমূহ

তো ফাইনালি ধোকা নিয়ে উক্তি গুলো আপনাদের সামনে উপস্থাপন করার সময় চলে এলো। এই অংশে আপনাদের সামনে উপস্থাপন করা হবে ধোকা নিয়ে উক্তি গুলোর এক বিশাল তালিকা। 


>>

যে একবার ধোকা দেয়, সে বারবার তাই করে 


>>

মিথ্যা বলে কাউকে ধোকা দেওয়ার চেয়ে, সত্য বলে কাউকে কষ্ট দেওয়া উত্তম। 


>>

যত বেশি ধোকার সম্মুখীন হবে, নিজেকে তত বেশি অভিজ্ঞ হিসেবে পাবে। 


>>

যে ধোকা দেয় সে নিজেই সবসময়, ধোকা, মিথ্যাচারিতা ও ভীতির মধ্যে বিরাজ করে। 


>>

মিথ্যার ওপর কোনো সম্পর্ক গড়ে তুলবেনা, কেননা মিথ্যার শেষ পরিণতি ধোকা। 


>>

টালবাহানা প্রতারণার প্রধান লক্ষণ। যে টালবাহানা করে তার থেকে সাবধান। 


>>

এমন কাউকে ভালোবাসেনা যে ছেড়ে গিয়ে ফিরে আসে। এমন একজনকে ভালোবাসো যে কখনো ছেড়ে যাবে না। 


ধোকা নিয়ে স্ট্যাটাস ও কবিতা 

আর্টিকেলের এই অংশে ধোকা নিয়ে স্ট্যাটাস আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। তো আপনারা যাতে ধোকা নিয়ে কবিতা গুলো উপভোগ করতে পারেন সেই জন্যই নিচে কবিতা গুলো শেয়ার করলাম  ( ধোকা নিয়ে উক্তি - ধোকাবাজ নিয়ে উক্তি )


>> 

তোমায় নিয়ে সপ্ন ছিলো

জোছনা রাতে চাঁদ দেখা;

সপ্ন যে মোর একার ছিল,

এই কথা ছিলো না জানা। 



>>

ব্যাবহার করে ফেলে দিতে চাও

আমি কোনো খসরা কাগজ নই। 

যে আপন করে নেবে,

তাকে সর্বস্ব উজার করে দেই।



>>

আজকে যদি প্রথম দেখা,

দু-দিন পরেই ছ্যাকা;

বর্তমানের সম্পর্ক সব, 

এই নিয়মে আঁকা।


শেষ কথা 

এই পোস্টে উল্লেখিত উক্তি ও বানী গুলোর অধিকাংশই Nbanglablog এর লেখকদের হাতে লেখা। তাই এই উক্তি গুলোর মালিকানা  Nbanglablog এর কাছে। তবে কারো যদি মনে হয় কোনো উক্তি আমরা কপি করেছি তাহলে আমাদের মেসেজ করে জানাতে পারেন, আমরা শিঘ্রই তার ব্যাবস্থা নেব। 


Next Post Previous Post