ইউটিউব থেকে টাকা তোলার উপায়

ইউটিউব থেকে টাকা তোলার উপায়

আপনারা যারা ইউটিউব ইন করছেন এবং নিজেদের এডসেন্স একাউন্টে ১০০ ডলারের উপর হয়ে গেছে তারা খুবই সহজে চাইলে নিজের একাউন্ট থেকে টাকা তুলে ফেলতে পারেন ব্যাংকে। তবে ইউটিউব থেকে টাকা তোলার উপায় সঠিকভাবে অবলম্বন না করলে আপনার টাকা চলে যেতে পারে অন্যের কাছে। আমাদের এই আজকের আর্টিকেলটিতে আমরা ইউটিউব থেকে টাকা তোলার উপায় সম্পর্কে জানাতে চলেছি। তাই যারা ইউটিউব থেকে টাকা তুলতে পারছেন না তারা আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

ইউটিউব থেকে টাকা তোলার উপায়

ইউটিউব থেকে টাকা তোলার উপায়

বাংলাদেশ কিংবা ভারতে ইউটিউব থেকে টাকা তোলার সবচেয়ে অন্যতম মাধ্যম হচ্ছে ব্যাংক একাউন্ট। আপনার কাছে যদি একটি ব্যাংক অ্যাকাউন্ট থাকে এবং সেই ব্যাংক একাউন্টে ইন্টারন্যাশনাল ট্রান্সলেশন চালু করা থাকে তাহলে সহজেই আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে ইউটিউব অর্থাৎ গুগল এডসেন্সের পেমেন্ট গ্রহণ করতে পারবেন। 


ইউটিউব সাধারণত গুগলের প্রোডাক্ট। এবং আপনার চ্যানেলটি গুগল এডসেন্সের সঙ্গে লিঙ্ক করা থাকে। অর্থাৎ সারা মাসে যা আয় হয়ে থাকে তা এক তারিখে আপনার এডসেন্স একাউন্টে যুক্ত হয়ে যায়। এডসেন্সে থাকা ব্যালেন্স আপনার ব্যাংক একাউন্ট এর মধ্যে পৌঁছে দেওয়া হয় ২১ তারিখে, যা প্রতি মাসেই হয়ে থাকে। 


এবং ব্যাংক কর্তৃপক্ষ আপনার কাছে আপনার হাতে অর্থাৎ আপনার অ্যাকাউন্টে সেই অর্থ প্রেরণ করে ২১ তারিখ থেকে ২৫ তারিখের মধ্যে। সাধারণত বাংলাদেশে ইসলামী ব্যাংক অত্যন্ত পপুলার। এবং ইসলামী ব্যাংক প্রত্যেক মাসের ২৩ তারিখের ভেতর প্রত্যেকটি ইউটিউবার কিংবা ব্লগারের পেমেন্ট ব্যাংক একাউন্টে ঢুকিয়ে দেয়। 


তাই যারা বাংলাদেশ থেকে আর্টিকেলটি পড়ছেন তারা চাইলে নিজের এডসেন্স অ্যাকাউন্টটিতে ইসলামী ব্যাংক অ্যাকাউন্ট লিঙ্ক করতে পারেন। আমি নিজেও ইসলামী ব্যাংক একাউন্টের মধ্যে আমার গুগল এডসেন্সের মাসিক পেমেন্ট নিয়ে থাকি। 


আমি ইউটিউবিং করে এখন পর্যন্ত সফলতা অর্জন করিনি বটে তবে ব্লগিং করে বেশ কয়েকটি ওয়েবসাইটে এডসেন্স থেকে পেমেন্ট নেই প্রতিমাসে। এবং সে সকল প্রেমেন্টগুলো সরাসরি আমার ব্যাংক অ্যাকাউন্ট এর মধ্যে আসে। 

আরো পড়ুন:

কিন্তু পেমেন্ট পাওয়ার জন্য আপনার এডসেন্স একাউন্টটি অবশ্যই পিন ভেরিফিকেশন হতে হবে। 

পিন ভেরিফিকেশন কি এবং কিভাবে করব? 

এডসেন্স একাউন্টটি তৈরি করার পরপরই যদি আপনার চ্যানেল মনিটাইজ হয়ে যায় এবং ১০ ডলারের উপর একাউন্টে ব্যালেন্স হয়ে যায় তাহলে আপনার দেওয়া এডসেন্স একাউন্ট ঠিকানায় একটি পিন কোড যাবে। 


অর্থাৎ আপনার এলাকার পোস্ট অফিসে একটি পিন কোড পাঠানো হবে গুগল এডসেন্স কর্তৃপক্ষের পক্ষ থেকে। সেই কোডটি আপনার এডসেন্স একাউন্টের ভেরিফিকেশন সেকশনটিতে গিয়ে বসিয়ে দিলে আপনার অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে যাবে তৎক্ষণাৎ। 


অতঃপর সেই মাসে যদি আপনি ১০০ ডলারের উপর ইনকাম করে থাকেন তাহলে পরবর্তী মাসের ২১ তারিখে আপনার ব্যাংক একাউন্টে পেমেন্ট চলে আসবে। এডসেন্স প্রতি মাসের ২১ তারিখে প্রত্যেকটি পাবলিশারকে তার উপার্জনকৃত টাকা দিয়ে থাকে। 


👉টিকটক আইডি খুলে টাকা ইনকাম👈


ভেরিফাই ব্যতীত কেউই নিজের একাউন্ট থেকে নিজের ব্যাংক অ্যাকাউন্ট পর্যন্ত টাকা নিয়ে আসতে পারবে না। তাই সঠিক ঠিকানা না দিলে আপনার ভেরিফিকেশন কোড অন্য ঠিকানায় চলে যাবে। তাই এডসেন্স অ্যাকাউন্ট তৈরির পূর্বে আপনার নিজের ভোটার আইডি কার্ডটি সঠিকভাবে হালনাগাদ করতে হবে এবং সঠিক ঠিকানা এডসেন্স একাউন্টে দিতে হবে। 


এখন চলুন আমরা ব্যাংক অ্যাকাউন্ট যুক্ত করে নিব নিজের এডসেন্স একাউন্টটিতে যাতে আমার একাউন্টের টাকা ব্যাংক একাউন্ট পর্যন্ত আসতে পারে। 

এডসেন্স একাউন্টে ব্যাংক একাউন্ট যুক্ত করার নিয়ম

এডসেন্স একাউন্টে ব্যাংক একাউন্ট যুক্ত করতে সর্বপ্রথম আপনার এডসেন্স একাউন্টটিতে প্রবেশ করুন। এরপর আপনার অ্যাকাউন্টটি থেকে চলে যান পেমেন্ট সেকশনটিতে। তারপর ছবিতে দেখান মতন একটি পেমেন্ট মেথড যুক্ত করার সেকশন পাবেন। সেখান থেকে প্রাইমারি পেমেন্ট মেথড সিলেক্ট করে নিজের একাউন্ট ডিটেল সঠিকভাবে পূর্ণ করবেন। 


আপনার অ্যাকাউন্টের, অর্থাৎ ব্যাংকের সুইফট কোড আপনাকে সংগ্রহ করে নিতে হবে ব্যাংকের ব্রাঞ্চ এগিয়ে। আপনি যেই ব্রাঞ্চে একাউন্ট তৈরি করেছিলেন ঠিক সেই ব্রাঞ্চ এ গিয়ে আপনাকে আপনার সুইফট কোড এবং একাউন্টের সকল ডিটেল গুলো সংগ্রহ করে নিতে হবে। 


👉টিকটক ভিডিও ভাইরাল করার উপায়👈


আর ব্যাংকের নাম সঠিকভাবে পূর্ণ করতে হবে এবং আপনাকে সকল ডিটেল গুলো পূর্ণ করে দিতে হবে। অতঃপর যখন আপনি আপনার একাউন্টটিতে ১০০ ডলার পূর্ণ করতে পারবেন তৎক্ষণাৎ, পরবর্তী মাসের ২১ তারিখে আপনার একাউন্টটিতে পেমেন্ট চলে আসবে। 

শেষ কথা 

এই ছিল ইউটিউব থেকে টাকা তোলার উপায়, যা আমার কাছে অত্যন্ত সোজা মনে হয়। কিন্তু যারা নতুন নতুন youtube থেকে পেমেন্ট নিবেন তারা অবশ্যই কঠিন মনে করবে। ধীরে ধীরে যখন চার থেকে পাঁচটি চ্যানেল মনিটাইজ হয়ে যাবে তখন সহজেই আপনারা এভাবে করে কাজ করতে পারবেন। দোয়া করি যাতে আপনি একজন সফল ইউটিউবার হতে পারেন এবং কোন সহায়তা লাগলে আমাদের কমেন্ট সেকশনটিতে জানাতে পারেন কিংবা সরাসরি যোগাযোগ করতে পারেন। 

Next Post Previous Post