ফাইবারে কোন কাজের চাহিদা বেশি | High Demand Jobs In Fiverr

ফাইবারে কোন কাজের চাহিদা বেশি

ফাইবার বর্তমান সময়ের সবচেয়ে বেশি জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস হিসেবে পরিচিত। অধিকাংশ ফ্রিল্যান্সার বর্তমান সময় ফাইবার নামক এ মার্কেট টেসে কাজ করে থাকে। যার ফলে কম্পিটিশনের পরিমাণ অত্যন্ত বেশি তা আমরা বুঝতেই পারছি। কম্পিটিশনের পরিমাণ বেশি হলেও এই মার্কেটপ্লেসটি অত্যন্ত বেশি গ্রহণযোগ্য এবং অত্যন্ত বেশি পরিমাণ ট্রাস্টেড। 

কিন্তু যারা নতুনভাবে ফাইবারের মধ্যে একটি অ্যাকাউন্ট তৈরি করে কাজ করতে চান তাদের অবশ্যই জানতে হবে ফাইবারে কোন কাজের চাহিদা বেশি। কারণ নতুন কাজ করার পূর্বে যদি আপনি জেনে নিতে পারেন যে ধরনের কাজগুলোর চাহিদার পরিমাণ এখানে বেশি রয়েছে সেই সেক্টরে কাজ করলে খুব দ্রুত সফলতা অর্জন করতে পারবেন। 

ফাইবারে কোন কাজের চাহিদা বেশি

বর্তমানে ফাইবারে ভিডিও এডিটিং, গ্রাফিক্স ডিজাইন, অ্যানিমেশন তৈরি ইত্যাদি বিভিন্ন ধরনের কাজগুলো খুবই জনপ্রিয়। তাই এই ধরনের যেকোনো একটি কাজ করে খুব সহজে ফাইবার থেকে লক্ষ লক্ষ টাকা আয় করতে পারেন। তাছাড়াও আরো বেশ কিছু ধরনের কাজ রয়েছে যা ফাইবারে বর্তমানে খুবই ডিম্যান্ডিং, আসুন সেগুলো সম্পর্কে জেনে নিব।

আরো পড়ুন:


ভিডিও এডিটিং 

ভিডিও এডিটিং বর্তমান সময়ে প্রায় অধিকাংশ মানুষ জানেন না। কারণ ভিডিও এডিটিং করা মোটেও সোজা কাজ নয়। কারণবশত বিভিন্ন ধরনের ইউটিউবার একজন ভিডিও এডিটরকে হায়ার করে থাকে। আর তার প্রতি মাসের সকল ভিডিও কনটেন্ট গুলো তার থেকে এডিট করে নেয়। আপনি চাইলে ভিডিও এডিটিং করে খুব সহজে ফ্রিল্যান্সিং করতে পারেন। 

ভিডিও এডিটিং করা শিখতে চাইলে ইউটিউবে বিভিন্ন ধরনের টিউটোরিয়াল পেয়ে যাবেন তাদেরকে দেখে খুব সহজে ভিডিও এডিটিং শিখে নিতে পারেন। প্রতিমাসের ভিডিও এডিটিং করে একজন ফ্রিল্যান্সার হিসেবে ফাইবার থেকে অনেক টাকা ইনকাম করা যেতে পারে। এবং ফাইবারে বর্তমান সময় সবচেয়ে বেশি কাজের চাহিদা রয়েছে ভিডিও এডিটিং এর।

High Demand Jobs In Fiverr



টিকটক, ফেসবুক এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া গুলোতে ভিডিও তৈরি করার মাধ্যমে ইনকাম করার সুবিধা দেওয়া হয়েছে। এর ফলে এখানে বিভিন্ন ধরনের কনটেন্ট ক্রিয়েটররা ভিডিও কনটেন্টগুলো তৈরি করে ইনকাম করছে। তবে তাদের ভিডিও তৈরি করার জন্য একজন ইডিটরকে তারা খুঁজে নিচ্ছে এবং তার জন্য তারা ফাইবার মার্কেটপ্লেস ব্যবহার করছে। 

তাই আপনিও চাইলে ফাইবারের মধ্যে ভিডিও এডিটিং সার্ভিস দিতে পারেন এবং আয় করতে পারেন। কিন্তু ভিডিও এডিটিং সার্ভিস দেওয়ার পূর্বে আপনাকে নিজেকে একজন প্রফেশনাল ভিডিও এডিটর হিসেবে গড়ে তুলতে হবে। তা না হলে পদে পদে আপনাকে বিভিন্ন সমস্যার মোকাবেলা করতে হবে যা আপনি মোটেও চাইবেন না।

গ্রাফিক্স ডিজাইন 

ফাইবারে কোন কাজের চাহিদা বেশি

গ্রাফিক্স ডিজাইন বর্তমান সময় সবচেয়ে উন্নতম একটি কাজ যে কাজ খুবই গুরুত্বপূর্ণ। কারণ একটি যদি ওয়েবসাইট তৈরি করতে হয় সেক্ষেত্রেও গ্রাফিক্স ডিজাইন এর দরকার পড়ে। আর যদি নতুন একটি কোম্পানি তৈরি করা হয় তাহলে সেই কোম্পানির জন্য প্রায় শতাধিক গ্রাফিক্স ডিজাইন এর প্রয়োজন হয়। হতে পারে সেই কোম্পানির লোগো ডিজাইন, হতে পারে ব্যানার ডিজাইন আবার হতে পারে বিভিন্ন আর্ট ডিজাইন। 

বলতে পারেন গ্রাফিক্স ডিজাইন এমন একটি কাজ যা দৈনন্দিন ভাবে চাহিদা সম্পন্ন বেড়েই যাচ্ছে। দিন দিন যেহেতু চাহিদা বেড়ে যাচ্ছে তাই অবশ্যই ফাইবারে গ্রাফিক্স ডিজাইন কাজের চাহিদা বেশি। কেননা ফাইবার মার্কেটপ্লেস এমন একটি মার্কেটপ্লেস যেখানে সব প্রকার কাজের চাহিদা রয়েছে। সুতরাং চাইলে এই মার্কেটপ্লেসটি ব্যবহার করে খুব সহজে গ্রাফিক্স ডিজাইন করে ইনকাম করতে পারেন।

ওয়েব ডেভেলোপমেন্ট

High Demand Jobs In Fiverr

ওয়েবসাইট ডেভেলপমেন্ট বর্তমান সময়ের সবচাইতে জনপ্রিয় একটি কাজ। ধরুন একটি ওয়ার্কশপ খোলা হয়েছে আপনার এলাকায়। তাহলে অবশ্যই সেই ওয়ার্কশপ মালিক একটি ওয়েবসাইট তৈরি করবে না যদি সেটা বাংলাদেশ হয়ে থাকে। কিন্তু বাইরের দেশের মানুষ জন কিংবা বাইরের দেশের দোকানদারেরা তাদের প্রতিটি দোকানের জন্য একটি করে ওয়েবসাইট বানিয়ে থাকে। 

কারণ বিদেশের লোকজন অধিকাংশই অনলাইনে শপিং করতে পছন্দ করে। যার ফলে আপনি অবশ্যই দেখতে পারবেন তারা ওয়েবসাইট ডিজাইন করার জন্য ক্রাইসই ফাইবার নামক মার্কেটপ্লেস এর উপর নির্ভরশীল। তাই আপনি ওয়েব ডেভলপমেন্ট করে খুব ভালো মুহূর্ত একটি ইনকাম জেনারেট করতে পারবেন ফাইবার মার্কেটপ্লেসে কাজ করে। কারণ কারণ হলো ফাইবারে ওয়েব ডেভেলপমেন্টের বিভিন্ন ধরনের কাজ আসে। এবং ওয়েব ডেভেলপমেন্টের প্রতিটি কাজের জন্য আপনি সর্বনিম্ন ১০০০ ডলার কামাই করতে পারেন সহজেই।

আমাদের শেষ কথা

আশা করছি আমাদের আর্টিকেলটি পড়ে আপনি খুব সহজেই ফাইবারে কোন কাজের চাহিদা বেশি তা জেনে নিতে পারেন। এবং আপনি নতুন ফ্রিল্যান্সিং শুরু করতে পারেন এবং খুব সহজে সফলতা অর্জন করতে পারেন। আপনার বন্ধুর সঙ্গে আর্টিকেলটি শেয়ার করবেন যাতে সেও ফাইবারে কোন কাজের চাহিদা বেশি তা জেনে সকল ফ্রিল্যান্সারে পরিণত হতে পারে।
Next Post Previous Post