ইউটিউব মনিটাইজেশনের নতুন নিয়ম, ৪০০০ ঘণ্টার ওয়াচ টাইম আর লাগবে না।

হ্যালো সবাইকে, কি অবস্থা সবার? আজকে আপনাদের সামনে ইউটিউব এর একটি নতুন আপডেট নিয়ে উপস্থিত হলাম। যেই আপডেটটির সবচেয়ে মজার তথ্য হলো আপনার 4,000 ঘন্টা ওয়াচ টাইম না থাকলে youtube চ্যানেল মনিটাইজ করা সম্ভব। 


ইউটিউব চ্যানেল মনিটাজেশন


ইউটিউব চ্যানেল মনিটাইজেশনের নিয়ম

যেমনটা আমরা সকলেই জানি ইউটিউব চ্যানেল মনিটাইজেশন এর পূর্বের নিয়ম অনুসারে, একটি ইউটিউব চ্যানেল মনিটাইজ করতে ৪,০০০ ঘন্টা ওয়াজ টাইম ও ১,০০০ সাবস্ক্রাইবার থাকা আবশ্যক। 

এক্ষেত্রে ৪,০০০ ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতেই আমাদের বেশ কষ্ট পোহাতে হত কেননা এক হাজার সাবস্ক্রাইবার পূরণ করা মোটামুটি সহজ একটি কাজ। 

এরপর পরপরই ইউটিউব আরো একটি নতুন শর্ত জুড়ে দেয় আর সেটি হলো ৪,০০০ ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে হবে সেটাও মাত্র বারো মাসের ( ১২ মাস ) মধ্যে এবার নতুন ইউটিউবাররা পড়ে যায় আরো চরম সমস্যা।

আরো পড়ুন:




তবে এ বছরের ফেব্রুয়ারির শুরুতেই ইউটিউব আরো একটি নতুন আপডেট নিয়ে আসে মনিটাইজেশন সম্পর্কিত, আর যেটি নতুন ইউটিউবারদের জন্য চরম স্বাচ্ছন্দ্যের। নিচে মনিটাইজেশন সম্পর্কিত সেই আপডেট এর ব্যাপারেই কথা বলব। 



মনিটাইজেশন সম্পর্কিত ইউটিউব এর নতুন আপডেট 

ইউটিউব কমিউনিটি মনিটাইজেশন সম্পর্কিত নতুন আপডেট অনুসারে আপনার চ্যানেলে লাস্ট বারো মাসে ৪,০০০ ঘন্টা ওয়াচ টাইম না থাকলে আপনি চ্যানেল মনিটাইজ করতে পারবেন।

" তবে এর জন্য আপনাকে অন্য আরেকটি শর্ত পূরণ করতে হবে। আর সেটি হল ১০ মিলিয়ন ভিউজ। "

এখন আপনাদের মধ্যে অনেকেই বলবেন ৪,০০০ ঘন্টা ওয়াচ টাইম ও ১,০০০ সাবস্ক্রাইবার আনার থেকে এক ১০ মিলিয়ন ভিউজ আনা আরো কঠিন একটি কাজ। 

এর প্রতি উত্তরে বলব, মোটেও কঠিন নয়। দশ (১০ ) মিলিয়ন ভিউজ একটি চ্যানেলে নিয়ে আসা যথেষ্ট সহজ একটি কাজ। আর এই ১০ মিলিয়ন ভিউজ নিয়ে আসা সম্ভব ইউটিউব শর্টস এর মাধ্যমে। 

আপনি যদি নিয়মিত ইউটিউব ভিউয়ার হয়ে থাকেন তাহলে আপনি ইউটিউব শর্টস এর ব্যাপারে শুনেছেন বা ইউটিউব শর্ট ভিডিও দেখেছেন। 

আর এই ইউটিউব শর্টস-ই হতে পারে আপনার ইউটিউব চ্যানেলে দশ মিলিয়ন ভিউজ নিয়ে আসার একমাত্র মাধ্যম। কিভাবে নিচে বলছি। 

ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম



কিভাবে একটি ইউটিউব চ্যানেলে ১০ মিলিয়ন ভিউজ নিয়ে আসা সম্ভব? 

ইউটিউব শর্টস হল ইউটিউবের এমন একটি ফিচারস যার মাধ্যমে খুব সহজে মিনিলন ভিউজ নিয়ে আসা সম্ভব। আপনি যেকোনো বিষয়ে শর্ট ভিডিও বানিয়ে ইউটিউব চ্যানেল আপলোড করলেই সেটা হাজার হাজার ভিউজ নিয়ে আসবে খুব সহজে। 

তবে প্রথম দিনের প্রথম ভিউজ থেকেই যে আপনি মিলিয়ন ভিউজ পেয়ে যাবেন এমনটা ভাবার বোকামি করবেন না। 


আরো পড়ুন: অনলাইনে টাকা ইনকাম করার ওয়েবসাইট


আপনাকে নিয়মিত শর্ট ভিডিও আপলোড করতে হবে। শুধু ১ - ২ মাস নিয়মিত ভিডিও আপলোড করলে আপনার ভিউজ মিলিয়নের ঘরে পৌঁছে যাবে। 

মোট কথা ইউটিউব শর্টস এর মাধ্যমে একটি চ্যানেলে ভিউজ নিয়ে আসা সম্ভব খুব সহজে। শর্টস এর মাধ্যমে আপনি ভিউজ এর পাশাপাশি সাবস্ক্রাইবার Gain করতে পারবেন খুব সহজে। 

তবে মূলকথা হল আপনাকে ভিডিও কনটেন্ট বানাতে হবে নিয়মিত, সেই সাথে নিয়মিত আপলোড করতে হবে। তাহলেই আশা করি আপনি দ্রুত সময়ে মনিটাইজেসন এর এপ্রুভাল পেয়ে যাবেন।


আরো পড়ুন: ইউটিউব থেকে টাকা তোলার উপায়

👉টিকটক আইডি খুলে টাকা ইনকাম👈


So, আজকের মত এখানেই। ইউটিউব এর মনিটাইজেশন সম্পর্কিত নতুন আপডেট আপনাদের জানতে এসেছিলাম। আশা করি আপনাকে সামান্য হলেও উপকৃত করতে পেরেছি। 


Next Post Previous Post