ইউটিউব সাবস্ক্রাইব বাড়ানোর উপায়? কিভাবে আপনার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার বাড়াবেন।

একটি ইউটিউব চ্যানেল হতে পারে আপনার ইনকামের অন্যতম মাধ্যম। কিন্তু একটি ইউটিউব তৈরি করার সাথে সাথেই তো আর টাকা আয় করা সম্ভব নয় সেজন্য প্রয়োজন চ্যানেলটি মনিটাইজ করা। 

বর্তমান ইউটিউব চ্যানেল মনিটাইজ করতে হলে সেই চ্যানেলে এক হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে এবং হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে। যদি এই শর্তাবলী আপনার চ্যানেল ফুল-ফিল করতে পারে তাহলে চ্যানেলটি মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন।

এখন কথা হল আপনি কিভাবে আপনার চ্যানেলে ১০০০ সাবস্ক্রাইব বা তার বেশি সাবস্ক্রাইব করবেন। অর্থনীতি কিভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার বাড়াবেন? ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব বাড়ানোর উপায় কি?

এই পোস্টে আমি আপনাদের ইউটিউব সাবস্ক্রাইব বাড়ানোর উপায় জামাতে চলেছি। তাই আপনি যদি অতি দ্রুত ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইব বাড়াতে আগ্রহী ও এই আর্টিকেলটি আপনার জন্য।


ইউটিউব সাবস্ক্রাইব বাড়ানোর উপায়


কিভাবে বাড়ানো যায় ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব?

সাধারণভাবে বলতে গেলে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইবার বাড়ানোর অনেকগুলো উপায় রয়েছে। এর মধ্যে কতগুলো ইউটিউব কমিউনিটি গাইড লাইন অনুসারে অবৈধ কতগুলো উপায় অবৈধ। 

এই আর্টিকেলে আমি ৪টি পরীক্ষিত উপায় আপনাদের সামনে উপস্থাপন করব যার মাধ্যমে আপনি নিজে ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার বাড়িয়ে নিতে পারবেন।

আরো পড়ুন:





০১. Youtube Shorts

Shorts হল নতুন ইউটিউবারদের জন্য চমৎকার সুযোগ। আপনি একটি বিষয় জানেন কি, ইউটিউবে আপনি যেকোনো ধরনের শর্ট ভিডিও আপলোড করলেই সেটিতে ভিউজ হাসার সম্ভাবনা অনেকটাই বেশি।

এর অন্যতম কারণ হলো youtube শর্টস এর Reach অনেক বেশি। একজন ইউটিউব দর্শক একটি ইউটিউব ভিডিও দেখার চেয়ে দশটি ইউটিউব শট দেখাতে বেশি স্বাচ্ছন্দ বোধ করছেন। তাই ইউটিউবের গবেষণা থেকে এই তথ্য উঠে এসেছে, যে ইউটিউব শর্টস এর ভিউয়ার সংখ্যা অনেক বেশি।

তাই ভিডিও আপলোড করার চেয়ে ইউটিউবে আপলোড করার মাধ্যমে আপনি দ্রুত ভিউজ ও সাবস্ক্রাইবার গেইন করতে পারবেন। এটি শুধু আমার কথা না এটি একটি পরীক্ষিত ফ্যাক্ট। 

তাই আপনি যদি দ্রুত সময়ে সাবস্ক্রাইবার গেইন করতে চান তাহলে youtube ভিডিও পাশাপাশি আজ থেকে ইউটিউব শর্টস আপলোড করা শুরু করে দিন।


আরো পড়ুন: অনলাইনে টাকা ইনকাম করার ওয়েবসাইট



০২. Catchy Content

দ্রুত সময় ইউটিউব সাবস্ক্রাইবার ওয়াচ টাইম অর্জন করার অন্যতম প্রধান মাধ্যম হল Catchy vidoe Content. অর্থাৎ আপনাকে ভিডিও কনটেন্ট গুলো এমন ভাবে উপস্থাপন করতে হবে যাতে করে একজন দর্শক শুরু থেকে শেষ পর্যন্ত ভালোভাবে উপভোগ করতে পারে। 

এর ফলে আপনার প্রতিটি ভিউয়ার্স এর মনে আপনার জন্য বিশ্বাসের জায়গা তৈরি হবে। তাই ধীরে ধীরে আপনার চ্যানেলে সাবস্ক্রাইবার Grow করুন হতে শুরু করবে।

শুধু যে, সাবস্ক্রাইবার ও ওয়াচটাইম বাড়ানোর জন্যে Engaging Content বা আকর্ষণীয় ভিডিও গুরুত্বপূর্ণ এমনটা কিন্তু নয়। Catchy Content বানানোর ফলে আপনার ভিডিওতে এনগেজমেন্ট বাড়বে, ফলে সাবস্ক্রাইবার ও ওয়াচ টাইম বাড়ার পাশাপাশি আপনার ইনকামও দ্বিগুণ হারে বাড়বে।

তাই এই পদ্ধতিতে সাবস্ক্রাইবার ও ওয়াচ টাইম বাড়ানোর পাশাপাশি আপনি চ্যানেলের মনিটাইজেশন চালু করে ইনকামও কয়েকগুণ বাড়িয়ে নিতে পারবেন।


০৩. Hire Worker

Youtube subscriber বাড়ানোর দুটো উপায় উপরে উল্লেখ করা হয়েছে। উক্ত উপায়ে দুটো পরীক্ষিত ভাবে বা সফলভাবে সাবস্ক্রাইবার বাড়ানোর ক্ষেত্রে কার্যকারী। আর আর আপনি যদি উপরের উল্লেখিত উপায় দুটি বাইরে অন্য উপায় সাবস্ক্রাইবার বাড়াতে চান তাহলে তৃতীয় উপায়টি আপনার জন্য।

প্রথমে বলে নেই, এই উপায়ে সাবস্ক্রাইবার বাড়ানোর ক্ষেত্রে আপনাকে কিছু টাকা খরচ করতে হতে পারে। তবে আপনি যদি নিজের কাজ করতে চান তাহলে হয়তো আমি ফ্রিতেই উপায়টি কাজে লাগিয়ে সফলভাবে সাবস্ক্রাইবার বাড়াতে পারবেন।

তৃতীয় যে উপায়টি আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি সেটি হল, কর্মী হায়ার বা ভাড়া করে নেওয়া অর্থাৎ এমন কিছু ওয়ার্কার হায়ার করা যারা টাকার বিনিময়ে আপনার চ্যানেলকে সাবস্ক্রাইব করবে।

এখন প্রশ্ন করলে কি ধরনের কর্মী কোথায় পাওয়া যাবে। Workedbd নামে একটি ওয়েবসাইট আছে যেখান থেকে আপনি, এরকম মাইক্রো জব এর জন্যে সামান্য টাকায় কর্মী পেয়ে যাবেন। 

মাত্র ০১ থেকে ১.৫০ টাকার বিনিময়ে তারা আপনার যেকোনো ধরনের কাজ করে দেবে। এদের বলা হয় মাইক্রো ফ্রিল্যান্সার। আপনি চাইলে খুব সহজে এই ওয়েবসাইট থেকে আপনার ইউটিউব চ্যানেলের জন্যে সাবস্ক্রাইবার নিতে পারবেন। 

ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম

এবার কথা হল Workedbd থেকে কিভাবে ফ্রিতে সাবস্ক্রাইবার নেব? এই ওয়েবসাইটের আরো একটি চমৎকার সুবিধা হল এখানে আপনি একজন কর্মী হিসেবে যুক্ত হয়ে কাজ করে ইনকাম করতে পারবেন। আপনার ইনকাম করা সেই টাকা আপনি বিনিয়োগ করে কর্মী ভাড়া করতে পারবেন।

কিভাবে আপনি ফ্রিতে Workedbd থেকে কর্মী ভাড়া করে আপনার youtube এ চ্যানেলের সাবস্ক্রাইব বাড়াতে পারবেন।



০৪. Like4like

এই উপায়ের মাধ্যমে আপনি সম্পূর্ণ ফ্রিতে আপনার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব বাড়াতে পারবেন। এই কাজের জন্যে আপনাকে একটি ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে যার নাম হল Like4like. 

Like4like থেকে আপনি ফ্রিতে ক্রেডিটের মাধ্যমে সাবস্ক্রাইবার নিতে পারবেন। এই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করার সাথে সাথে আপনি ৩০ ক্রেডিট ফ্রিতে পেয়ে যাবেন। এই ৩০ ক্রেডিটের বিনিময়ে আপনি ১৫ টি সাবস্ক্রাইবার নিতে পারবেন। 

এই সাইটে আপনি যত বেশি ক্রেডিট থাকবে আপনি তত বেশি সাবস্ক্রাইবার নিতে পারবেন। আপনি চাইলে ক্রেডিট কিনে নিয়ে সাবস্ক্রাইবার বাড়িয়ে নিতে পারবেন।

তবে Like4like সাইটের কতৃপক্ষের দাবি হল এই সাইট থেকে নেওয়া সাবস্ক্রাইবার এর মধ্যে অধিকাংশই Drop করবে, মানে Unsubscribe করবে। 

এটি যেহেতু সাবস্ক্রাইবার বাড়ানো সঠিক ও বিশ্বস্ত কোন উপায় নয়, তাই আমিও আপনাদের এই ধরনের সাবস্ক্রাইবার উপায় থেকে বিরত থাকতে নির্দেশ দিচ্ছি।

আরো পড়ুন: ইউটিউব থেকে টাকা তোলার উপায়



আজকের মত এ পর্যন্তই, ওপরে দেখানো চারটি উপায় এর মধ্যে যেকোনো একটি উপায় সঠিক ভাবে কাজ করলে আপনি আপনার চ্যানেলের সাবস্ক্রাইবার বাড়িয়ে নিতে পারবেন। 

এরপরে ইউটিউব মনিটাইজেশন চালু করার মাধ্যমে আপনার ইউটিউব ইনকামের যাত্রা শুরু করতে পারবেন। আপনাদের প্রতি শুভকামনা রেখে আজকে এখন থেকেই বিদায় নিলাম।

Next Post Previous Post