Web story bangla | Google web story bangla | web story ki?

 

web story bangla

Google web story হল গুগল এর একটি নতুন ফিচার্স বা সার্চ রেজাল্ট। যারা ব্লগ বা ওয়েবসাইট এর কাজের সাথে জড়িত তাদের অনেকেই ওয়েব স্টরি এর সাথে সামান্যতম হলেও পরিচিতি রাখে বলে আমার ধারণা। আপনি গুগোল ওয়েব স্টোরি এর সাথে পরিচিত না থাকলেও সমস্যা নেই এই আর্টিকেলের আমি আপনাকে অনেক মিস করি সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে চলেছে।


ওয়েবস্টোরি কি? web story ki? 

গুগোল ওয়েব স্টোরি ( Web story bangla )  এর সাথে আপনি পরিচিত না হলেও, আমি নিশ্চিত যে আপনি ফেসবুক স্টোর, ইন্সটাগ্রাম স্টোরি বা ইউটিউব সর্টস এর সাথে ভালোভাবে পরিচিত। ওয়েব স্টোরি হলো এমনই একটি ফিচারস যার মাধ্যমে আপনি সার্চ রেজাল্টে কোনো বিষয়ের সর্বশেষ আপডেট দেখতে পারবেন ও কোন ওয়েবসাইটের স্টরিও দেখতে পাবেন।

অথবা গুগল সার্চ এর সময় আপনি এই ফিচারটি সার্চ রেজাল্ট নিয়ে যাবেন। ওয়েব স্টোরি এর মাধ্যমে একটি ওয়েবসাইটে পর্যাপ্ত পরিমাণে ভিজিটর নিয়ে আসা সম্ভব।

মোটকথা, ওয়েব স্টোরি হলো এমন একটি ফিচারস বা সার্চ রেজাল্ট মাধ্যমে কোন ওয়েবসাইটে সহজেই ভিজিটর বা ট্রাফিক নিয়ে আসা সম্ভব এবং কোনো বিষয়ে হালনাগাদ তথ্য জানা সম্ভব । 

web story bangla


ওয়েব স্টোরি কি কাজে ব্যাবহার করা যায়? 

পূর্বেই বলেছি ওয়েব স্টোরি হলো  ফেইসবুক স্টরি একটি অপশন যার মাধ্যমে আপনি আপনার অগ্রহের বিষয় সার্চ করলে সেই বিষয় সম্পর্কিত সর্বশেষ খবর বা সেই বিষয় সম্পর্কিত উপযুক্ত ফলাফল পেয়ে যেতে পারেন। অর্থাৎ Google web story আসার পরে আপনি গুগল সার্চ রেজাল্টে ভিডিও, টেক্সট আর্টিকেলে ও ইমেজের পাশাপাশি ওয়েব স্টোরি পেয়ে যাবেন।  গুগল সার্চ ইঞ্জিনকে আরো উপযুক্ত বানানোর জন্য ওয়েব স্টোরি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ওয়েব স্টোরি এর মাধ্যমে যারা ইন্টারনেটে কোনো বিষয়ে সার্চ করবে তারা উপযুক্ত ফলাফল পাবে এবং যারা এই বিষয়ে কনটেন্ট তৈরি করবে তারাও তাদের উপযুক্ত ভিজিটর ট্রাফিক পাবে অর্থাৎ ওয়েব স্টোরি এর মাধ্যমে ডিজিটাল কনটেন্ট ক্রিয়েটর দুজনই উপকৃত হবে। 


ওয়েব স্টোরি ( Google web story ) কোন কোন দেশে ব্যবহার করা যাবে? 

তথ্যসূত্রের জানা গেছে ওয়েব স্টোরি বর্তমানে তিনটি দেশ পরিচালিত হচ্ছে। অর্থাৎ সার্চ রেজাল্টে ওয়েব স্টোরি মাত্র তিনটি দেখানো হবে। আর সেই তিনটি দেশ হলো ইন্ডিয়া,ব্রাজিল ও আমেরিকা।

বাংলাদেশ এর সার্চ রেজাল্টে গুগল কর্তৃপক্ষ এখনো ওয়েব স্টোরি দেখানোর ধরনের  অফিশিয়াল বার্তা দেয় নি। অর্থাৎ বাংলাদেশ থেকে কোন কিছু সার্চ করলে এখনো ওয়েব স্টোরি পাওয়া যাবে না।

Next Post Previous Post