ফটো ব্যাকগ্রাউন্ড চেঞ্জ, ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ

প্রায় আমাদের ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ কিংবা রিমুভ করার প্রয়োজন হয়ে থাকে। কিন্তু মোবাইলের বিভিন্ন সফটওয়্যার এর মাধ্যমে এই কাজ করা খুব কঠিন হয়ে যায়। এন্ড্রয়েড সফটওয়্যার দিয়ে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চাইলেও সম্পুর্নভাবে ও সুন্দরভাবে কাজটি করা যায় না। 


ফটো ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করবেন কিভাবে?

তাই আপনি যদি ছবির ব্যকগ্রাউন্ড চেঞ্জ করতে চান এক ক্লিকেই তাহলে এই আর্টিকেলটা আপনার জন্য। ফটো ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করা একদম সোজা আজকের পোস্টটি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ এর পদ্ধতি আলোচনা করা হবে সেই পদ্ধতির মাধ্যমে এক ক্লিকেই যে কোনো ছবির ব্যাকগ্রান্ড খুব সুন্দরভাবে রিমুভ করা যাবে। 


ফটো ব্যাকগ্রাউন্ড চেঞ্জ 

সাধারণত মোবাইলে কোন সফটওয়্যার এর মাধ্যমে যখন আমরা কোন ফটোর ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করতে চেষ্টা করি তখন কাজটি সম্পূর্ণভাবে করা যায় না। ছবির কিনারা গুলো ভালভাবে পরিষ্কার করা যায় না এতে ছবির সৌন্দর্য নষ্ট হয়। 

আজকের পোস্টে আপনি ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ এর যেই মেথডটি শিখতে চাচ্ছেন, সেটার মাধ্যমে মোবাইল ডিভাইস দিয়ে আপনি সুন্দর ভাবে যেকোনো ফটো ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করতে পারবে। তাহলে এবার কাজে নাম যাক।  


ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ

আজকে আমি আপনাদের সাথে ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ এর যে ওয়েবসাইটি শেয়ার করতে চলেছি যেটি হল "Remove. bg"। 

তাহলে কিভাবে আপনি এক ক্লিকেই "Remove. bg" থেকে এ কোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দিতে পারেন চলুন দেখে নিই। 

১. আপনাকে প্রথমে "Remove. bg" ওয়েবসাইটে ভিজিট করতে হবে আপনি চাইলে এখান থেকেও ওয়েবসাইটে ( REMOVEBG ) ভিজিট করতে পারেন। 

ফটো ব্যকগ্রাউন্ড চেঞ্জ, ছবির ব্যকগ্রাউন্ড চেঞ্জ


২. তারপরে নিচের দেখানো ছবির মত করে Upload Image এ ক্লিক করুন এবং আপনার কাঙ্ক্ষিত Image নির্বাচন করুন। 

একটী ছবি বাছাই করুন


৩. এবার স্বয়ংক্রিয়ভাবে আপনার ছবিটির ব্যকগ্রাউন্ড রিমুভ করা হবে এবান আপনি Download এ ক্লিক করে ছবিটি ডাউনলোড করে নিতে পারেন। 

ছবি ডাউনলোড করুন

এভাবে আপনি আপনার ছবির ব্যকগ্রাউন্ড চেঞ্জ করেনিয়ে নিজের কাজে লাগাতে পারেন। আমার মনে  হয় এর থেকে সহজ কোনো উপায়ে ফটো ব্যকগ্রাউন্ড চেঞ্জ করা যায় না।  

শেষকথা ঃ

এভাবে আপনি এক ক্লিকেই যে কোনো ছবির ব্যকগ্রাউন্ড চেঞ্জ করে নিতে পারেন। তো এই ছিল আজকের এই আর্টিকেলে। আশা করি আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে । ভালো লাগলে বন্ধুদের মাঝ শেয়ার করুন।

Next Post Previous Post