কোরবানির ঈদ কবে ২০২৩ | ঈদ উল আযহা ২০২৩ কত তারিখে | Qurbani Eid Kobe 2023

কোরবানির ঈদ কবে ২০২৩ | ঈদ উল আযহা ২০২৩ কত তারিখে | Qurbani Eid Kobe 2023

খুব শীঘ্রই আসতে চলেছে কোরবানির ঈদ। আমরা সকলেই অপেক্ষা করছি এই ঈদের জন্য। কতইনা স্বপ্ন আমাদের মধ্যে এই ঈদের উপলক্ষে। তাহলে চলুন আজকে আমরা জেনে নিব আমাদের এই পবিত্র কোরবানির ঈদ কবে ২০২৩ সালে তা সম্পর্কে। যারা যারা এখনো জানেন না ঈদ উল আযহা ২০২৩ কত তারিখে তারা এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পরুন।

কোরবানির ঈদ কবে ২০২৩

কোরবানির ঈদ ২৯ জুন, বুধবার, ২০২৩। 

বুধবার পবিত্র কুরবানী আর মাত্র কয়েক দিনই বাকি রয়েছে। আর এই কয়দিনের মধ্যে পরিকল্পনা করুন আপনি কয়জন গরিব মানুষকে খাওয়াতে পারেন। তাছাড়া পরিকল্পনা করুন আপনি কি কি নেক কাজ করবেন এবং আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য কাজ করবেন। কেননা ঈদের দিন শুধুমাত্র ঘুরাঘুরি করে আড্ডাবাজি করে সময় নষ্ট করলে অবশ্যই কোন সওয়াব হবে না। 

তাই চেষ্টা করবেন ঈদের দিনেও ইবাদত করার এতে আল্লাহতালা সন্তুষ্ট হবে। এবং আমার পরামর্শ থাকবে ঈদে আপনি বেশি বেশি ইবাদত করবেন আল্লাহ তায়ালাকে বেশি বেশি স্মরণ করবেন। আর কোরবানি খাওয়ার জন্য নয় বরঞ্চ তাকওয়া অর্জনের জন্য।

ঈদ উল আযহা ২০২৩ কত তারিখে

ঈদ উল আযহা ২০২৩ সালের ২৯ জুন তারিখে।

২৯ জুন আসছে আর বেশি দেরি নেই কুরবানীর জন্য গরু কিনেছেন কি? এবং এইবার আল্লাহতালা তাকে ও অর্জনের জন্য কি করতে চাচ্ছেন তা কমেন্ট সেকশনে জানাতে পারেন। এতে করে অন্যরাও আগ্রহী হবে এবং কুরবানী দিবে। কুরবানী দিতে ধনীদেরকে আদেশ করেছেন আল্লাহ সুতরাং আমাদেরকে অবশ্যই দিতে হবে।

কোরবানির ঈদ কত দিন বাকি আছে

কোরবানির ঈদ ১৬ দিন বাকি আছে। 

বুঝতেই পারছেন মাত্র 16 দিন পরে আমাদের পবিত্র কোরবানির ঈদ। এই দিনে বাংলাদেশের সকল মানুষ পশু জবাই করবে তাকওয়া অর্জনের উদ্দেশ্যে। সেই দিন যারা গরিব রয়েছে তারা সবাই মূলত বড়লোকদের বাড়িতে এসে গোস্ত নিয়ে গিয়ে খাওয়া-দাওয়া করে। অন্যদিকে যারা বড়লোক রয়েছে তারা মুক্ত হচ্ছে আল্লাহ তাআলার উদ্দেশ্যে গরিবদের দান করে। এক কথায় ধনী এবং গরিব সকলেরই সম্মিলিত একটি আনন্দের দিন হচ্ছে ঈদ উল আযহা, যা বছরে একবারই আসে।

শেষ কথা

আল্লাহ তাআলা আপনাকে কেন ধনসম্পত্তি দিয়েছে এই জিনিসটি একবার চিন্তা করুন। তাহলে উপলব্ধি করতে পারবেন কোরবানি দেওয়া কতটুকু গুরুত্বপূর্ণ। এবং তারপর আপনি কুরবানী দিতে আগ্রহী হবেন। আমার পরামর্শ থাকবে আপনি যেন সর্বনিম্ন হলেও কুরবানী দেন। চাইলে অন্য জনের সঙ্গে মিলেমিশে একসঙ্গে একটি গরু দিতে পারেন। 

শুধু একটি গরু দিতে হবে তা নয় বরঞ্চ গরুর বদলে চাইলে আরো বেশ কিছু প্রাণী রয়েছে যা কুরবানী দেওয়া যেতে পারে। সে সম্পর্কে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ভিজিট করলে আর্টিকেল পেয়ে যাবেন। আশা করছি আপনি কুরবানী ঈদ কবে ২০২৩ তা জেনে গেছেন।
Next Post Previous Post