( সেরা ১২ টি পাইকারি কাপড়ের মার্কেট )পাইকারি কাপড়ের বাজার বাংলাদেশ, বাংলাদেশে কোথায় পাইকারি মূল্যে কাপড় পাওয়া যায়?

আমরা যারা কাপড়ের ব্যবসা করতে চাচ্ছি বা এই ব্যবসার সাথে সম্পর্কিত তারা সকলেই জানি পাইকারিতে কাপড় ক্রয় করে ব্যবসা করতে হয়। কেননা পাইকারি তে একটি কাপড় যে দামে ব্যবসায়ী কিনে তার থেকে অনেক আংশিক লাভ হাতে রেখে ব্যবসায়ী কাপড়টি ভোক্তা পর্যায়ে বিক্রি করে।

কাপড় অথবা যেকোনো ব্যবসার এটিই প্রথম ও প্রধান নিয়ম। তাই আমরা যারা পাইকারিতে কাপড় কিনে ব্যবসা করতে চাচ্ছি বা করতেছি তাদের জন্য পাইকারি কাপড় মার্কেট গুলো সম্পর্কে জানা আবশ্যক। 

এই আলোচনা আমি আপনাদের সামনে পাইকারি কাপড় মার্কেট গুলো তুলে ধরতে যাচ্ছি যেখান থেকে আপনারা জানতে পারবেন কোন জায়গায় গেলে আপনারা পাইকারি মূল্যে কাপড় কিনে ব্যবসা করতে পারবেন। 

আরো পড়ুন:




So চলুন আজকের আলোচনা শুরু করা যাক। বাংলাদেশের পাইকারি কাপড় মার্কেট গুলো থেকে ঘুরে আসা যাক। 


পাইকারি কাপড়ের বাজার


বাংলাদেশের পাইকারি কাপড়ের বাজার

সাধারণভাবে এটা আমাদের সকলেরই জানা কথা যে বাংলাদেশের সবচেয়ে বড় পাইকারি কাপড় মার্কেট অবস্থিত বিভাগীয় শহর ঢাকাতে। 

কিন্তু ছোট পরিসরের ব্যবসায়ীদের জন্য ঢাকা থেকে পণ্য নিয়ে আসা অনেকটা কষ্টসাধ্য ও ব্যায়বহুল হয়ে দাঁড়ায়। 

যার কারণে আমরা সকলেই তাকিয়ে থাকি নিজস্ব জেলা শহরে অথবা বিভাগীয় শহরে পাইকারি কাপড়ের মার্কেট এর প্রতি। 

এই ব্লগ পোস্টে আমি যে কয়েকটি পাইকারি কাপড়ের বাজারের কথা উল্লেখ করব, সেগুলো হতে পারে আপনার নিজস্ব জেলা কিংবা বিভাগীয় শহরে অথবা আশেপাশের কোন শহরে। 

মোটকথা আপনার হাতের কাছের পাইকারি কাপড়ের মার্কেটগুলো নিয়ে আজকের আর্টিকেলটি সাজানো হয়েছে। 


বাংলাদেশের বিভিন্ন প্রান্তের কাপড়ের মার্কেট

আমি জানি বাংলাদেশের পাইকারি কাপড়ের মার্কেট বলতে, মূলত আপনারা ঢাকার বাইরে কতগুলো পাইকারি কাপড়ের মার্কেট রয়েছে সেই সম্পর্কেই জানতে চেয়েছেন। 

তাই আমি এই আর্টিকেল ঢাকার বাইরের পাইকারি কাপড়ের মার্কেট গুলোর প্রতি বেশি গুরুত্ব দেওয়ার চেষ্টা করব। 

আরো পড়ুনবাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার উপায়

1. Reazuddin Bazar Chattogram 

চট্টগ্রামের অন্যতম একটি পাইকারি কাপড়ের মার্কেট হলো রিয়াজ উদ্দিন বাজার। এই বাজারে আপনি কাপড়সহ আনুষাঙ্গিক আরো বিভিন্ন পণ্য হোলসেলিং কিনতে পারবেন এবং আপনার ব্যবসাকে এগিয়ে নিয়ে যেতে পারবেন। 

চট্টগ্রাম শহরের প্রাণকেন্দ্রিক অবস্থিত রিয়াজ উদ্দিন মার্কেট খুজে পেতে আশা করি আপনাদের কোন ধরনের সমস্যা হবে না। তাই চট্টগ্রামবাসীর জন্য আলোচনার প্রথমে রাখলাম Reazuddin Bazar কে। 


2. Hazi Dudu Mia Market Chattogram

চট্টগ্রামের আরো একটি হোলসেলিং প্ল্যাটফর্ম হল হাজী দূদু মিয়া মার্কেট। সর্বসাধারণের পরিচিত এই পাইকারি বাজারে আপনি কাপড় সহ যেকোনো ধরনের পণ্য পাইকারি দামে কিনতে পারবেন।

তাই চট্রগ্রামের আশেপাশে পাইকারি কাপড়ের বাজার সন্ধানী ভাই ও বোনদের জন্যে এই মার্কেটটি হতে পারে একটি সেরা চয়েস। 


3. Mir Shopping Narayanganj

যারা নারায়ণগঞ্জ অথবা ঢাকার আশেপাশে থাকেন তাদের জন্য আরো একটি পাইকারি কাপড়ের বাজার হলো মীর শপিং মার্কেট ( Mir Shopping )। যদিও ব্যক্তিগতভাবে এই পাইকারি মার্কেটে কখনোই আমি উপস্থিত হইনি তাই আমি সঠিক জানিনা যে এটি ঢাকার অন্তর্ভুক্ত নাকি নারায়ণগঞ্জের। 

তবে যথেষ্ট জনপ্রিয়তা থাকার কারণে মির শপিং মার্কেট অথবা Mir পাইকারি বাজার খুজে পেতে আপনাদের কোন ধরনের অসুবিধা হবে না আশা করি।


4. Islampur Clothing Market Dhaka

রাজধানী ঢাকার মধ্যে অবস্থিত একটি পাইকারি কাপড়ের মার্কেট হলো ইসলামপুর ক্লথিং মার্কেট। আপনি যদি ঢাকায় বসবাস হত হন তাহলে পাইকারি কাপড় পাওয়ার জন্য আপনার জন্য উপযুক্ত স্থান হতে পারে ইসলামপুর পাইকারি কাপড়ের বাজার। 


5. Bongo Bazar Shopping Complex Ramna Dhaka

ঢাকার সমরনা এলাকায় অবস্থিত একটি জনপ্রিয় কাপড়ের পাইকারি মার্কেট হল বঙ্গ বাজার শপিং কমপ্লেক্স। ঢাকা নারায়ণগঞ্জ অথবা ঢাকা আশপাশের জেলাগুলো থেকে প্রচুর ক্রেতা হোলসেলে এই কাপড়ের মার্কেট থেকে কাপড় সহ নানা ব্যাবসায়িক পণ্য ক্রয় করে থাকে। 


6. Gausia Market Dhaka

ঢাকা সকল কাপড়ের পাইকারি বাজারগুলোর মধ্যে অন্যতম প্রধান পাইকারি কাপড়ের বাজার হলো গাউছিয়া মার্কেট। পাইকারি মার্কেটের শুধুমাত্র কাপড় সীমাবদ্ধ নয় কাপড় সহ যাবতীয় সকল জিনিস এই মার্কেটে পাইকারি দামে পাওয়া যায়। 

তাই আপনারা যারা ঢাকায় অবস্থান করছেন তাদের জন্য গাউছিয়া মার্কেট হল একটি সুবর্ণ সুযোগ পাইকার দামে কাপড় কেনার জন্য। 


7. Mirpur 11 Bazar Dhaka

থাকার মিরপুর এলাকায় অবস্থিত একটি পাইকারি কাপড়ের মার্কেটের নাম হল ( Mirpur 11 Bazar ) মিরপুর ১১ বাজার। পাইকারিতে কাপড়সহ যাবতীয় ব্যবসায়ী পণ্য কেনার জন্য অনেকের মতে এটি একটি উপযুক্ত স্থান। 


8. Golsan Market Feni

এতক্ষণ আমাদের ঢাকায় অবস্থিত অনেকগুলো পাইকারি মার্কেট সম্পর্কে জানানোর পরে এবার ঢাকার বাইরে ফেনী জেলায় কিছু পাইকারি কাপড়ের মার্কেট এর ব্যাপারে আপনাদের জানাতে চলেছি। 

গুলশান মার্কেট ( Golsan Market ) ফেনী জেলায় একটি পাইকারি কাপড়ের মার্কেট রয়েছে বা তার আশপাশের জেলায় যারা রয়েছেন তাদের জন্য ফেনী গুলশান মার্কেট হতে পারে আদর্শ পাইকারি কাপড় ক্রয়ের স্থান।


9. Bangla Baraz Gopalpur 

গোপালপুর বাটার আশপাশের জেলা বাসি জন্য পাইকারিতে কাপড় ক্রয়ের সর্বোত্তম স্থান হলো ( Bangla Baraz ) বাংলাবাজার। 


10. আল মদিনা গার্মেন্টস টাঙ্গাইল 

টাঙ্গাইল জেলার একটি সুপরিচিত বাজার হলো করুটিয়া বাজার আর এই বাজার পাইকারি মার্কেট হিসেবে সকলের কাছেই জনপ্রিয় করণ্ডিয়া বাজারের পাইকারিতে কাপড় কিনার জন্য উপযুক্ত স্থান হল আল মদিনা গার্মেন্টস। 

টাঙ্গাইলে থেকে যদি আপনি এই আর্টিকেলটি পড়ছেন তাহলে আজই করুটিয়া বাজারে চলে যান এবং আল মদিনা গার্মেন্টস এ পাইকারিতে আপনার ব্যবসায়ী পণ্য কাপড় কিনে ফেলুন।


11. M. C Bazar Sreepur 

শ্রীপুর বা সিলেটের আশপাশ এলাকা গুলো থেকে আপনারা যারা গায়ে পাইকারিতে কাপড় কেনার কথা ভাবছেন তাদের জন্য একটি সেরা মার্কেট হলো ( M. C Bazar Sreepur ) এম.সি বাজার।


12. কাপড়পট্রি মার্কেট নওগাঁ

আমরা সকলেই জানি উত্তরবঙ্গে পাইকারি কাপড়ের মার্কেট তুলনামূলক কম, তবে উত্তরবঙ্গের নওগাঁ জেলায় একটি আদর্শ পাইকারিতে কাপড় কেনার মার্কেট হল কাপড়পট্রি মার্কেট নওগাঁ। 


বাংলাদেশে কোথায়পাইকারি মূল্যে কাপড় পাওয়া যায়?

So, আজকের আর্টিকেলে এটুকুই ছিল। এই আর্টিকেলে আমি বাংলাদেশের জনপ্রিয় কয়েকটি পাইকারি কাপড়ের মার্কেট বিভিন্ন প্রান্ত থেকে তুলে ধরার চেষ্টা করেছি।আশা করি আপনাদের একটু হলেও উপকার করতে পেরেছি।

আপনারা যারা পাইকারিতে কাপড় কেনার আগে পাইকারি কাপড়ের মার্কেট সম্পর্কে সামান্য ধারণা নিতে চেয়েছিলেন এটুকু বলতে পারি আপনাদের সামান্য তম ধারণা হলেও দিতে পেরেছি। 


পরিশেষে বলা যায়

আপনারা যারা ব্যাবসা শুরু করাআ জন্যে পাইকারি কাপরের বাজারের সন্ধান করছিলেন তাদের জন্যে এই প্রতিবেদনে বাংলাদেশের জনপ্রিয় পাইকারি কাপরের বাজার এর লোকেশন এবং সেই পাইকারি বাজার গুল সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। 

আর্টিকেল ভালো লাগলে শেয়ার করতে পারেন এবং বিভিন্ন বিষয়ে নিত্য নতুন ধারণা পেতে আমাদের সাইটের সাথে যুক্ত থাকতে পারেন।

Next Post Previous Post