ইউটিউব ভিউ বাড়ানোর উপায় কি? কিভাবে ইউটিউবে ভিউ বাড়ানো যায়?

Youtube ভিডিও দেখা কিংবা ভিডিও তৈরি করে আয় করার জন্য অন্যতম সেরা একটি মাধ্যম। সহজে ইনকাম করার একটি ব্যাপক সুযোগ থাকার কারণে ইউটিউব কনটেন্ট ক্রিয়েটর এর সংখ্যা দ্বিগুণ ছাড়িয়ে। শিশু-কিশোর, যুবক, প্রৌর থেকে শুরু করে এখন সকল স্তরের মানুষ ইউটিউবে ভিডিও তৈরি করে ইনকামের চেষ্টা চালাচ্ছে।




ইউটিউব এর ভিউজ বাড়ানো

ইউটিউব থেকে ইনকাম এর মূল যোগানদাতা হল ইউটিউব ভিউজ, যার ভিডিওতে যত ভিউ তার ইনকাম ততই বেশি। যদিও এর খারাপ প্রভাব আমরা সমাজের কিছু অবুঝ কনটেন্ট ক্রিয়েটর এর দিকে তাকালেই দেখিতে পাই। তবে ভিডিওতে ভিউজ ছাড়া আপনার ইনকাম যে একেবারেই শূন্য সেটা পুরোপুরি সত্য কথা। 

তাই ফিউজ বাড়ানোর এই প্রতিযোগিতায় সকলেই যেখানে বুষ্টিং, প্রমোটিং, এর মাধ্যমে ইউটিউব ভিডিওর ভিউ বাড়ানোর চেষ্টা করছেন, সেখানে আপনি কিভাবে আপনার ইউটিউব ভিডিও এর ভিউজ ফ্রিতে বাড়িয়ে নিতে পারেন সেই বিষয়েই এই প্রতিবেদনে কথা রাখব। আশা করি সাথেই থাকবেন। 



১. সার্চ ইঞ্জিন অপটিমাইজেশান ( SEO )

অর্গানিকালি বা ফ্রিতে ইউটিউব ভিডিও এর ভিউ বাড়াতে চাইলে এসইও ( SEO ) বা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর উর্ধে কোন সেরা পদ্ধতি নেই। তাই সর্বপ্রথম আপনাকে ইউটিউব চ্যানেল ও ভিডিও গুলোর SEO Status সম্পর্কে সচেতন হতে হবে। এর পরেই বাকি কাজ এর দিকে অগ্রসর হতে হবে। 

একটি ভিডিওতে ভিউ শুধু ইউটিউব অ্যাপ, ওয়েবসাইট কিংবা ইউটিউব সার্চ থেকেই আসে না, বরং গুগল সার্চ, বিং সার্চ থেকেও আপনার ভিডিওতে ভিউজ আসে। তাই আপনার সাইটে ভালোভাবে এসইও করা থাকলে এই সব সার্চ ইঞ্জিন থেকে অতিরিক্ত ভিউজ পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। 



২. কোরা প্রশ্ন-উত্তর

আপনার হয়ত অনেকেই কোরা ( Quora ) সাইট এর নাম শুনেছেন। যারা শুনেনি তাদের উদ্দেশ্যে বলছি, করা হল একটি প্রশ্নোত্তর সাইট যেখানে আপনি প্রশ্ন করার পাশাপাশি বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে পারবেন। আর এই সাইটের ভিজিটর প্রায় ২০০ মিলিয়ন এর বেশি। 

আর এই বিশাল সংখ্যক পাঠক হল আপনার হাতিয়ার। কিভাবে? নিচে ব্যাখ্যা করছি। 

করাতে যদি আপনি একটি প্রশ্নের উত্তর দেন তাহলে সেই প্রশ্নটি প্রায় কয়েক হাজার পাঠক পড়বে আর সেই উত্তরে যদি আপনি নিজের ভিডিও লিংক করে দেন তাহলে সেই পাঠকগুলো উত্তর পড়ার সাথে সাথে আপনার ভিডিওটিও দেখে ফেলবে। 

আর এভাবেই আপনি ফ্রিতে কোরা প্ল্যাটফর্ম ব্যাবহার করে আপনার ইউটিউব চ্যানেলের ভিউজ ও সাবস্ক্রাইবার বাড়িয়ে নিতে পারেন। এই প্রক্রিয়াটি সম্পূর্ন ফ্রি একটি প্রক্রিয়া। তাই আপনি নির্দ্ধায় আজকেই কাজ শুরু করে দিতে পারেন। 


Next Post Previous Post