Bike price in bd | Bike price in Bangladesh 2023

বাংলাদেশে নিজস্ব জনপ্রিয় মোটরবাইক নির্মাতা কোম্পানির সংখ্যা অতি নগণ্য হলেও বাংলাদেশে বাইক এর চাহিদা কিন্তু ব্যাপক। বিশ্বের বিভিন্ন ব্র্যান্ড তাদের মোটরসাইকেল বাংলাদেশের বাজারে Introduce করিয়ে এই চাহিদা পূরণ করছে।  

Read Also১২ হাজার টাকার মধ্যে ভালো সাইকেল

যদিও বাংলাদেশ সরকার Higher CC Bike আমদানি ও manufacturing এর ক্ষেত্রে দীর্ঘদিন ধরে বিভিন্ন বাধা-বিপত্তি ও শর্ত জুড়ে দিচ্ছে। তবুও প্রতিনিয়ত Higher CC Bike এর প্রতি বাইকারদের আগ্রহ দিন দিন যেন আরো বেড়ে যাচ্ছে। 

এই বিষয়ে Recently বাংলাদেশ সরকার কিছুটা পরিবর্তন এনেছে। এখন বাংলাদেশে 250 CC engine capacity সম্পন্ন bike manufacturing এর permission দিয়েছে। এবং অদূর ভবিষ্যতেই 500 CC engine capacity সম্পন্ন bike বাংলাদেশের রাস্তার চলার অনুমোদন পাবে বলে আশা করি। 

বাংলাদেশে bike industry এর এই অগ্রগতি লক্ষ করার পাশাপাশি, bike price in bd বিবেচনা করা কিন্তু আবশ্যক। আর তাই বাংলাদেশে বাইকের দাম নিয়েই আমাদের আজকের এই আর্টিকেল। 



Bike price in bangladesh

বাংলাদেশে এখন যেহেতু 80 CC থেকে শুরু করে 165 CC engine capacity পর্যন্ত বাইক পাওয়া যাচ্ছে, সেহেতু নতুন নতুন ফিচারস এ সাজিয়ে বাইক গুলো বিভিন্ন দামে পাওয়া যাচ্ছে। 

ভালো ব্র্যান্ডের Higher CC Bike গুলোর দাম একটু বেশি এবং Lower CC Bike গুলোর d একটু কম হবে এমনটাই তো স্বাভাবিক, তাই না? 

তবে ABS এবং non ABS, liquid cooling, Tyers এবং suspension এর ওপর ভিত্তি করে একটি বাইকের দাম কম কিংবা বেশি হওয়া নির্ভর করে।  

এই পোস্টে আমরা বিভিন্ন features এর ওপর ভিত্তি করে বাংলাদেশে বাইকের দাম সম্পর্কে আপনাদের আইডিয়া দেওয়ার চেষ্টা করব। আশা করি সাথেই থাকবেন।  


ABS bike price in bangladesh 

Anti-lock Braking System বা ABS হল বাইকারদের নিরাপত্তার জন্যে বানানো অসাধারণ এক Braking Technology. ABS এর Disk break এর মাধ্যমে দ্রুতগতির মোটরসাইকেল কে সহজে নিয়ন্ত্রণে আনা সম্ভব। 

তাই এই নিরাপত্তামূলক সিস্টেম এর চাহিদা এখন বাইকারের। মানসম্মত বা বাজেট বাইক গুলোর অধিকাংশ এখন ABS Braking System এর অধীনে manufacture করা হচ্ছে। 

আরো পড়ুন: হিরো সাইকেল ছবি ও দাম ২০২৩


তাই আর্টিকেলের এই অংশে আমরা জানবো ABS ব্রেকিং সিস্টেম সম্পন্ন বাইক বাংলাদেশী দাম সম্পর্কে, অর্থাৎ ABS ব্যবহার করা হচ্ছে এমন বাইক গুলোর দাম কেমন সেই বিষয়ে একটি ধারণা আপনাদের কে দেওয়ার চেষ্টা করব।


ABS bike in bangladesh

তাহলে আর দেরি না করে দেখে নেওয়া যাক বাংলাদেশি এ বি এস বাইক গুলো এবং জেনে নেওয়া যাক এদের দাম ও অন্যান্য features সম্পর্কে। 


photo - bikroy


1. Honda XBlade Double Disc ABS

Bike price - 2,07,990 TK

Brand - Honda

Engine - 163 CC

Milage - 50 KM/L

Brake - Double Disc ABS


photo- bdhonda


2. Honda CB Hornet 160R ABS

Bike price - 2,55,000 TK

Brand - Honda

Engine - 163 CC

Milage - 45 KM/L

Brake - Single Disc ABS



3. Pulsar NS160 Fi ABS

Bike price - 2,60,500 TK

Brand - Bajaj 

Engine - 160 CC

Milage - 40 KM/L

Brake - Single Disc Fi ABS



4. Hero Thriller 160R Fi ABS 

Bike price - 1,95,500 TK

Brand - Hero 

Engine - 163 CC

Milage - 45 KM/L

Brake - Single Disc Fi ABS



5. Apache RTR 160 4V

Bike price - 2,26,900 TK

Brand - TVS 

Engine - 160 CC

Milage - 40 KM/L

Brake - Single Disc SmartXConnect ABS



Bike price in Bangladesh 2022 

এতক্ষন আমরা বাংলাদেশে ABS মোটরসাইকেল ও ABS Bike price in Bangladesh সম্পর্কে জেনেছি। এবার আমরা ব্রান্ড ভিত্তিক মোটরসাইকেলের দাম সম্পর্কে জানার চেষ্টা করব। Yamaha bike Price in BD এবং Honda Bike Price in BD সম্পর্কে বিস্তারিত আলোচনা নিচে উল্লেখ করা হল।    


Yamaha bike Price in BD 

Yamaha নামক জাপানি মোটরসাইকেল ব্রান্ড বাংলাদেশের মার্কেটে দীর্ঘ দিন যাবৎ অসাধারণ সব বাইক লঞ্চ করবে বাংলাদেশী বাইকারদের মনে জায়গা করে নিয়েছে। বাংলাদেশের এখন Yamaha ব্রান্ডের গাড়ির ব্যবহারকারী অনেক রয়েছেন। 

অনেকেই Yamaha ফ্যান এর চাহিদা Yamaha bike এর প্রতি, আর সেই Yamaha ফ্যান দের সতুষ্ট করতেই আজকে চলে এলাম  Yamaha bike Price in BD এর বিস্তারিত তথ্য নিয়ে। প্রথমে Yamaha এর নতুন বাইক গুলো নিয়ে কথা বলি। 


1. Yamaha R15M

Bike price - 555,000 TK

Brand - Yamaha

Engine - 150 CC

Milage - 40 KM/L

Brake - 2-Channel ABS


2. Yamaha R15 V4 

Bike price - 545,000 TK

Brand - Yamaha

Engine - 150 CC

Milage - 40 KM/L

Brake - 2-Channel ABS


3. Yamaha XSR 155 

Bike price - 519,990 TK

Brand - Yamaha

Engine - 155 CC

Milage - 40 KM/L

Brake - disk brake


Next Post Previous Post