গুগল এডসেন্স | বাংলা লিখে আয়

 

google adsense , এডসেন্স থেকে টাকা আয়

অনলাইন থেকে টাকা আয় করার অন্যতম মাধ্যম হলো, ব্লগ বা ওয়েবসাইট বানিয়ে গুগল এডসেন্স থেকে টাকা আয় করা। ইন্টারনেটে সফলভাবে একটি ব্লগ বা ওয়েবসাইট প্রতিষ্ঠিত করতে পারলে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন এর মাধ্যমে সফলভাবে টাকা আয় করা সম্ভব। 

আজকের পোস্টটিতে আমি আপনাদের জানানোর চেষ্টা করব কিভাবে আপনি fufl এডসেন্স এর মাধ্যমে সফলভাবে টাকা আয় করে নিতে পারবেন। 


গুগল এডসেন্স কি? 

গুগল এডসেন্স হল গুগল এর একটি বিজ্ঞাপনদাতা কোম্পানি। গুগল বিভিন্ন প্রতিষ্ঠান বা কোম্পানির কাছ থেকে বিজ্ঞাপন নিয়ে সেই বিজ্ঞাপন বিভিন্ন ওয়েবসাইট দেখিয়ে  নিজে টাকা আয় করে পাশাপাশি বিজ্ঞাপনের প্রচারককেও টাকা দেয়। 

প্রচারক কে গুগল বলে থাকে পাবলিশার । আপনি যদি একটি ব্লগ ওয়েবসাইট বানিয়ে গুগল এর বিজ্ঞাপন প্রচার করেন তাহলে আপনিও পাবলিশার। আপনি গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন। 


কিভাবে এডসেন্স থেকে টাকা আয় করা যায় ?

গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে হলে আপনার কাছে বিজ্ঞাপন প্রকাশ করার মত কোনো মাধ্যম থাকতে হবে সেটা হতে পারে কোনো ইউটিউব চ্যানেল বা কোনো ব্লগ বা কোনো ওয়েবসাইট। 

এই আর্টিকেল আমি যেহেতু ব্লগ ও ওয়েবসাইট নিয়ে আলোচনা করছি তাই আমি আপনাদের ব্লগ বা ওয়েবসাইট থেকে গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা আয় করার ব্যাপারে জনাব। 


বিজ্ঞাপন দিয়ে টাকা আয় 

গুগল এডসেন্স এর বিজ্ঞাপন দেখিয়ে টাকা আয় করার জন্য আপনাকে একটি ব্লগ বা ওয়েবসাইট বানিয়ে নিয়ে হবে। সেই ব্লগ বা ওয়েবসাইটে নিয়মিত আর্টিকেল লিখে গুগল এডসেন্স এর অনুমোদন বা এপ্রুভাল নিয়ে নিতে হবে। 

আমি ধরে নিলাম, আপনি এডসেন্স এর এপ্রুভাল পেয়ে গেলেন। এবার আপনি আপনার ব্লগ বা ওয়েবসইটে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন দেখিয়ে টাকা আয় করতে পারবেন। 

Next Post Previous Post