ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা | Islami Bank Credit Card Requirements

ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা

ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা: ইসলামী ব্যাংক বর্তমান সময়ে বাংলাদেশের অন্যতম একটি ব্যাংক হিসেবে পরিচিত। বাইরের দেশ থেকে টাকা আনতে, অনলাইনে লেনদেন করতে অত্যন্ত সুবিধা জনক একটি প্রতিষ্ঠান হিসেবে ইসলামী ব্যাংক খুবই জনপ্রিয়। আমি শুধু বাংলাদেশের অধিকাংশ ফ্রিল্যান্সার বর্তমান সময়ে ইসলামী ব্যাংক ব্যবহার করে থাকেন অর্থ লেনদেনের জন্য। আমাদের আজকের আর্টিকেলটিতে আপনাদের সঙ্গে আলোচনা করা হবে ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা সম্পর্কে বিস্তারিতভাবে। কারণ অনেকেই ভাবছে ইসলামী ব্যাংক থেকে একটি ক্রেডিট কার্ড নিতে তবে সবাই তাকাচ্ছে না। তবে আপনিও কি পাবেন কিনা, সে বিষয়টি জেনে নিন।

ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা 

ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পেতে সাধারণত বেশ কিছু যোগ্যতা পূরণ করতে হয়। এ সকল যোগ্যতাগুলো যদি আপনার মধ্যে থাকে তাহলে সহজেই আপনি একটি ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পেয়ে যেতে পারেন। আর এই সকল যোগ্যতা অর্জনের জন্য আপনার দরকার হবে বেশ কিছু কাগজপত্রের। দরকার হলে বেশ কিছু ডকুমেন্টের। আসুন সেগুলো জেনে নিব।


নির্দিষ্ট ইনকাম সোর্স: ক্রেডিট কার্ড পাওয়ার জন্য আপনার দরকার হবে একটি নির্দিষ্ট ইনকাম সোর্স এর। আপনার যদি কোন একটি নির্দিষ্ট ইনকাম থাকে প্রত্যেক মাসে তাহলে অবশ্যই আপনি ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পেতে পারেন। তবে আপনি যদি মাসিক একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ উপার্জন করতে ব্যর্থ হন তাহলে আপনার জন্য নয় ক্রেডিট কার্ডের সুবিধা ইসলামিক ব্যাংকের পক্ষ থেকে। আপনি চাইলে অন্য ব্যাংকে ট্রাই করতে পারেন।


বাংলাদেশের নাগরিকতা: ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ড পাওয়ার জন্য আপনি বাংলাদেশের নাগরিক যদি না হয়ে থাকেন তাহলে এই ক্রেডিট কার্ড আপনার জন্য নয় মোটেও। কারণ বাংলাদেশের নাগরিক ব্যতীত ইসলামী ব্যাংক কখনোই একটি বাইরের দেশের কিংবা প্রবাসীকে ক্রেডিট কার্ড দেয় না। কিন্তু যদি আপনি প্রবাসী হয়ে থাকেন এবং বাংলাদেশের নাগরিকতা অর্জন করতে সক্ষম হন তাহলে অবশ্যই আপনার জন্য ক্রেডিট কার্ড থাকছে ইসলামী ব্যাংকের পক্ষ থেকে।


ব্যবসার লাভ-লোকসানের হিসাব: যদি আপনি ব্যবসা করে থাকেন এবং ব্যবসার লাভের সঠিক হিসাব দিতে পারেন তাহলে আপনিও পেতে পারেন ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড। তবে তার জন্য সঠিক পরিমাণ তহবিল থাকতে হবে এবং আপনার ব্যবসার সঠিক লাভ লোকসানের পুরা হিসাব দিতে হবে। যদি এমন ব্যবসা হয়ে থাকে যে শুধুমাত্র লোকসান হচ্ছে কোন ধরনের লাভ হচ্ছে না তাহলে সেই ব্যবসায়ী কখনোই ইসলামী ব্যাংক কার্ড পাবে না।


উক্ত সকল বিষয়গুলো যদি আপনি ফলোআপ করতে পারেন তাহলে সহজে আপনি একটি ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পেতে পারেন। তবে আপনার যদি কোন ধরনের যোগ্যতা মিছিল থাকে তাহলে আপনি অবশ্যই একটি ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পাবেন না। এই সকল যোগ্যতাগুলো পূরণের পরে আপনি ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ডের জন্য আবেদন করতে পারেন এবং খুব সহজে পেয়ে যাবেন আশা করি।


আরো জানুন:

ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড কারা পাবে? 

ক্রেডিট কার্ড মূলত তারাই পাই যারা মূলত চাকুরিজীবী কিংবা ইনকামের একটি নির্দিষ্ট সোর্স রয়েছে। মূলত ক্রেডিট কার্ড দিয়ে বিলাসবহুল ভাবে লেনদেন করা যায়। আবার প্রয়োজনে, বিপদ আপদে এই ক্রেডিট কার্ড সহযোগিতা করতে পারে। অবশ্যই যে কোন মানুষ অনায়াসে একটি ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পেতে পারেন তার জন্য তাকে শুধুমাত্র বেশ কিছু যোগ্যতা অর্জন করতে হবে।


আমরা যে সকল যোগ্যতার কথা আর্টিকেলটিতে উল্লেখ করেছি এই সকল যোগ্যতা গুলো থাকলে আপনি একজন যোগ্য প্রার্থী। অনায়াসে আপনি আবেদন করতে পারবেন ইসলামী ব্যাংক অফিসিয়াল ওয়েবসাইটে এবং খুবই সহজে পেয়ে যাবেন ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড।


তবে যদি ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পেতে কোন ধরনের সমস্যা হয় সরাসরি আপনি ব্রাঞ্চ এ গিয়ে যোগাযোগ করে নিতে পারবেন। বর্তমান সময়ে বাংলাদেশের নিকটস্থ বিভিন্ন স্থানে রয়েছে ইসলামী ব্যাংকের ব্রাঞ্চ। এ সকল ব্রাঞ্চগুলোতে গিয়ে যোগাযোগ করার মাধ্যমে খুবই সহজে আপনি চাইলে ইসলামী ব্যাংক থেকে একটি ক্রেডিট কার্ড নিতে পারবেন।


তবে অবশ্যই মনে রাখবেন আপনার যদি কোন যোগ্যতা না থাকে থাকে তাহলে আপনি একটি ক্রেডিট কার্ড কখনোই পাবেন না। বিনা যোগ্যতায় খামাখা বারবার আবেদন করে সময় অপচয় করার থেকে না আবেদন করাই অত্যন্ত ভালো। যদি আপনি মনে করে থাকেন আপনি একজন যোগ্য প্রার্থী এবং ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা অর্জন করেছেন তাহলে অবশ্যই আবেদন করবেন এবং খুবই সহজে পেয়ে যাবেন ইনশাআল্লাহ।

শেষ কথা 

আশা করি আমাদের আজকের আর্টিকেলটি পড়ে ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা সম্বন্ধে জেনে গেলেন। যদি আপনারা আর্টিকেলটি পছন্দ করে থাকেন তাহলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন যাতে তারাও ইসলামী ব্যাংক থেকে একটু ক্রেডিট কার্ড পেতে সহযোগিতা পেতে পারে। এবং যদি আপনার ক্রেডিট কার্ড পেতে যে কোন ঝামেলা হয় কিংবা সমস্যা হয় কমেন্ট সেকশনটি আপনার জন্য উন্মুক্ত। 

Previous Post