মুভি নিয়ে কনটেন্ট বানানো কি বে-আইনি? How to make movie content safely?

কোন একটি নতুন মুভি যখনই প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয় ঠিক সেই দিনেই ইন্টারনেটে সেই মুভির পাইরেটেড কপি সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এর পরপরেই সেই মুভির নাম নিয়ে ইন্টারনেটে সার্চের হিড়িক পড়ে যায়। সেই মুভি কিভাবে ডাউনলোড করা যায় এই নিয়ে নেটিজেনরা গুগলের মত সার্চ ইঞ্জিনে সার্চ করেন এবং বিভিন্ন ওয়েবসাইটে ভিজিট করে ফ্রিতে মুভিটি ডাউনলোড করার চেষ্টা করে। 

অনেক ব্লগারই এই সুযোগটিকে কাজে লাগিয়ে থাকেন যখনই কোন কোন বিষয় সম্পর্কে সার্চ ইঞ্জিনে অধিক পরিমাণে সার্চ করা হয়ে থাকে তখন ওয়েবসাইটগুলোতে সেই বিষয়ে আর্টিকেল লেখার কারণে ভিজিটরের পরিমাণ বেড়ে যায়, ফলাফল স্বরূপ ভিজিটর এর সাথে ইনকামও বেড়ে যায়।

তাইতো মুভি নিয়ে যখন সার্চ ইঞ্জিনে অধিক সার্চ করা হয় সেই সময় মুভি বিষয়ক আর্টিকেল লিখে অনেক ব্লগার অধিক ট্রাফিক জেনারেট করে ইনকাম করার চেষ্টা চালায়।

এজন্য নতুন ব্লগারদের মনে প্রশ্ন জাগে যে মুভি কনটেন্ট কি বৈধ মুভি বিষয়ে আর্টিকেল বা ভিডিও বানানো কি বৈধ? নাকি অবৈধ? মুভি সম্পর্কিত কোন আর্টিকেল লিখলে বা ভিডিও বানাবে এডসেন্স এর কোন ঝামেলা হতে পারে কি না, বা কপিরাইট সম্পর্কিত কোন সমস্যা হতে পারে কিনা? 

এই আর্টিকেলে মুভি বিষয় আর্টিকেল লেখা বা ভিডিও বানানো নিয়ে আলোচনা করা হবে। কিভাবে মুভি সম্পর্কিত আর্টিকেল লিখলে আপনার ব্লগে কোন ধরনের ঝামেলা ছাড়াই আপনি ট্রাফিক ও ইনকাম দুটোই জেনারেট করতে পারবেন আজকের আলোচনায় সেটাই তুলে ধরব। 


মুভি কনটেন্ট কি বৈধ


মুভি সম্পর্কিত কনটেন্ট কেন অবৈধ? 

বিনোদন জগতের যতগুলো কনটেন্ট রয়েছে তার মধ্যে মুভি একটি অন্যতম একটা কনটেন্ট মুভি শুধু একটি বিনোদনমূলক কনটেন্টই না এটি একটি ব্যবসাও।

একটি মুভির পিছনে নির্দিষ্ট প্রোডাকশন হাউসের অনেক ব্যয় থাকে দীর্ঘসময় পরিশ্রম ও আর্থিক বিনিয়োগ করার পরেই একটি মুভি নির্মাণ করা হয়।

তাই কমার্শিয়াল এই মুভিটি কে সহজে কেউ চুরি করে ইন্টারনেটে ছড়িয়ে দিলে সেটা অবশ্যই একটি অবৈধ কাজ হবে। তাই মুভি ইন্টারনেটে শেয়ার করা বা মুভি ডাউনলোড লিংক শেয়ার করা বা এই ধরনের কনটেন্ট তৈরি করা অবৈধ।



মুভি নিয়ে কোন ধরনের কনটেন্ট বানানো বৈধ?

মুভি বিষয়ক সব ধরনের কনটেন্ট কিন্তু অবৈধ না আপনি যদি সঠিক উপায় কোন ধরনের কপি করা ছাড়া একটি মুভি সম্পর্কে তথ্য তুলে ধরে একটি আর্টিকেল লিখেন তাহলে আপনাকে কোনো ধরনের ঝামেলা পোহাতে হবে না। 

আর আপনি যদি মুভি ডাউনলোড করার লিংক শেয়ার করে কোন আর্টিকেল পোস্ট করেন অথবা মুভির কোন সিম ওয়েবসাইটে তুলে ধরেন কোন কপিরাইট অবজেক্ট ছবি গান এই ধরনের বিষয়ে আপনার আর্টিকেলে উল্লেখিত থাকলেই আপনি কপিরাইট ও এডসেন্স বেন্ড এর মত সমস্যায় পরে যাবেন। 

তাই আপনি যদি মুভি সম্পর্কিত নিরাপদ একটি আর্টিকেল লিখে ইনকাম করতে চান তাহলে আপনাকে অবশ্যই এই সকল বিষয়ে গুলোতে খেয়াল রাখতে হবে। এর পরে আশা করা যায় আপনি কোনো ধরনের সমস্যায় পড়বেন না।


Next Post Previous Post