Bwdb job circular 2023, Bwdb new job circular, Bwdb job circular, bwdb gov bd job circular 2023, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি 2023, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সার্কুলার ২০২৩

২০২৩ সালের জানুয়ারি মাসে, অর্থাৎ নতুন বছরের শুরুতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নতুন সার্কুলার প্রকাশ করেছেন। যারা বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য এটি চরম খুশি সংবাদ। চাকরি প্রত্যাশী ভাই ও বোনদের জন্য বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নতুন সার্কুলার ২০২৩ ( Bwdb job circular 2023 ) আজকের আর্টিকেল সাজানো হয়েছে। 


বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ

সরকারি চাকরির প্রত্যাশী বাংলাদেশের লাখো তরুণ তরুণী, দেশের যেকোনো একটি সরকারি মন্ত্রণালয় চাকরি করে নিজের সফল ক্যারিয়ার প্রতিষ্ঠা করতে পরিশ্রম চালিয়ে যাচ্ছে। 

সরকারি চাকরি করতাশে সেই ভাই ও বোনেদের প্রতি আমার দায়িত্ব হল বাংলাদেশের নিয়মিত প্রকাশিত সকল সরকারি চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি সেই ভাই ও বোনেদের তার প্রান্তে পৌঁছে দেওয়া।

যাতে করে তারা সহজে সেই সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি গুলো সম্পর্কে আপডেট থাকতে পারে এবং আবেদন করতে পারে। 


job circlar
image - collected


বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩ ( নতুন ) 

গত ২৯ শে জানুয়ারি ২০২৩ সালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি নোটিশ প্রকাশ করা হয়। যেখানে একাধিক শূন্য পদে ৪৩ জন জনবল নিয়োগের কথা উল্লেখ আছে। ( Bwdb job circular 2023 )

নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে, উপ-সহকারী প্রকৌশলী/ শাখা কর্মকর্তা ( পুরকৌশল ) /প্রাক্কলিক পদে দশম গ্রেডের 43 জন জনবল নিয়োগ দেওয়া হবে।


bwdb gov bd job circular 2023 [ শিক্ষাগত যোগ্যতা ] 

Bwdb এর নতুন সার্কুলার অনুসারে, উপসহকারী প্রকৌশলী/ শাখা কর্মকর্তা/ প্রক্কলিক পদে চাকরির জন্য বাংলাদেশের যেকোনো প্রতিষ্ঠান হতে পুরাকৌশল বিষয় ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করা শিক্ষার্থীগণই এই বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন। 

সুতরাং যারা বাংলাদেশের যে কোন প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ার সম্পন্ন করেছেন তাদের জন্য এই চাকরিটি হতে যাচ্ছে একটি সুবর্ণ সুযোগ 

তবে নিয়োগ বিজ্ঞপ্তিতে একটি শর্ত দেওয়া হয়েছে এবং সেটা হল শিক্ষা জীবনে কোন স্তরে তৃতীয় শ্রেণীর বা তৃতীয় গ্রেডের রেজাল্ট গ্রহণযোগ্যতা পাবে না। 

আরও একটি শর্ত হলো আবেদনকারীকে অবশ্যই এম এস ওয়ার্ড ও এমএস এক্সেল সহ কম্পিউটার চালানোর অভিজ্ঞতা থাকতে হবে। 



বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ [ আবেদনের তারিখ ] 

৪৩ জনবলের এই পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের শেষ সময় হলো একই 2023 সালের বিকাল ৫ টা পর্যন্ত। 

এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে ৫০০ টাকা জমা দিয়ে এই আবেদন প্রক্রিয়া করুন এবং ১ ই মার্চ ২০২৩ সালের মধ্যে আবেদন সম্পন্ন করব।


অবেদন করবেন যেভাবে?

Bwdb এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে হলে আপনাদেরকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ক্যারিয়ার সংক্রান্ত ওয়েবসাইটে ভিজিট করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে যাবতীয় তথ্যাবলী আপনারা এই ওয়েবসাইট থেকেই পেয়ে যাবেন। 


বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ [ আবেদনের বয়সসীমা ] 

এবার অনেকের কাঙ্খিত প্রশ্ন কোন কোন বয়সের প্রার্থীরা এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন নিয়োগ বিজ্ঞপ্তি পর্যালোচনা করলে স্পষ্ট ভাবে দেখা যায় ১৮ থেকে ৩০ বছর বয়সের সকল প্রার্থীই এই বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবে। 


চাকরির গ্রেড ও বেতন স্কেল কত

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নতুন সার্কুলারের চাকরিটি হলো দশম গ্রেডের একটি চাকরি। এই জবটির বেতন স্কেল ১৬০০০ থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা এর মধ্যে। 




বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি 2023 ডাউনলোড করবেন যেভাবে?

আপনি যদি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর নতুন সার্কুলার ডাউনলোড করতে চান তাহলে নিজের নির্দেশনা অনুসারে ডাউনলোড করতে পারেন। 


এমনটা হতেই পারে একটি আর্টিকেলের সম্পূর্ণভাবে পুরো সার্কুলারটি তুলে ধরা সম্ভব না তিন পাতার এই নিয়োগ বিজ্ঞপ্তি আপনি ডাউনলোড করলে বিস্তারিত হবে তথ্য পেতে পারেন তাই নিজে ডাউনলোড লিংক থেকে ডাউনলোড করে নিবেন। 


উপরের দেয়া দুটি দিক থেকে যদি আপনি ডাউনলোড করতে সমস্যা বোধ করেন তাহলে নিচে দেওয়া  Download  Now ক্লিক করলে আশা করি ডাউনলোড করতে পারবেন। 



একনজরে Bwdb job circular, 2023

এই অংশের সম্পূর্ণ সার্কুলার মূল তথ্য গুলো এক পাতায় তালিকাকারে তুলে ধরলাম। যাতে করে আপনি সম্পূর্ন সার্কুলার সম্পর্কে একবারে ধারণা পেতে পারেন। 


বিজ্ঞপ্তি প্রকাশ - ২৯ জানুয়ারি ২০২৩ ইং
আবেদন শুরু - ২৯ জানুয়ারি ২০২৩ ইং
আবেদন শেষ - ০১ মার্চ ২০২৩ ইং
আবেদন প্রক্রিয়া - অনলাইনে
পদের ধরন - ১ ধরনের পদ 
প্রার্থী নিয়োগ - ৪৩ জন প্রার্থী 
চাকরির ধরন - সরকারি 
চাকরি স্থায়ীত্ব - স্থায়ী
বয়স - ১৮ - ৩০
শিক্ষাগত যোগ্যতা - পুরাকৌশল বিষয় ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ার
অভিজ্ঞতা - অভিজ্ঞতা অবিবেচ্য




Next Post Previous Post