গুগলের কিছু আসাধারণ অ্যান্ড্রয়েড সফটওয়্যার যা আপনাকে অবাক করবে।

যারা আমরা স্মার্টফোন বা এন্ড্রয়েড ফোন ব্যবহার করি তারা সকলেই কোন না কোন ভাবে গুগল এর সাথে জড়িত কেননা android অপারেটিং সিস্টেমটি সম্পূর্ণভাবে গুগল কর্তৃক নির্মিত ও পরিচালিত হয়। 

একটি অ্যান্ড্রয়েড ডিভাইস এ google এর কতগুলো অফিসিয়াল সফটওয়্যার বা অ্যাপ্লিকেশন ডিফল্ট ভাবে ইন্সটল করা থাকে যেগুলো আমরা আনইন্সটল করতে পারি না।

এই অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে অনেকগুলো আমাদের কাজের অনেকগুলো আমাদের জন্য অকাজের। 

তবে অধিকাংশ অ্যাপ্লিকেশনই আমাদের মধ্যে ৮০% ব্যবহারকারী ব্যবহার না করেই ফেলে রাখে কিন্তু এই অসাধারণ মোবাইল অ্যাপ্লিকেশন গুলোর কাজ জানলে আপনি অবাক হবেন। 

আজকের আলোচনায় গুগল-এর কিছু অসাধারণ অ্যাপ্লিকেশন সম্পর্কে আপনাদের জানাতে যাচ্ছি যেগুলো ব্যবহার জানলে আপনি অবাক হবেন। 


Top 5 Google app that will help you


গুগলের কিছু অসাধারণ এপ্লিকেশন

অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য গুগল কিছু অসাধারণ অ্যাপ বিল্ট করে স্মার্টফোনে ডিফল্ট ভাবে ইনস্টল করে দিয়েছে। এগুলোর মধ্যে অধিকাংশই অবেবহিত থেকে যায় তবে এগুলোর ব্যবহার সত্যি অসাধারণ। চলুন দেখে নেওয়া যাক গুগলের সেই অসাধারন অ্যাপ গুলো। 

জানুন: চ্যাট জিপিটি কিভাবে কাজ করে



1 Google Keep

এই অ্যাপ্লিকেশনটি কাজ এবং ব্যবহার সম্পর্কে আমাদের অনেকেরই ধারণা নেই বললেই চলে। Google Keep অ্যাপ ব্যবহার করে আপনি যেকোনো ধরনের নোট আজীবনের জন্য সংরক্ষণ করতে পারবেন। 


নোট লেখা ও সেভ করা কাজ আমরা প্রায়শই করে থাকি। তবে এই নোট টিপে অ্যাপসটি সম্পূর্ণভাবে আলাদা একটি অ্যাপ। Google Keep সেভ করা প্রতিটি নোট আপনার জিমেইল একাউন্ট সেভ হয়ে থাকে আজীবনের জন্য। আর গুগলের থেকে সুরক্ষিত ও বিশ্বস্ত প্রতিষ্ঠান কে হতে পারে। 



2 Google Photos

এই মোবাইল অ্যাপ্লিকেশনটি ব্যাপারে আমরা কম বেশি সকলেই শুনেছি এবং দেখেছি কিন্তু ব্যবহার করি না বললেই চলে। Google Photos কে আপনি যদি স্টোরেজ পারমিশন দিয়ে দেন তাহলে আপনার ফোনে তোলা প্রতি ছবি আপনা আপনি অ্যাপ্লিকেশনে আজীবনের জন্য সেভ হয়ে যাবে।


যদি কোনো কারণে আপনার ফোন নষ্ট হয়ে যায় বা হারিয়ে যায় তাহলেও আপনি শুধুমাত্র জিমেইল একাউন্টের কারণেই আপনি সকল ছবি ফিরে পাবেন খুব সহজে। 



3 Google Drive

Google drive কমবেশি প্রতিটি স্মার্টফোনে দেখা যায়। প্রত্যেক জিমেইল ব্যবহারকারীর জন্য গুগল ড্রাইভ ১৫ জিবি স্টোরেজ ফ্রিতে দিয়ে থাকে। অর্থাৎ আপনাকে একটি জিমেইন একাউন্টের জন্য 15 জিবি মেমোরি পরিমাণ স্পেস ফ্রিতে দিয়ে দেওয়া হয়। 


আপনি চাইলে এই স্টোরেজ যে কোনো ফাইল বা ছবি বা ভিডিও সেভ করে রেখে দিতে পারেন সারা জীবনের জন্য। 



Next Post Previous Post