একাকি জীবন উক্তি | একাকীত্ব নিয়ে উক্তি

 নিঃসঙ্গতা কিংবা একাকী জীবন মানুষকে  মানসিকভাবে দুর্বল ও হতাশাগ্রস্ত করে দেয়। অনেকেই মনে করেন একাকী জীবন একটি অভিশাপ এর ন্যায়। আর আজকের আটিকেলে আমি সেই একাকি জীবন নিয়েই কথা বলতে চলেছি। 

আর্টিকেলটা সম্পূর্ন পড়লে আপনি বুঝিতে পারবেন একাকি জীবন একটি অভিশাপ নাকি আশীর্বাদ। কারণ এই আর্টিকেল একাকি জীবন নিয়ে এমন কিছু উক্তি উল্লেখ করা হয়েছে যা একাকীত্ব নিয়ে আপনার ধারণাকে পাল্টে দেবে। 



একাকি জীবন উক্তি 

একজন মানুষ বিভিন্ন কারণে নিঃসঙ্গ হয়ে যেতে পারে। পরিবারের ভাঙ্গন, কোন আপনজনের মৃত্যু, অথবা নিজের ব্যর্থতার কারণে মানুষ হতাশ হয়ে নিঃসঙ্গতা ও একাকীত্বকে আপন করে নেই। 

তবে একজন মানুষকে যেকোনো কারণেই একাকীত্ব গ্রাস করুক না কেন একাকীত্ব কিন্তু কারো জন্য অভিশাপ না। একটি কথা মনে রাখতে হবে একাকীত্ব জীবনের সামান্য সাময়িক জন্য আসে এবং পরবর্তীতে চলেও যায়। 

জীবনে সফলতা কিংবা খুশির মুহূর্ত আসলে একাকীত্ব আর আপনাকে আটকিয়ে রাখতে পারে না। তাই ক্ষনিকের একাকীত্ব জীবনে আসলে কখনো হতাশ হওয়া চলবে না। 



একাকীত্ব নিয়ে উক্তি

জীবনে যেকোনো কারণেই একাকীত্ব আসুক না কেন একাকীত্ব কিন্তু সফলতায় অন্যতম সহায়ক। পৃথিবীর সব সফল ব্যক্তিদের সফলতার পেছনে, নির্জনে কাজ করে যাওয়াটাই বেশি ভূমিকা রেখেছে। 

তাই জীবনে নিঃসঙ্গতা কিংবা একাকীত্ব আসলে দমে যাওয়ার কোন কারণ নেই। এর পরও একাকীত্ব নিয়ে জ্ঞানী ও মনীষীগণ কি বলেছেন একাকীত্ব নিয়ে উক্তিগুলো কি সেগুলো জানলে হয়তো আপনার মনে কিছুটা প্রশান্তি আসবে। 



>>

নিভৃতে নির্জনে সাধনা, দুর করে জীবনের সকল যাতনা। - মুকুন্দু দাশ



>> 

স্বজন বিয়োগের বেদনা মানুষকে বিজন করে দেয়, যার শিখা অনির্বাণে জ্বলতে থাকে - বিবেক শীল



>>

জীবনের ভয়ানক সত্য এর আগমন ঘটলে, পায়ের নিচের জমিন সরে যায়, সম্পর্ক দুঃসম্পর্ক হয়ে যায়, আপন পর হয়ে যায়, মানুষ নিঃসঙ্গ হয়ে যায়। - পল সায়মন  



একাকি জীবন উক্তি বাংলা 

>>

একাকীত্ব প্রমাণ যে সংযোগের জন্য আপনার সহজাত অনুসন্ধান অক্ষত - মার্থা ব্যেক



>>

সন্ধ্যার একাকীত্বের একটা বিশেষ গুণ আছে, রাতের চেয়েও বিষন্নতা বেশি। - এড গোরমেন



>>

আমি কখনই ভুলব না যে কীভাবে বিষণ্নতা এবং একাকীত্ব একই সময়ে ভাল এবং খারাপ অনুভূত হয়েছিল। - হেনরি রোলিন্স



>>

আমি ভাবতাম যে জীবনের সবচেয়ে খারাপ জিনিসটি ছিল একা থাকা। এমনটা সত্য নয়। জীবনের সবচেয়ে খারাপ জিনিসটি এমন লোকদের সাথে শেষ হয়ে যাওয়া, যারা আপনাকে একা অনুভব করায়। - রবিন উইলিয়ামস



>>

হতাশাগ্রস্তরা ভাবে, একাকিত্ব তাদের গ্রাস করে ফেলেছে এবং তারাই পৃথিবিতে তারাই বড় একা, কিন্তু তাদের রবের ওয়াদা হল ; তিনি কখনই আপনাকে ত্যাগ করে না। - সংগ্রহীত


>>

যে অন্যায়ের মুখোমুখি হয়ে একাই লড়াই করে সেই  তো আসল বীর, যদি তার সাথে না দারাতে পার তার আওয়াজকে মানুষের মাঝে ছড়িয়ে দাও। - চে গুয়েভরা 

Next Post Previous Post